আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার (নতুন নিয়ম)

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩
আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার প্রকাশ হয়েছে। ২৪ তম ব্যাচের আনসার ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ প্রসঙ্গে বিস্তারিতভাবে আমরা এই কন্টেন্টের মধ্যে তুলে ধরেছি। আজকে আপনারা এখানে জানতে পারবেন ব্যাটালিয়ন আনসার নিয়োগ ২০২৩ এর সার্কুলার সম্পর্কে বিস্তারিত তথ্য।

আমরা আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে ব্যাটালিয়ন আনসার নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিষয়গুলো বিস্তারিতভাবে তুলে ধরেছি এবং এখান থেকে আপনারা নিচের দেওয়া লিঙ্ক থেকে খুব সহজেই আবেদন করতে পারবেন।

আবেদন করার জন্য নিচে আমরা বিস্তারিতভাবে উল্লেখ করবো এবং সেখানে লিঙ্ক দিয়ে দিব সেই লিংকের মাধ্যমে খুব সহজে আপনারা আবেদন করতে পারবেন।

আনসার ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন করতে হলে অবশ্যই প্রার্থীর ন্যূনতম যোগ্যতা এসএসসি পাস থাকতে হবে। এক্ষেত্রে সাইন্স আর্স উভয়ই স্টুডেন্টরাই আবেদন করার সুযোগ পাবে। সেই সাথে শারীরিক যোগ্যতা এবং অন্যান্য বিষয় দেখা হয়ে থাকে পর্যায়ক্রমে সেই বিষয়গুলো নিয়ে আলোচনা করা হলো।

ব্যাটালিয়ন আনসার নিয়োগ ২০২৩ সার্কুলার

প্রতিষ্ঠানবাংলাদেশ আনসার
চাকরির ধরনসরকারি চাকরি
পদের নামব্যাটেলিয়ান আনসার
ব্যাচ২৪ তম ব্যাচ
পদের সংখ্যা৪১৮টি
আবেদনের তারিখ৬ মে থেকে শুরু
আবেদন ফি২০০ টাকা মাত্র
ওয়েবসাইটwww.ansarvdp.gov.bd

২০২৩ সালে 24 তম ব্যাচের নিয়োগ সার্কুলার প্রকাশ করা হয়েছে এক্ষেত্রে যে কোন স্টুডেন্ট ব্যাটালিয়ন আনসার নিয়োগ ২০২৩ এ আবেদন করার সুযোগ পাবে এক্ষেত্রে অবশ্যই শারীরিক যোগ্যতা সহ আরো অন্যান্য বিষয়গুলো থাকতে হবে।

আনসার ব্যাটেলিয়ান সার্কুলার ২০২৩ এ ২০০ টাকা আবেদন ফ্রি নির্ধারণ করা হয়েছে এই ক্ষেত্রে ৬ই মে থেকে শুরু করে আবেদন করা যাবে। অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য আপনারা আমাদের দেওয়া নিয়ম অনুযায়ী খুব সহজে আবেদন করে ফেলতে পারবেন আবেদন করার জন্য নিচের দেওয়া লিঙ্ক থেকে এবং সার্কুলার অনুযায়ী আবেদন সম্পন্ন করুন।

আরো পড়ুনঃ  বাংলাদেশ আনসার নিয়োগ ২০২৩ সার্কুলার (৪১৮ পদে )

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ এ প্রায় 418 টি পদের সংখ্যা রয়েছে। বছরের প্রথমেই এই আবেদন প্রকাশ করা হলো এই আবেদন শুধুমাত্র ৪১৮ টি পদের সংখ্যা তুলে ধরা হয়েছে তাই মে এর মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে।

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার ২৪ তম ব্যাচ

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার অনুযায়ী ৬ মে থেকে আবেদন করা যাবে এক্ষেত্রে আবেদন করার জন্য ২০০ টাকা আবেদন ফি দিতে হবে। অনলাইনের মাধ্যমে 6 মে থেকে আবেদন শুরু হবে। আবেদন করার জন্য অবশ্যই আবেদন পাঠ থেকে এসএসসি পাস হতে হবে।

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার pdf

প্রতিষ্ঠানের নামআনসার ব্যাটালিয়ন
আবেদনের তারিখ৬ই মে
আবেদন প্রকাশকালের কন্ঠ
আবেদন ফি২০০ টাকা
আনসার ব্যাটালিয়ন নিয়োগ পিডিএফpdf পেতে ক্লিক করুন

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার পিডিএফ এর জন্য আপনারা তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমেই পেয়ে যাবেন সে ক্ষেত্রে ডাউনলোড করতে পারবেন এবং সরাসরি আমাদের দেওয়া উপরের লিংক থেকেও আপনারা ডাউনলোড করে নিতে পারবেন তাই ডাউনলোড করার জন্য নিচের দেওয়া লিঙ্ক থেকে আপনারা ক্লিক করে ডাউনলোড করে নিন।

আরো পড়ুনঃ  পূবালী ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2023 ( ৬৬০ পদ )

আনসার ব্যাটালিয়ন এর বেতন কত

বাংলাদেশ আনসার ব্যাটালিয়নের বেতন ৫১৬৬ টাকা। আর পাহাড়ি এলাকায় আনসার ব্যাটালিয়ানদের বেতন ৫ হাজার ৩৩ টাকা। সেই সাথে সরকারি বোনাসহ আনুষাঙ্গিক আরও সুযোগ-সুবিধা রয়েছে।

আনসার ব্যাটালিয়নে আবেদনযোগ্যতা

  • নূন্যতম এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে
  • সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে
  • ক্ষুদ্র জাতি গোষ্ঠীর জন্য ৫ ফুট চার ইঞ্চি
  • নূন্যতম ওজন ৪৯.৮৯৫ কেজি হতে হবে
  • বুকের মাপ ৩২/৩৪ ইঞ্চি
  • ক্ষুদ্র জাতি গোষ্ঠীর জন্য ৪৭ কেজি ন্যূনতম ওজন
  • ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য বুকের মাপ ৩০/৩২ ইঞ্চি
  • দুর্যোগ রোগ থাকলে প্রাথমিক বাছাই নির্বাচন করা হবে না
  • প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে
  • অধিক উচ্চতা লাভকারী এরা ক্ষেত্রে অসামান্য ক্ষেত্রের অধিকারী হবে
আরো পড়ুনঃ  বাংলাদেশ রাবার বোর্ড নিয়োগ Rubber Board Job Circular 2021

এছাড়া শারীরিক কোন ত্রুটি অথবা সমস্যা থাকলে আবেদনে গ্রহণযোগ্য হবে না। এ আবেদনের নোটিশে বিস্তারিত ভাবে তুলে ধরা হয়েছে সেই অনুযায়ী আবেদন করতে পারবেন এছাড়া বিস্তারিতভাবে নোটিশে দেখে তারপরে আবেদন করুন।

আনসার ব্যাটালিয়ন প্রার্থীর বয়স

আনসার ব্যাটালিয়নে আবেদনকারী প্রার্থীর বয়স ১৫ মে ২০২৩ তারিখে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২২ বছরের মধ্যে। যারা উক্ত নিয়োগ সার্কুলারের আবেদন করতে চাচ্ছেন তারা অবশ্যই 15 মেয়ের মধ্যে ১৮ থেকে ২২ বছরের বয়স থাকতে হবে তারাই শুধুমাত্র আবেদন করতে পারবে।

আনসার ব্যাটালিয়ন বেতন ভাতা সুযোগ সুবিধা

আনসার ব্যাটালিয়নের চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালে দৈনিক খোরাকি ভাতা প্রদান করা হবে সেই সাথে রেশন, ভাতা, চিকিৎসা পাতা, ধোলাই ভাতা, ঝুঁকিপূর্ণ ভাতা, যাতায়াত খরচ সহ অন্যান্য সামগ্রী প্রদান করা হবে।

এছাড়াও ১০ হাজার টাকা করে বছরে দুইটি উৎসব ভাতা প্রদান করা হয় পাঁচ বছরের সন্তোষজনক অঙ্গীভূত ভাতার পাশাপাশি অবসর গ্রহণের সময় প্রতি বছর চাকরি চলাকালে দুই মাস সমপরিমাণ বেতন ভাতা এবং খোরাকি প্রদান করা হয়। সর্বোচ্চ ১২ মাসের দৈনিক ভাতা গ্রাসুইটি হিসাবে এককালীন প্রাপ্য হবে।

আনসার ব্যাটালিয়নে আবেদনের সময়সীমা

আনসার ব্যাটালিয়নে আবেদনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে 6 মেয থেকে শুরু করে আবেদনের শেষ তারিখ ১৫ ই মে ২০২৩। এই সময়ের মধ্যেই অনলাইনে আবেদন সম্পন্ন করতে হবে আবেদন করার জন্য অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করা যাবে অথবা আমাদের দেওয়া নিচের লিংক থেকে আবেদন করুন।

ওয়াল্টন কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি

আনসার ব্যাটালিয়ন অনলাইন আবেদনের নিয়ম

আনসার ব্যাটালিয়নের নিয়োগ সার্কুলার অনুযায়ী অনলাইনে রেজিস্ট্রেশন করার জন্য নিচের দেওয়া দুইটা ওয়েবসাইট থেকে আবেদন সম্পন্ন করুন। এসএসসি পাশের প্রয়োজনীয় তথ্যগুলো এবং এনআইডি কার্ডের নাম অনুযায়ী আবেদন সম্পন্ন করুন।www.ansarvdp.gov.bd / http://www.ansarvdp.gov.bd/

আনসার ব্যাটালিয়ন নিয়োগ এর জন্য অনলাইনে আবেদন করতে হলে ২৪ তম ব্যাচের জন্য এই লিংক এর মাধ্যমে আপনারা আবেদন করুন আবেদন করার জন্য এখানে ক্লিক করুন

আনসার ব্যাটালিয়নের বেতন কত?

একজন আনসার ব্যাটেলিয়নের বেতন সমতল ভূমিতে পাঁচ হাজার ১৬৬ টাকা। পাহাড়ি অঞ্চলগুলোতে একজন আনসার ব্যাটালিয়নের বেতন ৫১৩৩ টাকা। এছাড়া বেতন ভাতা সহ আনুষঙ্গিক বোনাস পাওয়ার সুযোগ সুবিধা রয়েছে।

আনসার ব্যাটালিয়ন কি সরকারি চাকরি?

আনসার ব্যাটালিয়ন সরকারি চাকরি। দুইদের বোনাসহ রেশন ভাতা প্রদান করা হয়ে থাকে আনসার ব্যাটালিয়ানদেরকে। সেইসাথে চাকরির শেষে ১২ মাসের দৈনিক ভাতা প্রদান করা হয়।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *