ওমান ভিসা চেক অনলাইন- পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক

ওমান ভিসা চেক
ওমান ভিসা চেক

আরব বিশ্বের একটি উল্লেখযোগ্য দেশ হলো ওমান। যদিও এদেশের জনসংখ্যা মাত্র ৪৫ লক্ষ। কিন্তু আপনি জানলে অবাক হবেন এই ৪৫ লক্ষ জনসংখ্যার মধ্যে প্রায় ১৫ লক্ষ মানুষ অধিবাসী। অর্থাৎ ১৫ লক্ষ মানুষ নানা ধরনের কাজ ও ব্যবসার জন্য আরবের এই দেশটিতে অধিবাসন করে।

আজকে আমরা আপনাদের কাছে ওমান ভিসা চেক করার নিয়ম এবং সতর্কতামূলক কিছু কথা বলব। আপনি যদি একজন ওমান প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনার জন্য অমান ভিসা চেক করে নেওয়া সবথেকে জরুরী একটি বিষয়। যারা মনে করে ভিসা চেক করার কোন প্রয়োজন নেই দিন শেষে তারা প্রতারকদের খপ্পরে পড়ে নিজের স্বপ্নগুলোকে ধ্বংস করে দেয়।

ওমান ভিসা চেক কেন করবেন

ওমান ভিসা চেক কেন করবেন? স্বাভাবিকভাবে অনেকের মনে প্রশ্ন আসে কেন ভিসা চেক করে নিতে হবে? আমরা তো একটি বৈধ এজেন্সির কাছ থেকে ভিসা নিচ্ছি? তাহলে ভিসা চেক করার প্রয়োজনীয়তা কি? ভিসা চেক করে নেওয়ার কি কোন সুফল রয়েছে? প্রতিনিয়ত আমাদের অফিসে এ ধরনের অনেক প্রশ্নের সম্মুখীন হতে হয়।

আসুন জেনে নেই কেন ওমান ভিসা চেক করে নিবেন? ওমান দেশটিতে যাওয়ার জন্য মুসলিমদের মধ্যে এক অন্যরকম আগ্রহ কাজ করে। এরই ফলশ্রুতিতে বাংলাদেশ, পাকিস্তান, মায়ানমার সহ দক্ষিণ এশিয়ার মুসলিম দেশগুলো থেকে সবচেয়ে বেশি কর্মী ওমানে অধিবাসন করে।

ঠিক এই সুযোগটি কাজে লাগায় আমাদের দেশের কিছু প্রতারক চক্র। যারা তৃণমূলের সহজ সরল মানুষগুলোকে বোকা বানিয়ে প্রতিনিয়ত প্রতারণা করে আসছে। যারা ভিসা সম্পর্কে একটু অসচেতন, কিন্তু বিদেশে গিয়ে নিজের স্বপ্নগুলোকে সুন্দর করে সাজানো যাদের অনেক ইচ্ছা তারাই এ সকল প্রতারকের প্রধান আকর্ষণ।

মনে করেন ওমানে আপনাকে একটি ভালো কোম্পানিতে চাকরি দেওয়ার কথা বলে চুক্তি করা হলো, কিন্তু দিনশেষে ওমানে গিয়ে আপনাকে কাজ দেয়া হলো লেবার বা শ্রমিকের। একবার ভাবুন তো যে দেশটিতে বছরের প্রায় প্রতিটি সময় তীব্র গরম থাকে সেখানে আপনি কিভাবে এতটা পরিশ্রম করবেন। তাই দেশে থেকেই আপনার কাজ কাজের মজুরি সম্পর্কে জেনে নেওয়ার জন্য ওমান ভিসা চেক করে নিতে হবে।

আরো পড়ুনঃ  কাতার ড্রাইভিং ভিসা ২০২৩ | কাতার ড্রাইভিং ভিসা বেতন কত

ওমান কাজের ভিসা চেক করার নিয়ম

ওমানে গিয়ে কাজের ভিসা চেক করার জন্য প্রথমেই আপনাকে কোন একটি ব্রাউজার থেকে এই ওয়েবসাইটে যেতে হবে। ওয়েব সাইটে কি চাওয়ার পর Tack your application আমি একটি অপশন দেখতে পাবেন। উক্ত অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর আপনার থেকে প্রয়োজনে কিছু তথ্য যাওয়া হবে। তথ্যগুলো সুন্দর করে সঠিকভাবে পূরণ করলেই আপনি ওমান কাজের ভিসা চেক করতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে ভিসা চেক করতে হয় এ বিষয়ে আমরা অনেকেই জানিনা। পূর্বে আমাদের ওয়েবসাইটে আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে অনেকগুলো দেশের ভিসা চেক করার পদ্ধতি গুলো সম্পর্কে আলোচনা করেছি। এখন আমরা আপনাদেরকে শেখাবো কিভাবে পাসওয়ার্ড নাম্বার দিয়ে ওমান ভিসা চেক করতে হয়।

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক করার জন্য মাত্র একটি ওয়েবসাইট ভিজিট করতে হবে। ওয়েবসাইটে ভিজিট করে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে সাবমিট করলেই আপনার ওমান ভিসার সর্বশেষ আপডেট তথ্যগুলো দেখতে পারবেন।

ওমান ভিসা চেক অনলাইন

ওমান ভিসা চেক করার জন্য মানুষকে আরো হয়রান হয়ে এজেন্সি পর্যন্ত যাওয়ার প্রয়োজন নেই। কারণ বর্তমানে তথ্য প্রযুক্তির এই যুগে ঘরে বসেই প্রতিটা দেশের ভিসা চেক করা সম্ভব হয়। তবে অনলাইনে ভিসা চেক করতে হলে আপনাকে অবশ্যই কিছু সিস্টেম জানতে হবে।

প্রথমত আপনার একটি ডিভাইস থাকতে হবে। এবং উক্ত ডিভাইসে অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে। মনে রাখবেন ডিভাইস যদি ইন্টারনেট কানেকশন না থাকে সে ক্ষেত্রে আপনি কখনোই ওমান ভিসা চেক করতে পারবেন না। এরপর একটি ব্রাউজারে গিয়ে ওমান ই ভিসা লিখে সার্চ করবেন। অথবা এখান থেকে সরাসরি ব্রাউজ করতে পারবেন।

ওমান টুরিস্ট ভিসা চেক করার নিয়ম

ওমানের সবচেয়ে বেশি অধিবাসীদের মধ্যে বিরাট এক অংশ জুড়ে রয়েছে টুরিস্ট ভিসা। ওমানে প্রতি বছর যে অধিবাসী গুলো প্রবেশ করে তার অধিকাংশই হলো টুরিস্ট। তাহলে বুঝতে পারছেন ওমান কতটা আকর্ষণীয় জায়গা। তাই আপনি যদি ওমানে টুরিস্ট বিষয় যেতে চান তাহলে অবশ্যই আপনাকে ভিসা চেক করে নিতে হবে।

ওমানের টুরিস্ট ভিসা চেক করার জন্য নিম্নলিখিত কিছু বিষয় দেখে নিবেন।

  • হোটেল রিসিপশন নাম্বার
  • কত দিনের টুরিস্ট ভিসা তা উল্লেখ থাকবে
  • আপনি কোন জায়গা গুলো ভ্রমণ করবেন তার বিবরণ থাকবে
  • আপনি কেমন ধরনের খাবার খাবেন তা উল্লেখ থাকবে
  • আপনার একটি ব্যাংক স্টেটমেন্ট এর তালিকা দেওয়া লাগবে ।

 

 ওমান ভিসা চেক
                                      ওমান ভিসা চেক

ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ

আপনি যদি বাংলাদেশ থেকে ওমানের ভিসা নেন তাহলে আপনাকে সবচেয়ে বেশি সতর্ক থাকতে হবে। কারণ ওমান ভিসা নিয়ে যে মানুষগুলো সবচেয়ে বেশি প্রতারণা করে আসছে সেগুলো হল বাংলাদেশী। ওমান ভিসা চেক করার জন্য নিম্নলিখিত ওয়েবসাইটে গিয়ে পাসপোর্ট নাম্বার দিয়ে অথবা ট্রাভেল ডকুমেন্টস নাম্বার দিয়ে চেক করে নিতে পারবেন।

ওমান ভিসা চেক করার ওয়েবসাইট

ওমানে ভিসা চেক করার জন্য যে ওয়েবসাইটে প্রয়োজন তার লিংক এবং ছবিসহ আমরা নিচে দিয়ে দিলাম। উক্ত লিংকে ঢুকে খুব সহজেই পাসপোর্ট নাম্বার দিয়ে আপনার ভিসা চেক করে নিতে পারবেন।

ওমান ভিসা চেক করার ওয়েবসাইট
ওমান ভিসা চেক করার ওয়েবসাইট

 

ওমান দোকান ভিসা চেক করার নিয়ম

ওমানে দোকান ভিসা কিভাবে চেক করে নিবেন তা আমরা এখন একটু আলোচনা করব, ওমান দেশটা একেবারে ছোট্ট এবং এর জনসংখ্যা ও অনেক কম। ওমানে কাজে যেতে হলে অবশ্যই ভিসা চেক করে নিয়ে যেতে হবে।

ওমান দোকান ভিসা চেক করার জন্য আপনাকে লক্ষ্য রাখতে হবে ভিসায় দোকান সম্পর্কিত কোন তথ্যগুলো উল্লেখ করা রয়েছে। এজেন্সির সঙ্গে দোকান ভিসা নিয়ে আপনার যে ধরনের চুক্তি হয়েছে সে ধরনের যুক্তির সঙ্গে মিল আছে কিনা তা যাচাই-বাছাই করে নিবেন।

আপনাকে কেমন দোকানে কাজ দেয়া হবে এবং কত ঘন্টা কাজ করতে পারবেন। এ সকল বিষয় নিয়ে ভিসায় বিস্তারিত আলোচনা করা থাকবে। এরপরও যদি কোন বিষয়ে সন্দেহ থাকে তাহলে অবশ্যই এজেন্সির সঙ্গে যোগাযোগ করবেন।

আরো পড়ুনঃ  ঢাকা টু দুবাই বিমান ভাড়া কত | চট্টগ্রাম টু দুবাই বিমান ভাড়া

ওমান ফ্রি ভিসা চেক করার নিয়ম

ওমান ফ্রি ভিসার নিয়ম সম্পর্কে জানতে হলে আপনাকে সর্বপ্রথম জানতে হবে ও মানে কি ফ্রি ভিসা পাওয়া যায়? কারণ যে দেশে ফ্রি ভিসা পাওয়া যায় না সেখানে আপনি কিভাবে ফ্রি ভিসা চেক করবেন। সর্বপ্রথম আপনাকে জানতে হবে ফ্রি ভিসা কি এবং কোন দেশগুলোতে ফ্রি ভিসা দেওয়া হয়। আদৌ কি ওমানে ফ্রি ভিসা দেওয়া হয়?

সত্যি বলতে ওমানে ফ্রি ভিসা নামে কোন ভিসা নেই। সেটা আপনাকে ফ্রি ভিসার নাম বলে অর্থের চুক্তি করে থাকে নিঃসন্দেহে বুঝে নেবেন এরা হলো দালাল চক্র। কারণ আপনি ওমানের সরকারিভাবে অথবা বেসরকারিভাবে চান না কেন আপনার অবশ্যই ভিসা তৈরি করতে হবেই।

ওমান ভিসা চেক করা নিয়ে সতর্কতা

আরবের এই দেশটিতে যাওয়ার জন্য অবশ্যই প্রত্যেক ব্যক্তিকেই ভিসা তৈরি করতে হয়। এবং কিছু দুর্বল ব্যক্তিদের সুযোগ নিয়ে দেশেও কিছু অসাধু মানুষ প্রতারণা করে আসছে নিয়মিত। তাই অবশ্যই ওমানে যাবার আগে ওমান ভিসা চেক করে নিতে হবে।

আপনি যদি ওমান ভিসা চেক না করেই সেখানে কাজের সন্ধানে পাড়ি জমান তাহলে আপনিও প্রতারিত হতে পারেন। কারণ যে সকল মানুষগুলো অন্ধবিশ্বাসের উপর দালাল চক্রগুলোর সাথে চুক্তিবদ্ধ হয় তারাই প্রতারিত হয়। তাই অবশ্যই ওমানে যাওয়ার আগে ওমান ভিসা চেক করে নিবেন।

আলবেনিয়া ওয়ার্ক পারমিট চেক-আলবেনিয়া ভিসা চেক

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *