ইথিওপিয়া গার্মেন্টস ভিসা ২০২৩ | ইথিওপিয়া গার্মেন্টস ভিসা বেতন কত

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা ২০২৩
ইথিওপিয়া গার্মেন্টস ভিসা ২০২৩
Contents show

প্রিয় বন্ধুরা গার্মেন্টস ভিসায় কাজের জন্য বাংলাদেশ থেকে বহু কর্মী প্রতিবছর বিশ্বের অনেক দেশে অধিবাসন করে থাকে। কারণ বাংলাদেশের দারিদ্রতা এবং নিম্ন মজুরির কারণে অনেক কর্মী দেশে থেকে কাজ করতে চায় না। তাই তারা বিদেশের যে কোনো একটি প্রতিষ্ঠানে কাজ করে নিজেকে স্বাবলম্বী করে তুলতে চাই। আজকে আমরা আপনাদের এমন একটি দেশের নির্ধারিত তথ্য আলোচনা করব যেখানে আপনারা গার্মেন্টস ভিসাতে কাজ করতে পারবেন।

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা

প্রিয় বন্ধুরা আজকে আমাদের আলোচনার বিষয় হলো ইথিওপিয়া গার্মেন্টস ভিসা। আফ্রিকা মহাদেশ এ দেশটি অনুন্নত হলেও এদেশেও অনেক কর্মী রয়েছে যারা গার্মেন্টস পেশায় নিয়োজিত আছে। শুধু তাই নয় অনেকের মনে যে প্রশ্নটি আসে সেটি হল এত অনুন্নত দেশে গার্মেন্টস আসলো কিভাবে? এ প্রশ্নের উত্তরে বলা যায় ২০১৬ সালে বাংলাদেশ দুলাল বাদার্স লিমিটেড কৃতক একটি বৃহত্তর পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল।

এবং সেই প্রকল্পে প্রায় পঞ্চাশটির মতো গার্মেন্টস শিল্প তৈরি হয়েছিল আফ্রিকার এই দেশটিতে। শুধু এগুলোই নয় এগুলো ছাড়া আরও অনেক গার্মেন্টস তৈরি হয়েছে ইথোপিয়াতে। তাই বাংলাদেশ থেকে চাইলে আপনিও যেতে পারবেন ইথিওপিয়া গার্মেন্টস ভিসা নিয়ে। তবে  ইথিওপিয়া গার্মেন্টস ভিসা নিতে হলে আপনাকে বেশ কিছু সিস্টেমের মধ্য দিয়ে যেতে হবে সেসব সিস্টেমগুলো সম্পর্কে আজকে আমরা কথা বলব।

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা ২০২৩

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা ২০২৩ বেশ কিছু নতুন নতুন আপডেট তথ্য চলে এসেছে। তাই ২০২৩ সালের ইথিওপিয়া গার্মেন্টস ভিসা সম্পর্কিত যে তথ্যগুলো আছে সেগুলো যদি আপনি জানতে আগ্রহী হন তাহলে আমাদের এই কন্টেন্টে আপনাকে সর্বোচ্চ মনোযোগ দিয়ে পড়তে হবে। আমাদের এই কনটেন্টটি যদি আপনি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়েন তাহলে খুব সহজেই ইথিওপিয়া গার্মেন্টস ভিসা প্রসেসিং সম্পর্কে জানতে পারবেন।

আরো পড়ুনঃ  দুবাই গার্মেন্টস ভিসা-দুবাই গার্মেন্টস ভিসা বেতন কত

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা বেতন কত

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা সর্বোচ্চ ৬০ হাজার টাকা। তবে এক্ষেত্রে অবশ্যই আপনাকে একজন দক্ষ অপারেটর হতে হবে। একজন দক্ষ অভিজ্ঞতা সম্পন্ন অপারেটর যদি হতে পারেন তাহলে এ ধরনের বেতন আশা করা যায়। তবে আপনি যদি সাধারণ লেবার এবং ক্লিনার হয়ে থাকেন তাহলে বেতন অনেকটাই কম হবে। যদিও বেতনে কাজ করার থেকে আপনি যদি চুক্তিতে কাজ করেন তাহলে অধিক টাকা ইনকাম করতে পারবেন।

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা কিভাবে পাবেন

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা পাবার জন্য আপনাকে একটি অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার পর সকল ধরনের প্রসেস শেষ করতে হবে। এবং পরিশেষে যাচাই-বাছাই করার পর আপনার সকল রিকোয়ারমেন্ট গুলো যদি সঠিক থাকে সেক্ষেত্রে আপনাকে ইথিওপিয়া গার্মেন্টস ভিসা প্রদান করা হবে। চাইলে আপনি অন্য দেশ থেকেও ইথিওপিয়া গার্মেন্টস ভিসা আবেদন করতে পারবেন।

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা আবেদন প্রক্রিয়া

আপনারা যারা ইথিওপিয়া গার্মেন্টস ভিসা আবেদন করতে চান তারা অবশ্যই বাংলাদেশের বোয়েসেল এজেন্সি গুলো থেকে আবেদন করবেন। কারণ বাংলাদেশে অবস্থিত যে বেসরকারি এজেন্সিগুলো রয়েছে সেখান থেকে আপনাকে ইথিওপিয়া গার্মেন্টস ভিসা প্রদান করতে পারবেনা। যদি মনে করেন অনলাইন থেকে ঘরে বসেই ইথিওপিয়া গার্মেন্টস ভিসা আবেদন করবেন সে ক্ষেত্রে সম্ভব। এক্ষেত্রে কোন সময় ইথিওপিয়া গার্মেন্টস ভিসা সার্কুলার দিচ্ছে, সেটার উপর নির্ভর করে অনলাইনে আবেদন করতে হবে।

আরো পড়ুনঃ  রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক-রোমানিয়া সাবমিশন স্লিপ চেক

ইথিওপিয়া গার্মেন্টস ভিসার দাম কত

সরকারিভাবে যদি ইথিওপিয়া গার্মেন্টস ভিসা পেতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে প্রায় ২০ থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত। এবং এই টাকাগুলো কখনো কেউ আপনার থেকে সরাসরি নিবেনা। কারণ সরকারি এজেন্সি থেকে কখনোই আপনার থেকে টাকা নেয়া হবে না। এ টাকাগুলো খরচ হবে মূলত বেশ কিছু পরীক্ষা এবং কিছু রিকোয়ারমেন্ট সংগ্রহ করার জন্য। এবং টাকাগুলোর সম্পূর্ণ আপনাকে ব্যাংক ড্রাফ করে জমা দিতে হবে।

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা বন্ধ নাকি খোলা

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা বর্তমানে খোলা রয়েছে। যদিও করোনা কালীন সময়ে বেশ দীর্ঘ সময় ইথিওপিয়া গার্মেন্টস ভিসা বন্ধ ছিল। তবে স্বস্তির খবর চেয়ে বর্তমানে আপনি চাইলেই ইথিওপিয়া গার্মেন্টস ভিসা নিয়ে সেখানে অভিগমন করতে পারবেন। তবে বিশেষভাবে মনে রাখতে হবে ইথিওপিয়া গার্মেন্টস ভিসা প্রসেসিং হতে একটু বেশি সময় লাগে।

ইথিওপিয়া গার্মেন্ট ভিসা
ইথিওপিয়া গার্মেন্টস ভিসা

ইথিওপিয়া গার্মেন্টস ভিসার প্রয়োজনীয় কাগজপত্র

  • ইথিওপিয়া গার্মেন্টস ভিসা আবেদন ফরম
  • ভাষার দক্ষতা
  • পাসপোর্ট
  • গার্মেন্টস সেক্টরের নির্দিষ্ট একটি বিষয়ের উপর বিশেষ দক্ষতা
  • রঙিন ছবি
  • জন্ম সনদ নম্বর
  • পুলিশ ক্লিয়ারেন্স
আরো পড়ুনঃ  কুয়েত যেতে কত বছর বয়স লাগে-কুয়েত যেতে কি কি লাগে

সরকারিভাবে ইথিওপিয়া গার্মেন্টস কর্মী নিয়োগ

বাংলাদেশ থেকে ইথিওপিয়া গার্মেন্টস ভিসা যে কর্মী পাঠানো হয় সেগুলো অধিকাংশ সরকারিভাবে। আপনি যদি বাংলাদেশ থেকে ইথিওপিয়া গার্মেন্টস ভিসা পেতে চান তাহলে অবশ্যই আপনাকে সরকারিভাবে আবেদন করতে হবে। সরকারিভাবে আবেদন না করে ইথিওপিয়া গার্মেন্টস ভিসা কখনোই পাওয়া যাবে না।

ইথিওপিয়া গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

ইথিওপিয়া গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হলে আপনার বেশ কিছু যোগ্যতার প্রয়োজন হবে। ইথিওপিয়া গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি নিচে টেবিলের মাধ্যমে উল্লেখ করা হলো।

ইথিওপিয়া গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি
চাকরির স্থানঃইথিওপিয়া
বয়স সীমাঃ১৮ প্লাস
বেতনঃ২০,০০০ থেকে ৩৫,০০০
শিক্ষাগত যোগ্যতাঃএসএসসি
ডিউটি টাইমঃ১২ ঘন্টা
আবেদন প্রক্রিয়াঃনোটিশে

ইথিওপিয়া গার্মেন্টস ভিসায় যাওয়ার এজেন্সি

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা যাওয়ার জন্য বাংলাদেশে অধিক পরিমাণে এজেন্সি পাওয়া যাবে না। কারণ আপনি যদি ইথিওপিয়া গার্মেন্টস ভিসা পেতে চান তাহলে অবশ্যই আপনাকে বাংলাদেশ বোয়েসেল নিবন্ধিত জানতে থেকে আবেদন করতে হবে। বেসরকারি যে এজেন্সি গুলো রয়েছে সেগুলো ইথিওপিয়া গার্মেন্টস ভিসা প্রসেসিং করে দেয়ার কথা বললেও তারা সঠিকভাবে প্রদান করতে পারবে না।

আরো পড়ুনঃ  দুবাই ইনভেস্টর ভিসা খরচ | দুবাই ইনভেস্টর ভিসা পাওয়ার উপায়

ইথিওপিয়া গার্মেন্টস ভিসাতে যেতে কত টাকা লাগে

সরকারিভাবে ইথিওপিয়া গার্মেন্টস ভিসা পেতে হলে কমপক্ষে ৪০ হাজার টাকা খরচ হবে। এর থেকে অতিরিক্ত কোন টাকা যদি আপনার থেকে কেউ দাবি করে থাকে তাহলে তৎক্ষণাৎ আপনি সরাসরি এজেন্সিকে বিষয়টি অবগত করুন। তারা আপনাকে প্রয়োজনে পদক্ষেপ গুলো বুঝিয়ে দেবে।

ইথিওপিয়া গার্মেন্টস কাজে সুযোগ সুবিধা

সত্যি বলতে ইথিওপিয়া গার্মেন্টস ভিসা কাজে খুব একটা বেশি সুবিধা নেই। কারণ আফ্রিকার এই জনবহুল দেশটিতে কে আপনাকে কঠিন পরিস্থিতির শিকার হতে হবে। কারণ সেখানকার পরিবেশের সঙ্গে আমাদের এশিয়া মহাদেশের পরিবেশের বিরাট এক পার্থক্য রয়েছে। জলবায়ু কত দিক থেকে বলেন আর সংস্কৃতির দিক থেকে বলেন সব দিক দিয়ে রয়েছে ব্যাপক ব্যবধান। তাই প্রতিটা বিষয়ে সর্বোচ্চ সচেতন হয়ে এরপর ইথিওপিয়া গার্মেন্টস ভিসা যাওয়া উচিত।

ইথিওপিয়া গার্মেন্টস ভিসা নিয়ে সতর্কতা

প্রিয় বন্ধুরা ইথিওপিয়া গার্মেন্টস ভিসা নিতে হলে অবশ্যই আপনাকে সতর্ক থাকতে হবে। আপনি যদি সতর্ক না থেকেই ইথিওপিয়া গার্মেন্টস ভিসা নেওয়ার জন্য প্রস্তুত হয়ে যান তাহলে যেকোনো সময়ের মধ্যে আপনি প্রতারিত হতে পারেন। এছাড়াও আফ্রিকার সবচেয়ে জনবহুল এ দেশটিতে আপনাকে টিকে থাকতে হলে অনেক কষ্টকর পরিস্থিতির মধ্যে থাকতে হবে। আপনাকে জেনে রাখতে হবে আফ্রিকার এই দেশটিতে দারিদ্রতা এবং দুর্নীতিতে জর্জরিত রয়েছে পুরো এলাকা।

কাতারে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, কাতারে ইমাম নিয়োগ বিজ্ঞপ্তি

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *