কাতারে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, কাতারে ইমাম নিয়োগ বিজ্ঞপ্তি

কাতারে নিয়োগ বিজ্ঞপ্তি
কাতারে নিয়োগ বিজ্ঞপ্তি

প্রিয় পাঠক, কাতার নামটা শুনলে সবার ইচ্ছা হয় সেখানে গিয়ে নিজের জীবনটা সমৃদ্ধ করে তোলার। কেননা পুরো পৃথিবীতে যতগুলো দেশ আছে যতগুলো শহর রয়েছে প্রতিটা শহরের থেকে সবথেকে বেশি টাকার মান এই শহরটিতে। শুধুই কি টাকার মান মুসলিমদের জন্য সবথেকে নিরাপদজনক একটি দেশ হলো কাতার। তাই মুসলিম প্রধান দেশগুলো থেকে সব সময় চাই কাতারে পৌঁছাতে।

আজকে আমরা আমাদের এই কন্টেন্টের মধ্যে কাতারের কিছু নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আলোচনা করব। মুসলমানদের কাতারের সাধারণত যে নিয়োগ গুলোর উপর বেশি প্রকাশ করে সেগুলো নিয়েই আজকে আমাদের এই কনটেন্ট। আজকে কন্টাক্ট এর মাধ্যমে আমরা কাতারে ইমাম নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানাবো। এছাড়াও জানতে পারবেন কাতারের ড্রাইভার নিয়োগ বিজ্ঞপ্তি বাড়ি ভাড়া নিয়োগ বিজ্ঞপ্তি এবং মুয়াজ্জিন নিয়োগ  বিজ্ঞপ্তি সম্পর্কে।

কাতারে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

কাতার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য হলো খুব শীঘ্রই কাতার সরকার বাংলাদেশীদের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি দিতে যাচ্ছে। বছরের মাঝামাঝি সময়ে এই বিজ্ঞপ্তি দিতে পারে বলে জানিয়েছে কাতার দ্রুতবাস। কাতারে অবস্থিত প্রবাসীদের বিরাট এক অংশ জুড়ে রয়েছে বাঙালি শ্রমিক। বাঙালিরাও কাতার দেশটিকে তাদের স্বপ্নের দেশ হিসেবে বেছে নিতে খুবই পছন্দ করে। কেননা অন্যান্য দেশের তুলনায় দেশটিতে বাঙালিরা খুব বেশি ভালো দিন কাটায়।

বছরের শুরুতেই কাতার সরকার এখন পর্যন্ত কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে নি। তবে খুব শীঘ্রই বেশকিছু নিয়োগের ওপর বিজ্ঞপ্তি প্রকাশ করবে বলে জানা যাচ্ছে। বিজ্ঞপ্তির সর্বশেষ আপডেট রাখার জন্য আমাদের ওয়েবসাইটটি ফলো দিয়ে রাখবেন। এছাড়াও আরো বেশ কিছু তথ্য জানার জন্য আপনারা বাংলাদেশ প্রবাসী মন্ত্রণালয় সহ এজেন্সি গুলোর ওয়েবসাইট করতে পারেন।

আরো পড়ুনঃ  দুবাই সিকিউরিটি গার্ড কোম্পানি ২০২৩

কাতারে নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াও বেশ কিছু পদে আপনি চাকরি করতে পারবেন। কাতারে অবস্থিত বাংলাদেশে প্রবাসী ভাইদের থেকে আপনি এ ধরনের সুবিধা নিতে পারবেন। প্রবাসী ভাইদের থেকে আপনি যদি ভিসা সংগ্রহ করেন সেক্ষেত্রে আপনার প্রতারণা হওয়ার ঝুঁকে একেবারে কম থাকে। তবে যদি এ ধরনের সিস্টেম না পান তাহলে অবশ্যই সরকারি বোয়েসেল কিন্তু এজেন্সি গুলো থেকে নিয়োগ বিজ্ঞপ্তি জেনে আবেদন করবেন।

কাতারে ইমাম নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

কাতার একটি মুসলিম প্রধান দেশ হওয়ায় বছরের সব সময়ও এ দেশে ইমাম নিয়োগ হয়ে থাকে। কাতারের সরকারি এবং বেসরকারি উভয়ভাবে ইমাম নিয়োগ দেওয়া হয়। কাতারের দেশটিতে মালয়েশিয়াসহ বাংলাদেশ ,আফগানিস্তান সৌদি আরব, ইত্যাদি দেশ থেকে ইমাম নিয়ে থাকে। বাংলাদেশের শ্রমবাজারের বিরাট অংশ জুড়ে রয়েছে ইমাম ও মোয়াজ্জিম।

কাতারের সরকারিভাবে ইমাম নিয়োগ বর্তমানে চলছে। সরকারিভাবে নিয়োগ হওয়ার জন্য আপনাকে অবশ্যই বাংলাদেশ প্রবাসী মন্ত্রণালয় ওয়েবসাইট থেকে জেনে নিতে হবে আবেদনের সকল রিক্রুটমেন্ট গুলি। এছাড়াও আপনি বাংলাদেশ বোয়েসেল অনুমোদিত এজেন্সি গুলো থেকে খুব সহজে কাতারে ইমাম নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে পারবেন। তবে এ ইমাম নিয়োগ বেশিদিন স্থায়ী হয় না। তাই সব সময় আপডেট তথ্য রাখার চেষ্টা করবেন।

আরো পড়ুনঃ  দুবাই রেস্টুরেন্ট ভিসা খরচ এবং আবেদন প্রক্রিয়া

শুধু সরকারিভাবেই না বেসরকারিভাবে হোক কাতারে ইমাম নিয়োগ হয়। সরকারের ভাবে যতটা ইমাম নিয়োগ হয় কাতারে এর থেকে অধিকতর ইমাম নিয়োগ হয় বেসরকারি হবে। বেসরকারি যে এজেন্সি গুলো রয়েছে এগুলোর মাধ্যমেই মূলত এই নিয়োগ গুলো হয়। এছাড়াও কাতারে অবস্থিত বাংলাদেশি প্রবাসীদের মাধ্যমে প্রচুর পরিমাণে ইমাম নিয়োগ হয়। এ ধরনের নিয়োগে কোন ধরনের প্রতারণার ঝুঁকি থাকে না। এবং ভিসা জটিলতা থাকে না।

তাই কাতারে যদি ইমামের চাকরি করতে চান তাহলে অবশ্যই সেখানে অবস্থিত কোন প্রবাসীর সঙ্গে আলাপ করার চেষ্টা করবেন। যদি সেখানে অবস্থিত কোন প্রবাসীকে না পান তাহলে বেসরকারিভাবে আবেদন না করে সরকারিভাবে আবেদন করার চেষ্টা করবেন। কারণ বেসরকারিভাবে ইমাম নিয়োগ বেশি হলেও এতে করে প্রতারণা এবং দুর্নীতির ঝুঁকিটা অনেক বেশি থাকে। কারণ অনেকেই ফাঁদ পেতে বসে থাকে এ সকল ভিসা দেওয়ার চুক্তি করে প্রতারণা করার জন্য। তাই অবশ্যই সরকারিভাবে নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমে কাতারে ইমাম পদে যুক্ত হওয়ার চেষ্টা করবেন।

কাতারে নিয়োগ বিজ্ঞপ্তি
কাতারে নিয়োগ বিজ্ঞপ্তি

কাতারে ইলেকট্রিশিয়ান পদে নিয়োগ বিজ্ঞপ্তি

কাতারে বর্তমানে ইলেকট্রিশিয়ান পদে নিয়োগ বিজ্ঞপ্তি নেই। তবে চলতি বছরের মাঝামাঝি দিকে ইলেকট্রিশিয়ান পদে বেশকিছু লোক নিতে পারে কাতার সরকার। কাতারে ইলেকট্রিশিয়ান পদে নিয়োগ বিজ্ঞপ্তি এর আপডেট খবর রাখার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ফলো দিয়ে রাখবেন। ইলেকট্রিশিয়ান পথে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার সঙ্গে সঙ্গে আমরা আপনাদের বিস্তারিতভাবে জানিয়ে দেবো। তবে সরকারিভাবে নিয়োগ বিজ্ঞপ্তি না থাকলেও বেসরকারি বিভিন্ন সংস্থার মাধ্যমে আপনি খুব সহজেই ইলেকট্রিশিয়ান পদে চাকরি করতে পারেন কাতারে।

আরো পড়ুনঃ  বাহরাইন কাজের বেতন কত ( বেতন বেশি ২০টি কাজ )

কাতারে মুয়াজ্জিন পদে নিয়োগ বিজ্ঞপ্তি

কাতারে আপনি যে কোন সময় মুয়াজ্জিন পদে নিয়োগ হতে পারবেন। তবে সারা বছর সরকারি ভাবে নিয়োগ বিজ্ঞপ্তি থাকে না। এক্ষেত্রে আপনি বেসরকারিভাবে কাতারে মুয়াজ্জিন পদে যুক্ত হতে পারবেন। সব থেকে ভাল হয় কাতারে যদি নিজস্ব কোন স্বজন থেকে থাকে। কাতারের সবথেকে সম্মানজনক কাজের মধ্যে অন্যতম এটি। কাতার সরকার বাংলাদেশ মালয়েশিয়া আফগানিস্তান এ সকল দেশ থেকে মোয়াজ্জেম এবং ইমাম নিয়ে থাকে। কাতারে একজন বাংলাদেশী মুয়াজ্জিমের বেতন প্রায় ৪০০০ রিয়েল হয়ে থাকে। তাই কাতারে মোয়াজ্জেম পদের নিয়োগ হতে হলে আপনাকে বেসরকারি এজেন্সির গুলোর মাধ্যমে আবেদন করতে হবে।

কাতার মসজিদ ক্লিনার নিয়োগ বিজ্ঞপ্তি

কাতারে সারা বছরই মসজিদ কেনার লোক নিয়োগ দিয়ে থাকে। আপনি যেকোনো সময়ে কাতারে মসজিদ ক্লিনার ভিসা যেতে পারবেন। কাতার মুসলিম প্রধান দেশ হওয়ায় সেখানেও অসংখ্য মসজিদ রয়েছে। এবং এগুলো খুবই সুন্দর এবং পরিষ্কার রাখা হয়। যার জন্য বাংলাদেশ আফগানিস্তান সহ দক্ষিণ এশিয়ার অনেক দেশ থেকে কর্মী নিয়ে থাকে কাতার সরকার। বাংলাদেশ থেকে ক্লিনার ভিসায় কাতার যেতে হলে আপনাকে যেকোন এজেন্সি থেকে আবেদন করতে হবে।

কাতার কেয়ারটেকার নিয়োগ বিজ্ঞপ্তি

বর্তমানে সরকারিভাবে কাতারে কেয়ারটেকার নিয়োগ বন্ধ আছে। তবে আপনি বেসরকারি এজেন্সির মাধ্যমে কাতারে কেয়ারটেকার ভিসায়  যেতে পারবেন ।কাতারে অনেক রেস্টুরেন্ট এবং বাসা বাড়ি রয়েছে যেগুলোতে কেয়ারটেকার নিয়োগ দেয়া হয়। বিশেষ করে বাংলো আকারের যে বাড়িগুলো রয়েছে সেগুলোতে বাঙালি কেয়ারটেকার নিয়োগ দেওয়ার জন্য কাতার মানুষেরা বেশি উৎসাহিত হয়। কারণ বাঙ্গালীদের শান্ত মন প্রিয় তাদের খুবই ভালো লাগে। তবে অন্যান্য কাজের তুলনায় কেয়ারটেকার কাজের জন্য বেতন একটু কম পাওয়া যায়। তবে বেতন কম হলেও কাতারীরা বাঙালিদেরকে সর্বোচ্চ সম্মান করে।

আরো পড়ুনঃ  ইতালি ভিসা চেক, ইতালি ভিসা চেক বই পাসপোর্ট নম্বর

কাতার ডাইভিং কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ থেকে  কাতার সরকার সব থেকে যে খাতে বেশি পরিমাণ কর্মী নিয়োগ দেয় তার মধ্যে ড্রাইভিং খাতটি অন্যতম। ড্রাইভিং খাতে কাতারে বাংলাদেশ থেকে সারা বছর কম বেশি লোক নেওয়া হয়। আপনি যেকোনো সময় কাতারে ড্রাইভিং কাজের জন্য আবেদন করতে পারবেন। তবে মনে রাখতে হবে কাতারের ড্রাইভিং করতে হলে অবশ্যই আপনাকে অত্যন্ত দক্ষতার সাথে ড্রাইভিং করা জানতে হবে। এছাড়াও বাংলাদেশ সরকার ভি আই পি লাইসেন্সটি আপনার থাকতে হবে। ভি আই পি লাইসেন্স ছাড়া কখনোই কাতার ড্রাইভিং ভিসায় আবেদন করতে পারবেন না।

কাতার বাসা বাড়িতে কাজের নিয়োগ বিজ্ঞপ্তি

কাতারে বাসা বাড়ির কাজের জন্য নিয়ম বিজ্ঞপ্তি বর্তমানে নেই। কাতার মুসলিম প্রধান একটু উন্নত দেশ এখানে বাসা বাড়িতে কাজ করার জন্য অনেক কর্মী নেওয়া হয়। তবে অন্যান্য দেশের তুলনায় একটু কম। ২০২৩ সালের শুরুর দিকে এখন পর্যন্ত কাতারে বাসা বাড়ির কাজের জন্য কোন রকমের নিয়োগ বিজ্ঞপ্তি আসেনি। কাতারে বাসা বাড়ির নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার সঙ্গে সঙ্গে আমাদের ওয়েবসাইটে আপডেট জানিয়ে দেওয়া হবে। তাই বাসা বাড়ির কাজের বিজ্ঞপ্তি অবশ্যই আমাদের ওয়েবসাইট  ফলো করে রাখুন।

বাসা বাড়িতে কাজ নেওয়ার আগে বিশেষভাবে কিছু বিষয়ের উপর সতর্ক থাকতে হয়। কারণ কাতার দেশটি বাংলাদেশের জন্য অনেক নিরাপদ হলেও এ দেশে অনেক অসাধু মানুষ রয়েছে। যারা মহিলাদেরকে পাশাপাশি দেওয়ার নামে শারীরিক নির্যাতন করে থাকে। তাই অবশ্যই বাসা বাড়ি তে কাজ নেওয়ার আগে আপনি সরকারি বোয়েসেল কিন্তু এজেন্সি থেকে ভিসা সংগ্রহ করবেন। কোন দালাল বা প্রতারক চক্রের মাধ্যমে বাসা বাড়ির কাজ না নেওয়া হয় সব থেকে বেশি উত্তম।

আরো পড়ুনঃ  অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৩ | অস্ট্রেলিয়া কাজের ভিসা আবেদন

কাতারে শপিংমলে কাজের নিয়োগ বিজ্ঞপ্তি

কাতারের যতগুলো কাজের ভিসা রয়েছে সেগুলোর মধ্যে সবচেয়ে সম্মানজনক কাজের বিষয়গুলোর মধ্যে অন্যতম হলো শপিং মলের কাজ। শপিংমলে কাজের করার জন্য বাঙ্গালীদের মধ্যে সবচেয়ে বেশি আগ্রহ রয়েছে। তবে এ কাজ অধিক পরিমাণে না থাকার কারণে খুব কম সংখ্যক মানুষ এ কাজে যোগদান করতে পারে। শপিংমলে কাজের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে সর্বোচ্চ আপডেট রাখতে হবে আপনাকে । আগামী কয়েক মাসের মধ্যে শপিংমলে কাজের লোক নিয়োগ করবে কাতার সরকার। তাই অবশ্যই শপিংমলের কাজ করতে হলে আপনাকে সর্বোচ্চ আপডেট। তবে বিজ্ঞপ্তিতে যে ধরনের  চাহিদা সম্পন্ন মানুষ চাওয়া হবে তার মধ্যে যদি আপনি না পড়েন তাহলে কখনোই আবেদন করবেন না।

কিভাবে কাতার নিয়োগে আবেদন করবেন

কাতারে যে কোন কাজের জন্য আবেদন করাটা খুবই সহজ বিষয়। আপনি দেশে থাকেন কিংবা বিদেশে যে কোন জায়গা থেকেই কাতারে নিয়োগ আবেদন সম্পন্ন করা যায়। যদি আপনি বিদেশে থাকেন তাহলে খুব সহজেই অনলাইনের মাধ্যমে নিয়োগ আবেদন সম্পন্ন করতে পারবেন। দেশে থেকেও অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে পারবেন তবে দেশে থেকে এজেন্সির মাধ্যমে আবেদন করাটাই সব থেকে বেশি ভালো।

3 Comments

  1. রোকসানা মিতা

    সেফ পদে আমি চাকরি করতে চাই

  2. আমি একজন হাফেয মাসজিদে ইমাম/ মুয়াজ্জিন হিসেবে কাতার আওকাফে যেতে চাই অনলাইনে কি ভাবে সহজে আবেদন করতে পারবো।

  3. Siful islam

    আসসালামু আলাইকুম,, আমি হুফফাজুল কোরআন ফাউন্ডেশন থেকে কোরআন প্রতিযোগিতায় ১ম হয়েছি কয়েকবার,,,আমি কাতার মসজিদের ভিসায় আসতে চাই,,, কারো কাছে এ বিষয়ে জানা থাকলে বলবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *