অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি | অস্ট্রেলিয়া বেতন কত

অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি
অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি

আজকের এই কনটেন্ট থেকে আপনারা বুঝতে পারবেন বা জানতে পারবেন অস্ট্রেলিয়াতে কোন কাজে চাহিদা বেশি এবং অস্ট্রেলিয়াতে কোন কাজের বেতন কেমন ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য। এখান থেকে আপনারা অস্ট্রেলিয়ার সম্পর্কে যাবতীয় তথ্য পেয়ে যাবেন। যেমন, অস্ট্রেলিয়াতে কোন কাজে চাহিদা বেশি, কোন কাজে বেতন বেশি, অস্ট্রেলিয়াতে শ্রমিকের বেতন কত, মাসিক বেতন কত ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করা হবে।

অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি

অস্ট্রেলিয়াতে অনেক ধরনের কাজ রয়েছে যে কাজগুলোর মধ্য থেকে বেশ কিছু কাজ রয়েছে যেগুলোর চাহিদা অন্যান্য কাজের তুলনায় অনেক বেশি। অনেক রকম কাজগুলোর মধ্যে থেকে যে সকল কাজগুলো চাহিদা বেশি সেই সকল কাজগুলোর নিচে উল্লেখ করা হলো।

  • কৃষি কাজ
  • ড্রাইভিং
  • লেবার
  • ইলেকট্রিশিয়ান
  • মেকানিক্যাল
  • ক্লিনার
  • কনস্ট্রাকশন
  • গবাদি পশু পালন
  • হোটেল
আরো পড়ুনঃ  কুয়েত কোম্পানি ভিসা ২০২৩-কুয়েত ন্যাশনাল কোম্পানি

অস্ট্রেলিয়াতে কোন কাজের বেতন বেশি

অস্ট্রেলিয়াতে গিয়ে বাঙালিরা অনেক ধরনের কাজ করে থাকেন। অথবা যারা বিভিন্ন দেশ থেকে কাজ করতে অস্ট্রেলিয়া যান তারা বিভিন্ন রকম কাজ করে থাকেন। কাজের উপর নির্ভর করে এবং কাজের ক্যাটাগরির উপর নির্ভর করে বিভিন্ন সময় বিভিন্ন রকম বেতন দেওয়া হয়ে থাকে। সে ক্ষেত্রে নির্দিষ্ট ভাবে সঠিক বেতন বলা অনেক কঠিন। চলুন জেনে নেওয়া যাক কোন কাজের বেতন বেশি হতে পারে সে সম্পর্কে।

অস্ট্রেলিয়াতে ড্রাইভিং কাজগুলোর বেতন বেশি হয়ে থাকে। আবার ড্রাইভিং কাজে তুলনায় ইলেকট্রিশিয়ান, মেকানিক্যাল এই সকল কাজ গুলোর বেতন আরো বেশি হয়ে থাকে। এই সকল কাজগুলো করে একজন শ্রমিক প্রতিমাসে আয় করতে পারবেন বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫০ থেকে ৮০ হাজার বা তার বেশি টাকা।

অস্ট্রেলিয়াতে বেতন বেশি কাজের লিস্ট

অস্ট্রেলিয়াতে অনেক ধরনের কাজ রয়েছে যেগুলো বিভিন্ন শ্রমিক বিভিন্ন দেশ থেকে গিয়ে সম্পন্ন করে থাকেন। অনেকে রয়েছেন যারা বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়াতে কাজ করার জন্য যান। অস্ট্রেলিয়াতে কোন কাজের বেতন কেমন তা নিচের টেবিলে উল্লেখ করা হলো।

অস্ট্রেলিয়াতে বেতন বেশি কাজের লিস্ট
কাজের লিস্টবেতন
কৃষিকাজ৩০,০০০-৫০,০০০
কনস্ট্রাকশন২৫,০০০-৫০,০০০
গবাদি পশু পালন৩০,০০০-৪৫,০০০
হোটেল৩০,০০০-৫০,০০০
ওয়েব ডিজাইনিং৪৫,০০০-৮৫,০০০
আইটি সফটওয়্যার৪৫,০০০-৮০,০০০
লেবার৩০,০০০-৪৫,০০০
ফুড প্যাকেজিং৩৫,০০০-৫০,০০০
সেফ৩০,০০০-৫০,০০০
কোয়ালিটি ম্যানেজার৪৫,০০০-৮০,০০০
ইলেকট্রনিক্স৪৫,০০০-৮০,০০০
মেকানিক্যাল৪৫,০০০-৮০,০০০
ড্রাইভার৪০,০০০-৭০,০০০
ভার্টিকালচার৩০,০০০-৫০,০০০
ক্লিনার৩০,০০০-৪৫,০০০
আরো পড়ুনঃ  অস্ট্রেলিয়া কৃষি ভিসা ২০২৩ | অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন

অস্ট্রেলিয়া শ্রমিকের বেতন কত

অস্ট্রেলিয়ায় শ্রমিকদের বেতন হয়ে থাকে প্রায় ৩০ থেকে ৫০ হাজার টাকা। বিভিন্ন কাজ এবং কাজের ক্যাটাগরির ওপর নির্ভর করে বেতন কমবেশি হয়ে থাকে। কিছু কিছু কাজের ক্ষেত্রে আশি হাজার প্লাস বা তারও বেশি বেতন পাওয়া সম্ভব। আমরা উপরের টেবিলের মাধ্যমে উল্লেখ করেছি কোন কাজে বেতন কেমন হতে পারে। অস্ট্রেলিয়াতে শ্রমিকদের বেতন হয়ে থাকে প্রায় ৩০ থেকে ৫০ হাজার টাকা।

অস্ট্রেলিয়া মাসিক বেতন

অস্ট্রেলিয়ায় একজন শ্রমিক মাসে আয় করতে পারেন প্রায় ৩০ থেকে ৮০ হাজার টাকা বা তার বেশি। বিভিন্ন কাজের উপর নির্ভর করে বিভিন্ন রকম বেতন হয়ে থাকে। অনেক রকম কাজ রয়েছে যেগুলোর বেতন কম আবার অনেক রকম কাজ রয়েছে যেগুলো বেতন অনেক বেশি। কাজের ক্যাটাগরির উপর নির্ভর করে বেতন নির্ধারণ করা হয়ে থাকে। আপনি যদি কৃষি কাজ করেন তাহলে ৩০ থেকে ৪০ বা ৫০ হাজার টাকার বেতন পাবেন প্রতি মাসে। ইলেকট্রিশিয়ান বা মেকানিক্যাল ইত্যাদি কাজগুলো করেন তাহলে আপনার বেতন অনেক বেশি হবে সেক্ষেত্রে আপনি পেতে পারেন প্রায় ৬০ থেকে ৭০ হাজার।

অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি
অস্ট্রেলিয়াতে কোন কাজের চাহিদা বেশি
আরো পড়ুনঃ  প্রবাসী কর্মী বীমা সংক্রান্ত নোটিশ ২০২৩

অস্ট্রেলিয়া বেসিক বেতন কত

অস্ট্রেলিয়া বেসিক বেতন প্রায় ৪৫ হাজার টাকা। যারা বাংলাদেশ থেকে বা বিভিন্ন দেশ থেকে অস্ট্রেলিয়াতে কাজ করার জন্য যেতে চান তারা প্রায় ৪০ থেকে ৪৫ হাজার টাকা প্রতি মাসে আয় করে থাকেন। সুতরাং আমরা ৪০ থেকে ৪৫ হাজার বেতনটি কে বেসিক বেতন বলে গণ্য করতে পারি।

অস্ট্রেলিয়ার সর্বনিম্ন বেতন কত

অস্ট্রেলিয়াতে সর্বনিম্ন বেতন পাবেন ২৫ হাজার টাকা। আপনি অস্ট্রেলিয়া গিয়ে যে কাজ করেন না কেন এর চেয়ে কম বেতন পাবেন না। আপনি এর চেয়ে বেশি বেতন পাবেন তবে ২৫ সর্বনিম্ন। অস্ট্রেলিয়াতে বিভিন্ন রকমের কাজ রয়েছে যে সকল কাজগুলোতে ভিন্ন ভিন্ন রকম বেতন। তবে আপনি যে কাজ করবেন সে কাজের উপর নির্ভর করে বেতন নির্ধারণ করা হয়।

অস্ট্রেলিয়ার সর্বোচ্চ বেতন কত

অস্ট্রেলিয়া গিয়ে বিভিন্নজন বিভিন্ন রকম কাজ করে। কাজের উপর ভিত্তি করে বেতন নির্ধারণ করা হয়ে থাকে বা কাজে ক্যাটাগরির উপর ভিত্তি করে। অস্ট্রেলিয়া গিয়ে একজন শ্রমিক সর্বোচ্চ বেতন পেতে পারে এক থেকে দেড় লক্ষ টাকা। তবে এটা সম্পূর্ণ কাজ এর উপর নির্ভর করে।

আরো পড়ুনঃ  সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি ( নতুন আপডেট )

ড্রাইভিং কাজ করে আপনি এক থেকে দেড় লক্ষ টাকা পাবেন না সে ক্ষেত্রে আপনি পাবেন 45 হাজার টাকা। কিন্তু ওয়েব ডেভেলপমেন্ট ইলেকট্রিশিয়ান, ম্যানেজার এই সকল কাজগুলো করলে আপনি ৮০ হাজার প্লাস বেতন পাবেন।

অস্ট্রেলিয়া ড্রাইভিং ভিসাতে বেতন কত

অস্ট্রেলিয়ায় যদি আপনি ড্রাইভিং কাজ করে থাকেন তাহলে প্রতি মাসে আয় করতে পারবেন প্রায় ৪৫ থেকে ৫৫ হাজার টাকা। বিভিন্ন কোম্পানি বা বিভিন্ন গাড়ির ড্রাইভিং এর ওপর ভিত্তি করে বেতন কমবেশি হয়ে থাকে। তবে আপনি যেই ড্রাইভিং এর কাজই করেন না কেন প্রতি মাসে আপনি ৪৫ হাজার টাকা বা তার বেশি আয় করতে পারবেন।

অস্ট্রেলিয়া টাকা বাংলাদেশের কত টাকা

অস্ট্রেলিয়ার এক টাকা সমান সমান বাংলাদেশের ৭৪ টাকা। টাকার রেট কমবেশি হয়ে থাকে। যে কারণে সব সময় ৭৪ টাকা থাকবে এমন কোন কথা নেই। কিছু সময় ৭৫ বা কিছু সময় সত্তর কিছু সময় ৮০ হতে পারে। আমেরিকান ডলার এর মূল্য আরো বেশি সেখানকার এক টাকা সমান বাংলাদেশের ১১০ টাকা প্রায় বর্তমান সময়ে। বর্তমান সময়ে অস্ট্রেলিয়ার এক টাকা সমান ৭৫ টাকা।

আরো পড়ুনঃ  দুবাই রেসিডেন্স ভিসা-দুবাই রেসিডেন্স ভিসা খরচ

অস্ট্রেলিয়া টাকার মান কত

অস্ট্রেলিয়াতে এক ডলার সমান বাংলাদেশি মুদ্রার প্রায় ৭৪ টাকা। আমরা সকলেই জানি যে টাকার রেট কমবেশি হয়ে থাকে। সুতরাং এখন আপনাদের সঙ্গে ৭৪ বলছি বলে এটাই না যে সবসময় চুয়াত্তর থাকবে ৭৫, ৭৬ বা কম বেশি হতে পারে। ডলারের মান টাকার চেয়ে অনেক বেশি যে কারণে ৭৪ টাকা দিয়ে মাত্র ১ ডলার পাবেন। আশা করি আপনারা অস্ট্রেলিয়া টাকার মান কত সে সম্পর্কে বুঝতে পেরেছেন।

কুয়েতের টাকার মান বেশি কেন-কুয়েত ১ টাকা বাংলাদেশের কত

1 Comment

  1. Md Rabbi Mia

    You Sala are a madman so you said a post or details without knowing this. Australia will never have such a low salary.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *