আলজেরিয়া গার্মেন্টস ভিসা-আলজেরিয়া গার্মেন্টসে বেতন কত

আলজেরিয়া গার্মেন্টস ভিসা
আলজেরিয়া গার্মেন্টস ভিসা

আলজেরিয়া গার্মেন্টস ভিসা : প্রিয় বন্ধুরা আপনারা যারা গার্মেন্টস পেশায় বিদেশে গিয়ে নিজেকে স্বাবলম্বী করে তুলতে চান তাদের জন্য আজকের এই কনটেন্টটি। কারণ বাংলাদেশে যে পেশা টা সবচেয়ে সহজলভ্য সেটি হল গার্মেন্টস কর্মী। কিন্তু আপনি এই কাজটি যদি বিদেশে গিয়ে করেন তাহলে অধিক মুনাফা লাভ করতে পারবেন। হে বন্ধুরা আজকে এমন একটি দেশের কথা আপনাদের সামনে তুলে ধরব যে দেশটিতে গিয়ে আপনি গার্মেন্টস ভিসা চাকরি করে বিপুল পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

আজকে আমরা যে দেশটি নিয়ে আলোচনা করব সেটি হল আলজেরিয়া। আলজেরিয়া দেশটি খুবই পরিষ্কার পরিচ্ছন্ন এবং বেশ নিরাপদ। এদেশটির পাশে রয়েছে স্পেন, পর্তুগাল ,মরক্কো সহ লিবিয়ার মত দেশ। এবং এ দেশগুলোতে প্রবাসী বাংলাদেশীদের সংখ্যা বিপুল পরিমাণে রয়েছে। তাই আসুন আজকে আমরা এই দেশের গার্মেন্টস সেক্টর নিয়ে কিছু মূল্যবান তথ্য জানি।

আলজেরিয়া গার্মেন্টস ভিসা

বাংলাদেশের শ্রমিকরা আলজেরিয়া সহ বিশ্বের কয়েকটি দেশে গার্মেন্টস ভিসা নিয়ে কাজ করার সুযোগ পেয়ে থাকে। বর্তমানে বাংলাদেশের শ্রমিক প্রায়ই ৮ থেকে ১০ টি দেশের মধ্যে গার্মেন্টস ভিসা নিয়ে কাজ করছে এবং বৈদেশিক মুদ্রা অর্জন করছে। তার মধ্যে আলজেরিয়াতে ব্যাপক সংখ্যক কর্মী বর্তমানে নিয়োজিত আছে গার্মেন্টস ফ্যাক্টরিতে। তাই আজকে আমরা এখানে জানাবো আজকের গার্মেন্টস ভিসা কিভাবে পাবেন এবং কত টাকা খরচ করতে হবে।

আলজেরিয়া গার্মেন্টসে আবেদন করার পূর্বে আপনার প্রয়োজনীয় কিছু তথ্য জেনে নিতে হবে। তা না হলে আলজেরিয়া গার্মেন্টসে আপনারা সংগ্রহ করতে পারবেন না এবং কিছু কিছু প্রসেস আছে যেগুলো না করলে আপনারা আলজেরিয়াতে গিয়ে  কাজ করার সুযোগ করে নিতে পারবেন না। আর এই সমস্ত বিষয়গুলো নিয়েই আপনারা আজকে জানতে পারবেন।

আলজেরিয়া গার্মেন্টস ভিসার দাম কত

আলজেরিয়া গার্মেন্টস ভিসা আপনি চার থেকে ছয় লক্ষ টাকার মধ্যেই করে নিতে পারবেন। কিন্তু বাংলাদেশ থেকে আলজিরা যাওয়ার উপায় সম্পর্কে মানুষ  সচেতন কম হওয়ার কারণে দালাল চক্র গুলো এ দেশটিকে টার্গেট করে বহু মানুষের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করে নেয় আলজেরিয়া ভিসা দেওয়ার ক্ষেত্রে।

আরো পড়ুনঃ  মাল্টা কাজের ভিসা একমাসের বেতন কত ২০২৩

আলজেরিয়া গার্মেন্টস ভিসা পেতে চান তাহলে আপনি বাংলাদেশের যে কোন এজেন্সি থেকে সংগ্রহ করতে পারবেন। সে ক্ষেত্রে তাদের দেওয়া বেশ কিছু রিকোয়ারমেন্ট সম্পন্ন করতে হয়। তবে আপনি যদি একজন সচেতন নাগরিক হয়ে থাকেন তাহলে আপনার পক্ষে অবশ্যই রিকোয়ারমেন্ট গুলো সম্পন্ন করা সম্ভব। এবং এজেন্সি থেকে যদি আলজেরিয়া গার্মেন্টস ভিসা প্রসেস করেন তাহলে চার থেকে ছয় লক্ষ টাকার মধ্যে এই সম্পূর্ণ হয়ে যাবে।

আলজেরিয়া গার্মেন্টসে বেতন কত

আলজেরিয়া গার্মেন্টসে বেতন মূলত ৩০,০০০ থেকে শুরু করে ৪৫ হাজার টাকা পর্যন্ত। অন্যান্য দেশের তুলনায় একটু কম বেতন দেওয়া হয় আলজেরিয়ার গার্মেন্টসগুলোতে। তবে আপনি যদি অনভিজ্ঞ হয়ে থাকেন তারপর আলজেরিয়ার যে কোনো গার্মেন্টসে আপনি যুক্ত হতে পারবেন। সব থেকে বড় সুবিধা এটাই হলো যে আলজেরিয়াতে আপনি অযোগ্য হয়েও গার্মেন্টসে কাজ করার সুযোগ পাবেন। এবং আপনার দক্ষতার উপর ধীরে ধীরে বেতন বাড়িয়ে দেওয়া হয়।

আলজেরিয়া গার্মেন্টস ভিসা আবেদন প্রক্রিয়া

আলজেরিয়া গার্মেন্টস ভিসা আবেদন প্রক্রিয়া খুবই সহজ এবং নিরাপদ। তবে বিশেষ করে যে মানুষগুলো অতি লোভী এবং তারা অল্প টাকায় কম সময়ের মধ্যে আলজেরিয়া গার্মেন্টস ভিসা নিতে চায় তাদের জন্য সত্যিই অনেক মারাত্মক ঝুঁকি রয়েছে এই দেশটিতে যাওয়ার জন্য। কারণ লিবিয়া সাগর দিয়ে এদেশটিতে অবৈধ পথে অনেক মানুষ পাঠিয়ে থাকে প্রতারক চক্র গুলো। আপনি যদি অবৈধভাবে এসব দেশে যাত্রা করে থাকেন তাহলে আপনার জীবন খুবই ঝুঁকিযুক্ত হবে।

আরো পড়ুনঃ  রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক-রোমানিয়া সাবমিশন স্লিপ চেক

শুধু তাই নয় আপনি যেকোনো সময় মারা যেতে পারেন। কারণ অবৈধ পথে যতটা রিক্স নিয়ে একজন মানুষকে আলজেরিয়া গার্মেন্টস ভিসার জন্য পাঠানো হয় তা সত্যিই মারাত্মক। তাই আপনি যদি একজন সচেতন এবং সুন্দরভাবে আলজেরিয়ার গার্মেন্টস ভিসা নিজে চান তাহলে অবশ্যই বাংলাদেশের যেকোনো বৈধ এজেন্সি থেকে ভিসার জন্য আবেদন করবেন। এক্ষেত্রে আপনার জীবনের ঝুঁকিটা অনেকটাই কমে যাবে।

আলজেরিয়া গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

আলজেরিয়া গার্মেন্টস ভিসা কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি বর্তমানে প্রকাশ করা হয়নি। তবে চলতি বছরের মাঝামাঝি থেকে আলজেরিয়া গার্মেন্টস ভিসাকর্মী নিবে বলে জানিয়েছে। আপনি যদি আলজেরিয়া গার্মেন্টস ভিসা কর্মী হতে চান তাহলে অবশ্যই আপনাকে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত আপডেট রাখতে হবে। কারণ একমাত্র আমাদের ওয়েবসাইটে আলজের গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে সর্বশেষ আপডেট দিয়ে থাকে। আলজিরা গার্মেন্টস ভিসা কর্মী নিয়োগ সম্পর্কে নতুন বিজ্ঞপ্তি আসার সঙ্গে সঙ্গে আমরা তা প্রকাশ করবো আপনাদের মাঝে।

দুবাই গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি
পদের নাম:ম্যাসন
নিয়োগ সংখ্যা:২০০ জন
মাসিক বেতন:৩৭ পার্সেন্ট কমিশন সর্বোচ্চ
চুক্তির মেয়াদ:৩ বছর
শিক্ষাগত যোগ্যতা:এসএসসি
বয়স:২৩ থেকে ৪৯ বছর
কর্ম ঘন্টা:১২ ঘন্টা

সরকারিভাবে আলজেরিয়া গার্মেন্টস ভিসা

অনেকে চায় সরকারি ভাবে আলজেরিয়া গার্মেন্টস ভিসা পাওয়ার জন্য। কিন্তু আলজেরিয়া দেশটিতে সরকারিভাবে গার্মেন্টসে কর্মী খুবই কম সংখ্যক নেওয়া হয়। তাই সরকারিভাবে আলজেরিয়া গার্মেন্টস ভিসা পেতে হলে আপনাকে অনেক সময় অপেক্ষা করতে হবে?। বর্তমান সময়ে আলজেরিয়া গার্মেন্টস ভিসা কোন ধরনের বিজ্ঞপ্তি নেই। তবে বাংলাদেশ প্রবাসী মন্ত্রণালয়ের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করবেন এবং সর্বশেষ আপডেট থাকতে পারেন।

আরো পড়ুনঃ  ইতালি ভিসার দাম কত ( সিজনাল ভিসা নন সিজনাল ভিসা )
আলজেরিয়া গার্মেন্টস ভিসা
                     আলজেরিয়া গার্মেন্টস ভিসা

আলজেরিয়া গার্মেন্টস ভিসা খরচ কত

আলজেরিয়া গার্মেন্টস ভিসা খরচ হবে প্রায় ৫  লক্ষ টাকা। যদিও এর আগে আলজেরিয়া গার্মেন্টস এর জন্য এত টাকা খরচ হতো না। কিন্তু বর্তমান সময়ে পাসপোর্ট তৈরি করা থেকে শুরু করে এয়ারলাইন্স টিকিটের মূল্য বৃদ্ধি পাওয়ার কারণে টাকা পরিমাণ একটু বেড়ে গেছে। তবে অনেকেই রয়েছে যারা সরকারিভাবে আলজেরিয়া গার্মেন্টস স্পেশাল পাওয়ার সুযোগ পাই। আপনার আর্থিক অবস্থা যদি খারাপ হয় তাহলে সরকারিভাবে আলজের গার্মেন্টস ভিসা নিতে পারেনঃ।

আলজেরিয়ায় গার্মেন্টসে কিভাবে কাজ পাবেন

আজকে গার্মেন্টস কিভাবে কাজ পাবেন এ প্রশ্নের উত্তরে বলা যায় আজকের অবস্থিত আপনার যদি নিকটতম কোন স্বজন থেকে থাকে তাহলে তার থেকে যদি কোন কাজের ব্যবস্থা করতে পারে তাহলে সব থেকে সুবিধা হবে। কারণ আলজেরিয়ায় গার্মেন্টস ভিসা তে কাজ দেওয়ার কথা বলে অনেক প্রতারক চক্র গুলো মানুষকে ফাঁদে ফেলে থাকে। এছাড়া আপনি যদি মনে করেন বাংলাদেশ থেকে সরকারি ভাবে গার্মেন্টস ভিসা নিবেন তাহলেও পারবেন। তবে সরকারিভাবে বিশ্বাস সারা বছর সার্কুলার থাকে না। বিশেষ সময়ে সরকারিভাবে সার্কুলার দিয়ে থাকে।

আরো পড়ুনঃ  প্রবাসী কর্মী বীমা সংক্রান্ত নোটিশ ২০২৩

আলজেরিয়া গার্মেন্টস কর্মীদের সুযোগ-সুবিধা

আলজেরিয়া গার্মেন্টস কর্মীদের সবথেকে বড় সুযোগ সুবিধা হল এখানে যদি আপনার দক্ষতা নাও থাকে এরপরও কাজ করার সুযোগ পাবেন। কিন্তু অন্যান্য দেশগুলোতে দক্ষতা এবং অভিজ্ঞতা না থাকলে আপনাকে কাজ করার সুযোগ দেয়া হয় না।তাই আলজেরিয়া থেকে গার্মেন্টস সেক্টরে অনেক স্টুডেন্ট গুলো কাজ করতে পারে। এছাড়া যারা উন্নত দেশগুলোতে টাকার জন্য ঢুকতে পারে না তাদের জন্য আলজেরিয়া দেশটির সবথেকে ভালো। কারণ এখানে খুব একটা বেশি টাকার প্রয়োজন হয় না।

আলজেরিয়া গার্মেন্টস কর্মী ডিউটি টাইম

আজকে গার্মেন্টস কর্মীদের ডিউটি সাধারণত ৮ ঘন্টা হয়ে থাকে। প্রথম ৬ মাস থেকে এক বছর আপনাকে ৮ ঘণ্টার বেশি ডিউটি করতে দেওয়া হবে না। তবে আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা উপর ভিত্তি করে পরবর্তী সময় আপনাকে নির্দিষ্ট একটি কর্ম ঘন্টা দেওয়া হবে ওভার টাইমের জন্য। এবং এই ওভারটাইমটি করে আপনি বাড়তে আয় করতে পারবেন। তবে আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা যদি একেবারেই কম থাকে সেক্ষেত্রে আপনি ওভারটাইম করার সুযোগ পাবেন না।

আলজেরিয়া গার্মেন্টস ভিসা সতর্কতা

প্রিয় বন্ধুরা আলজেরিয়া গার্মেন্টস ভিসা নিয়ে কাজ করার জন্য অনেকেই বিভিন্ন সংগঠন অথবা অবৈধ এজেন্সি গুলোর সঙ্গে যোগাযোগ করে। আপনাদেরকে একটু সচেতন করতে চাই যে প্রতিবছর প্রায় বিপুল সংখ্যক মানুষ আলজেরিয়ার পার্শ্ববর্তী দেশ লিবিয়ার সাগরে আটকা পড়ে যায়। যেগুলোর অধিকাংশই হলো বাংলাদেশ থেকে যাওয়া আলজেরিয়া ,ফ্রান্স ,মরক্কো এসকল দেশে ভিসা নেওয়ার জন্য।

আরো পড়ুনঃ  কাতার কাজের ভিসা 2023 | কাতার ভিসা প্রসেসিং

বাংলাদেশ থেকে যে প্রতারক চক্র গুলো সব থেকে বেশি দুর্নীতি এবং প্রতারণা করে থাকে তার মধ্যে এই দেশগুলো তালিকার শীর্ষে। আপনি যদি আলজেরিয়া গার্মেন্টস ভিসা দিতে চান তাহলে অবশ্যই আপনাকে সচেতন থাকতে হবে। প্রতারক চক্র গুলো আপনাকে নানা ভাবে ফাঁদে ফেলানোর চেষ্টা করবে। তারা আপনাকে অল্প টাকায় কম খরচে এবং অতিরিক্ত বেতনে কাজ করার জন্য নানাভাবে অফার করতে থাকবে।

আপনি যদি এরকম লোভনীয় কোন অফারে রাজি হয়ে যান তাহলে নিশ্চিতভাবে আপনি প্রতারিত হবেন। কারণ অল্প খরচে আলজেরিয়া যাওয়া যায় না, এবং সেখানে গিয়ে যে আপনি অতিরিক্ত টাকা বেতন পাবেন তেমনটাও কিন্তু নয়। তাই এ ধরনের কথা কেউ বললে তার সঙ্গে কোন ধরনের আর্থিক যুক্তি করবেন না। আপনি যদি সত্যিই আলজেরিয়া গার্মেন্টস ভিসা নিতে চান তাহলে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ করবেন।

কাতারে হোটেল চাকরি | কাতার রেস্টুরেন্ট ভিসা

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *