কানাডা যেতে কত বয়স লাগে-কানাডা যেতে কত পয়েন্ট লাগে

কানাডা যেতে কত বয়স লাগে
কানাডা যেতে কত বয়স লাগে

কানাডা যেতে কত বয়স লাগে এবং কানাডা যেতে কত পয়েন্ট লাগে এই সম্পর্কে আজকে আমরা আপনাদের সঙ্গে এই কন্টেন্ট এ আলোচনা করব। এই কনটেন্ট থেকে আপনারা জানতে পারবেন কানাডা যেতে আইএলটিএস এ কত পয়েন্ট প্রয়োজন হয়। কানাডা যেতে কি কি লাগে বা কি কি ডকুমেন্ট প্রয়োজন হয়। বাংলাদেশ থেকে কানাডা কত সময় লাগে। এই সকল তথ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

কানাডা যেতে IELTS কত পয়েন্ট লাগে

কানাডা যেতে আই এল টি এস এর পয়েন্টের প্রয়োজন হয় সর্বনিম্ন ৬। আপনি যদি আই এল টি এস এ ৭ স্কোর পেয়ে থাকেন তাহলে আপনি কানাডা যেতে পারবেন। যদি কানাডায় পড়াশোনা করার জন্য যেতে চান তবে আপনার সেই ক্ষেত্রে আই এল টি এস এর প্রয়োজন হয়। তাছাড়া অন্যান্য ক্ষেত্রে আপনার আই এল টি এস এর প্রয়োজন হয় না।

অনেকেই রয়েছেন যারা বাইরের দেশে পড়াশোনা করার জন্য যেতে আগ্রহী। তারা মূলত এই পয়েন্ট সম্পর্কে জানতে চান। বাংলাদেশের তুলনায় অন্যান্য দেশে শিক্ষার মান অনেক ভালো। যে কারণে বাংলাদেশ থেকে হাজারো মানুষ অন্যান্য দেশে যাচ্ছেন উচ্চশিক্ষার জন্য। আপনি যদি বাংলাদেশ থেকে কানাডা উচ্চ শিক্ষার জন্য যেতে চান তবে আপনার আই এল টি এস এর স্কোর প্রয়োজন হবে। আপনি যদি আইএলটিএস এর ৬ পয়েন্ট পান তাহলে আপনি কানাডা যেতে পারবেন। পাঁচ চার বা তার নিচে স্কোর পেলে আপনি কখনোই পড়াশোনা করার জন্য কানাডা যেতে পারবেন না।

কানাডা যেতে কি কি কাগজপত্র লাগে

কানাডা যেতে হলে কি কি কাগজপত্র প্রয়োজন হয় এমন সম্পর্কে অনেকে জানতে চান। যারা মূলত কানাডা যাবেন বলে ভাবছেন তারা এই সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে থাকেন। চলুন জেনে নেওয়া যাক কানাডা জেনে কি কি ডকুমেন্ট প্রয়োজন হয়।

  • প্রথমত আপনার একটি লিগেল পাসপোর্ট এর প্রয়োজন হবে।
  • আপনার এনআইডি কার্ডের প্রয়োজন হবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট এর প্রয়োজন হবে।
  • কানাডা ভিসা অ্যাপ্লিকেশন ফর্ম এর দরকার হবে।
  • আপনার সদ্য তোলা ছবি এর প্রয়োজন হবে।
  • করোনার টিকা কার্ড এর প্রয়োজন হবে।
  • আপনি যদি স্টুডেন্ট ভিসায় যেতে চান তাহলে আপনার আইএলটিএস স্কোর এর প্রয়োজন হবে।
  • আপনার শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট এর প্রয়োজন হবে।
  • মেডিকেল রিপোর্ট এর প্রয়োজন হবে।
আরো পড়ুনঃ  সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ (বেশি বেতন)

আরো অন্যান্য ডকুমেন্ট প্রয়োজন হতে পারে। মূলত যে সকল ডকুমেন্টগুলোর কথা বললাম সবগুলোই সত্যায়িত হতে হবে। আরো অন্যান্য ডকুমেন্ট প্রয়োজন হলে আপনি যে মাধ্যমে যাবেন তাদের থেকে জেনে নিতে পারবেন বা তারা আপনাকে জানিয়ে দেবে।

বাংলাদেশ থেকে কানাডা যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে কানাডা যেতে সময় লাগে প্রায় ২২ ঘন্টা ৫০ মিনিট। অনেক সময় দেখা যায় যে সময়ের পরিবর্তন হয়ে থাকে কানাডা যাওয়ার ক্ষেত্রে। কারণ বাতাসের গতিবেগের ওপর নির্ভর করে সময় বেশি বা কম লাগতে পারে। আপনি যে ক্ষেত্রে কানাডা যান না কেন আপনার এমন সময় এরই প্রয়োজন হবে। বাংলাদেশ থেকে কানাডার দূরত্ব প্রায়ই ১০,৭০২ কিলোমিটার।

আরো পড়ুনঃ  কানাডা কাজের ভিসা ২০২৩, কানাডা ওয়ার্ক পারমিট প্রসেসিং

বোঝা যাচ্ছে যে কালারের দূরত্ব বাংলাদেশ থেকে অনেক বেশি। যে কারণে কানাডা যেতে বিমান পথেও অনেক সময় লেগে যায়। সরাসরি বাংলাদেশ থেকে কানাডা যাওয়া যায় না সে কারণে অন্যান্য ট্রানজিটের জন্য বেশি সময় এর প্রয়োজন হয়ে থাকে। বাংলাদেশ থেকে কানাডা যেতে চাই অনেক বেশি মানুষ।বিভিন্ন জন বিভিন্ন ক্ষেত্রে যেতে চাই যেমন কেউ যেতে চায় কাজ করার জন্য। কেউ যেতে চায় উচ্চশিক্ষা অর্জনের জন্য। কেউ বিজনেস করার জন্য। সকল ক্ষেত্রেই একটি কমন বিষয় থেকে যায় যে কানাডা যেতে কত সময় লাগে যে কারণে আজকে আমরা আপনাদের সঙ্গে এই সম্পর্কে আলোচনা করলাম।

কানাডা ওয়ার্ক পারমিট ভিসায় যেতে বয়স কত লাগে

কানাডা ওয়ার্ক পারমিট ভিসা যেতে আপনার বয়স এর প্রয়োজন হবে সর্বনিম্ন ১৮ বছর। তবে আপনি কানাডা কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন তাছাড়া আপনি কানাডা কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন না। কানাডা গিয়ে অনেকেই অনেক রকমের কাজ করে থাকেন যে কারণে আপনি পূর্ণবয়স্ক না হওয়া পর্যন্ত আপনাকে কাজের জন্য নেওয়া হবে না বা আপনাকে ভিসা প্রদান করা হবে না। সুতরাং আপনি যদি কানাডায় কাজ করতে চান অবশ্যই আপনার বয়স ১৮ প্লাস হতে হবে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কানাডা ওয়ার্ক পারমিট ভিসায় যেতে কত বয়স লাগে।

কানাডা টুরিস্ট ভিসায় যেতে বয়স কত লাগে

কানাডা ট্যুরিস্ট ভিসায় যেতে হলে ও আপনার বয়স প্রয়োজন হবে ১৮ বছরের বেশি। আপনি যদি আপনার পিতা মাতার সঙ্গে যান তাহলে আপনার বয়সের কোনো সমস্যা নেই। তবে আপনি যদি একা যেতে চান অবশ্যই আপনার বয়স ১৮ বছর এর বেশি বয়স প্রয়োজন হবে। ১৮ বছর বয়সের নিচে বাংলাদেশের কোন মানুষ নাগরিকত্ব অর্জন করতে পারেনা।

আরো পড়ুনঃ  রোমানিয়া ভিসা আবেদন ফরম-রোমানিয়া ভিসার দাম কত

১৮ বছর বয়স হওয়ার পরে আপনি বাংলাদেশের নাগরিক হন তারপরে আপনি এই নাগরিকত্বের মাধ্যমে বিভিন্ন দেশে যেতে পারবেন। আপনি যে একটি দেশের নাগরিক তার প্রমাণস্বরূপ আপনার বয়স সর্বনিম্ন ১৮ বছর হতে হবে। অনেকেই ভাবেন ৪০ বছর পার হয়ে গেলে কানাডা যেতে পারবেন না কিন্তু এটা সম্পূর্ণই ভুল।

40 বছর পার হয়ে গেলেও আপনি কানাডা যেতে পারবেন তবে কিছু শর্ত লেগে যায় যেগুলো পূরণ করতে পারলে আপনি খুব সহজেই কানাডা যেতে পারবেন। 40 বছর বয়সের পরে আপনি কিভাবে কানাডা যাবেন এই সম্পর্কে ইউটিউবে অথবা google এ অনেক কন্টেন্ট পেয়ে যাবেন। সেখান থেকে আপনারা দেখে নিতে পারেন। অথবা পরবর্তীতে আমরা এই সম্পর্কে আলোচনা করব আপনারা চাইলে দেখে নিতে পারেন।

কানাডা যেতে কত বয়স লাগে

কানাডা কৃষি ভিসায় যেতে কত বয়স লাগে

কানাডা কৃষি ভিসাতে বয়স লাগে ১৮ বছর এর বেশি। যেহেতু কাজ করার জন্য আপনি কানাডা যেতে চান সে ক্ষেত্রে আপনি ৪০ বছরের পর আর কানাডা যেতে পারবেন না কাজ করার ক্ষেত্রে। এক্ষেত্রে আমরা বুঝতে পারি যে ১৮  থেকে ৩৯ বছর পর্যন্ত কাজ করার জন্য শ্রমিক নিয়ে থাকে কানাডা কোম্পানিগুলো। কানাডা উন্নত রাষ্ট্র যে কারণে এখানে জীবন-যাপনের মান ও উন্নত। বাংলাদেশ থেকে অনেকেই কানাডায় বিভিন্ন কাজের জন্য যেয়ে থাকে। তার মধ্যে একটি হল কৃষি ভিসা নিয়ে কাজ করতে যাওয়া।

কানাডা লেবার ভিসায় যেতে কত বয়স লাগে

কানাডা লেবার ভিসায় যেতে ১৮ বছর বয়স লাগে। ১৮ বছর বয়স পূর্ণ না হলে আপনি কানাডা কাজ করার জন্য যেতে পারবেন না সেটা যেই কাজই হোক। যে কোন কাজের ক্ষেত্রেই আপনার বয়স ১৮ প্লাস থেকে শুরু করে ৪০ পর্যন্ত হতে হবে। ৪০ বছর পার হয়ে গেলে আপনি কানাডায় কাজ করার জন্য যেতে পারবেন না। টুরিস্ট ভিসায় আপনি কানাডা বিভিন্ন সময়ে যেতে পারবেন। বয়সের তারতম্য তেমন দেখবে না টুরিস্ট ভিসা ক্ষেত্রে। তবে কাজ করার ক্ষেত্রে অবশ্যই আপনার বয়স অত্যন্ত জরুরী।

আরো পড়ুনঃ  কানাডা শ্রমিক ভিসা-কানাডা শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি

কানাডা জব ভিসায় যেতে বয়স কত লাগে

কানাডা জব ভিসাই যেতে বয়স লাগে ১৮ থেকে ৩৯ বছর। বিভিন্ন কোম্পানিগুলো বিভিন্ন রকম মানুষ নিয়ে থাকেন কাজ করার জন্য। কোম্পানিগুলো পূর্ণ বয়স ছাড়া কোনো শ্রমিক নেয় না। আবার অতিরিক্ত বয়স্ক শ্রমিক নেয় না। যে বয়সটা আমরা উল্লেখ করেছি এমন বয়স যদি আপনার হয়ে থাকে তাহলে আপনি কানাডায় যে কোনো কাজের ক্ষেত্রে বলেন বা জবের ক্ষেত্রে বলেন সব ক্ষেত্রেই আপনি কানাডা যেতে পারবেন।

আরো পড়ুনঃ  গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা 2023 খরচ সহ বিস্তারিত

কানাডা উন্নতি একটি দেশ সে কারণে এখানে মানুষ অনেক কারণে এসে থাকে। কেউ সৌন্দর্য উপভোগ করার জন্য যাই। কেউ অর্থ উপার্জন করার জন্য যাই। আপনি যদি কানাডার জব পেয়ে থাকেন তাহলে আপনি বাংলাদেশ থেকে জবের জন্য খুব সহজেই কানাডা যেতে পারবেন। বাংলাদেশের অনেক মানুষ কানাডাতে বিভিন্ন ক্ষেত্রে রয়েছেন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *