ঠোট গোলাপি করার সবচেয়ে ভালো ক্রিম ( ১০০% কার্যকরী )

ঠোট গোলাপি করার ক্রিম
ঠোট গোলাপি করার ক্রিম

আজকে কথা বলব ঠোঁট গোলাপি করার সবচেয়ে ভালো ক্রিম কোনগুলো এই বিষয় নিয়ে। ঠোঁট কালো হলে চেহারা সৌন্দর্যকে একেবারে নষ্ট করে দেয় এটাই মূলত প্রধান সমস্যা। কারণ সুন্দর ঠোঁটের হাসি নিমিষেই যে কারো মনকে ভুলিয়ে দিতে পারে। তাই কে না চাই সুন্দর ঠোঁটের হাসি। তাই আজকে আমরা এমন কিছু ঠোঁট গোলাপি করার ক্রিম সম্পর্কে আলোচনা করব যেটা আপনার মুখের হাসি কে আরো আকর্ষণীয় করে তুলবে।

কালো হয়ে যাওয়ার সমস্যায় নারী পুরুষ উভয়ই এই সমস্যায় ভুগে থাকেন। তবে আপনি যদি এর সঠিকভাবে পরিচর্যা করতে পারেন এবং যত্ন করে এই ক্রিমগুলো ব্যবহার করেন তাহলে আপনার ঠোঁট গোলাপী করতে সহায়তা করবে এবং আপনার ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধি পাবার কারণে আপনার চেহারার সৌন্দর্য ও কিন্তু অনেক অংশে বেড়ে যাবে।

ঠোঁটের সৌন্দর্যতা বৃদ্ধি করার জন্য অনেকেই অনেক ধরনের চেষ্টা করে থাকেন। কিন্তু কোন অবস্থাতেই আপনারা এই ঠোঁটের কালো দাগ দূর করতে পারেন না বা গোলাপি ভাব নিয়ে আসতে পারেন না। তাই আজকে আমরা মূলত ঠোঁট গোলাপি করার সবচেয়ে ভালো ক্রিম কোনগুলো এই বিষয়টি নিয়ে বিস্তারিতভাবে জানাবো।

ঠোঁট কেন কালো হয়

ঠোট কালো হয়ে যাওয়ার অনেকগুলো কারণ থাকতে পারে। যারা বেশিরভাগ সময় স্মোকিং করে থাকে অথবা বেশি বেশি চা কফি পান করে তাদের ঠোঁট কালো হয়ে যায়। যারা অতিরিক্ত মাত্রায় ধূমপান করে থাকে তাদের ঠোঁট কিন্তু বেশি মাত্রায় কালো হয়। আবার অনেকেই আছে যারা কিনা নিয়মিত ঠোঁট পরিষ্কার না করার কারণে ও কিন্তু ঠোঁট কালো হয়ে যেতে পারে।

তবে যাদের জন্মগতভাবে থাকে তারাও কিন্তু চাইলে এই ক্রিমগুলো দিয়ে আপনারা ঠোঁটের কালো ভাব দূর করতে পারবেন। বলতো বংশগতভাবে যাদের ঠোঁট কালো তাদের ক্ষেত্রে কিন্তু সঠিকভাবে পরিচর্যা করলে ঠোঁটের কালো ভাব দূর করা যায়।

এক্ষেত্রে আপনারা যেই ক্রিমগুলো ব্যবহার করেন এই ক্রিমগুলোর মাধ্যমে সাময়িক সময়ের জন্য ব্যবহার করে পরবর্তীতে ব্যবহার না করলে কিন্তু আগের অবস্থায় ফিরে আসে। কিভাবে আর আগের অবস্থায় আসবে না এ বিষয় নিয়েও জানতে পারবেন।

আরো পড়ুনঃ  নোরিক্স ১ খাওয়ার কতদিন পর মাসিক হয়

ঠোঁট গোলাপি করার ক্রিমের সুবিধা

  • ঠোঁটের কালো ভাব দূর করে
  • ঠোঁটকে গোলাপি করতে সাহায্য করে
  • ঠোঁট পিংক কালার ভাব নিয়ে আসে
  • ঠোঁটের মরা চামড়া দূর করে
  • ঠোঁটের কালো চামড়া পরিবর্তন করে
  • যেকোনো সময় ঠোঁটকে ঠিক রাখে
  • সিগারেটের কালো দাগ দূর করে
  • জন্মগতভাবে ঠোঁটের কালো দাগ দূর করে
  • ঠোটের গোলাপি ভাব স্থায়িত্ব করে
  • ঠোটের ময়লা এবং ইনফেকশন সমস্যা দূর করে
  • ঠোঁটকে মসৃণ এবং নরম রাখে

এছাড়া নিয়মিত যারা ঠোট পরিস্কার করে না এবং যাদের ঠোঁট মাঝে মাঝেই কালো হয়ে যায় তারা চাইলে মাঝে মাঝে এই ক্রিমগুলো ব্যবহার করে নিজের ঠোঁটকে সুন্দর রাখতে পারবেন। যদি আপনি প্রতিদিন এটি ব্যবহার করেন এক্ষেত্রে কিন্তু কোন ধরনের অসুবিধা হবে না। তবে কোন কোন ক্রিম আছে যেগুলো অধিক পরিমাণ ব্যবহার করার কারণে আপনার ঠোঁটের চামড়া একেবারে পাতলা হয়ে যেতে পারে তাই মাঝে মাঝেই ব্যবহার করা উচিত।

 ঠোট গোলাপি করার ক্রিম

ঠোট গোলাপি করার সবচেয়ে ভালো ক্রিম

ঠোঁট গোলাপি করার সবচেয়ে ভালো ক্রিম Scru Cream এটি। ঠোঁট গোলাপি করার জন্য এই ক্রিমটি কেউ যদি নিয়মিত ব্যবহার করে তাহলে ঠোঁটের কালো ভাব দূর করে এবং ঠোঁটকে গোলাপি করতে সাহায্য করে। এই ক্রিমটি ঠোটের উপর হালকা ভাবে মাসাজ করে লাগাতে হয়।

বর্তমান বাজারে এই ক্রিমটির মূল্য নির্ধারিত আছে ১৫০ টাকা। Scru Cream ক্রিমটিতে বিশেষ কিছু গুণ রয়েছে যেটার কারণে মূলত যারা বেশি পরিমাণ ধূমপান করে ঠোঁট কালো করে ফেলেছেন তাদের জন্য খুবই কার্যকরী ভূমিকা পালন করবে। অথবা যাদের জন্মগতভাবে ঠোঁট কালো কিন্তু গোলাপী করতে চাচ্ছেন তারা এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।

এই ক্রিমটিতে সিগারেটের কালো দাগ দূর করতে সাহায্য করে এবং ঠোঁটকে গোলাপের ভাব নিয়ে আসতে সাহায্য করে। সেই সাথে যাদের জন্মগতভাবে ঠোঁটের কালো ভাব তৈরি হয় অথবা ঠোঁটের গারো নির্দিষ্ট স্থানের কালো দাগ দূর করতেও সাহায্য করে।

আরো পড়ুনঃ  ফেমিকন পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়

ঠোঁটের সিগারেটের কালো দাগ দূর করার ক্রিম

ঠোঁটের সিগারেটের কালো দাগ দূর করার ক্রিম হল Betnovate-CL এটি। যারা অতিরিক্ত সিগারেট খেয়ে ঠোঁটকে কালো করে ফেলেছেন আর এই কালো দাগ দূর করার জন্য Betnovate-CL এই ক্রিমটি ব্যবহার করুন। রাতে ঘুমানোর আগে এই ক্রিমটি নিয়মিত ব্যবহার করলে ঠোঁটের সিগারেটের কালো দাগ দূর হয়ে যাবে।

এই ক্রিমটি ব্যবহার করাতে হলে রাতে অথবা দিনে যে কোন সময় ব্যবহার করতে পারবেন। তবে সবথেকে ভালো হয় রাত্রে ঘুমানোর আগে এবং সকালবেলা ঘুম থেকে উঠে ভালো মতো ধুয়ে ফেললে। ১৫ দিনের মতো যদি আপনি এই ক্রিমটি ব্যবহার করেন তাহলে ঠোটের সিগারেটের কালো দাগ খুব সহজেই দূর হয়ে যাবে।

ঠোঁট গোলাপি করার জেল

ঠোঁট গোলাপি করার জেল এর নাম হল Scru Lip Cream এটি। বাজারের অন্যতম ঠোঁট গোলাপি করার জেল এর মধ্যে এই জেলটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ঠোঁট গোলাপি করার জন্য। তাই যারা কালো ঠোঁট গোলাপি করতে চাচ্ছেন অথবা অতি পরিমাণ গোলাপী করতে চাচ্ছেন তারা Scru Lip Cream এই জেলটি ব্যবহার করতে পারেন।

এটি শুধুমাত্র ঠোঁটকে গোলাপি করবে তবে ঠোঁটের কালো ভাব দূর করার জন্য আপনাদেরকে অন্যান্য ক্রিম গুলো ব্যবহার করতে হবে। যাদের ঠোঁট অতিরিক্ত মাত্রায় গোলাপি করার জন্য ক্রিম খুঁজছেন তারা এইটি ব্যবহার করতে পারেন। এতে আপনার ঠোঁট অধিক পরিমাণ গোলাপী করতে সাহায্য করবে।

 ঠোট গোলাপি করার ক্রিম

ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম ক্লোভেট

নির্দ্বিধায় বলা যায় ঠোটের কালো দাগ দূর করার জন্য সবথেকে ভালো ক্রিম হল ক্লোভেট। বাজারের অন্যতম সেরা এই ক্লোভেট ক্রিমটি কেউ যদি নিয়মিত ব্যবহার করে তাহলে তার ঠোঁটের কালো দাগ দূর করবে। যারা দীর্ঘদিন যাবত ঠোঁটের কালো সমস্যা নিয়ে ভুগছেন তারা ক্লোভেট ক্রিমটি নির্দ্বিধায় ব্যবহার করতে পারেন।

বিগত বছর গুলো থেকে এই ক্রিমটি খুবই কার্যকরী ভূমিকা পালন করে আসছে। যে কোন ফার্মেসীতে গেলেই ঠোঁটের কালো দাগ দূর করার এই ক্লোভেট ক্রিমটি পেয়ে যাবেন। তবে মনে রাখবেন এই ক্রিমটি দিনে দুইবার ব্যবহার করতে হয় রাত্রে এবং সকালে মুখটি ভালো মতো ধুয়ে তারপরে ক্রিম ব্যবহার করতে পারবেন।

বর্তমানে বাজারে ঠোটের কালো দাগ দূর করার জন্য অনেক ভেজাল ক্রিম পাওয়া যায় তাই অবশ্যই ঠোঁটের কালো ভাব দূর করার জন্য দেখেশুনে ভালো ক্রিমটি কিনার চেষ্টা করুন। অথবা ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঠোটের জন্য ক্রিম ব্যবহার করুন।

যারা নিয়মিত ধূমপান করার কারণে ঠোঁটের কালো দাগ সহজে দূর করতে পারছেন না তারা ভোটের এই কালো দাগ দূর করার ক্লোভেট ক্রিম ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে যে কোন ফার্মেসীতে গেলেই কিন্তু এই গ্রিন টি পাওয়া যায়। অধিক পরিমাণ কালো দাগ দূর করার সবথেকে ভালো এই ক্রিমটি।

আরো পড়ুনঃ  সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ ( আজকের ইফতার )

ঠোটের কালো দাগ দূর করার ক্রিম ভেটনাভেট

বাজারে কয়েক ধরনের ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম পাওয়া যায়। তার মধ্যে ভেটনাভেট অন্যতম ঠোঁটের দাগ দূর করতে সাহায্য করে। ভেটনাভেট ক্রিমের কয়েকটি ক্যাটাগরি আছে তার মধ্যে যেকোনো একটি আপনি আপনার ঠোঁটের কালো দাগ দূর করার জন্য ব্যবহার করতে পারেন। আপনি যদি অধিক পরিমাণ এবং অনেক কঠিন কালো ঠোট দূর করতে চান তাহলে ব্যবহার Betnovate-CL করা উচিত।

আপনার ঠোঁটের অবস্থা অনুযায়ী ভিটনাভেট এর যে কোন ক্রিম আপনি ব্যবহার করতে পারবেন। অধিক পরিমাণ যদি আপনার ঠোঁট কালো হয়ে থাকে এবং সেই কালো যদি আপনি দূর করতে চান তাহলে বেটনোভেট ক্রিম ব্যবহার করতে পারেন এক্ষেত্রে আপনাদের একটু বেশি সময় ব্যবহার করা লাগবে। এবং এই সময় আপনার অবশ্যই সিগারেট বা ধূমপান অনেক অংশে কমিয়ে দিতে হবে তাহলে এটির কার্যকারিতা বৃদ্ধি পাবে এবং খুব সহজেই ঠোঁটকে সুন্দর করতে সহায়তা করবে।

ঠোঁট গোলাপি করার ক্রিম দাম কত

ঠোঁট গোলাপি করার ক্রিমদাম
Scru Lip Cream২০০ টাকা
Betnovate-CL৩২ টাকা
Bioaqua Pink Cherry Cream৩০০ টাকা
Betameson Ointment৪৫ টাকা
Baby Lips১২০ টাকা
Scru Cream১৫০ টাকা

এছাড়াও বাজারে এই ক্রিম গুলানের দাম কিন্তু বিভিন্ন সময় বিভিন্ন রকম হয়ে থাকে। মূলত এই ক্রিমগুলো যখন একেবারে কম থাকে তখন কিন্তু দাম কিছুটা বৃদ্ধি পায়। তবে আপনারা চেষ্টা করলে কয়েকটি দোকান ঘুরে এই ক্রিম গুলান যাচাই-বাছাই করে নিতে পারেন।

তাই অবশ্যই এই ক্রিম গুলা কিনার আগে আপনারা কয়েকটি দোকান ভালো মতো যাচাই-বাছাই করবেন এবং অনলাইন থেকে রিভিউ দেখে নিবেন বর্তমানে এই প্রাইস কত এ বিষয়গুলো সেখানে উল্লেখ থাকে।

ঠোঁট গোলাপি করার ক্রিমের নাম

Scru Lip Cream
Betnovate-CL
Baby Lips
Toothpaste
Betameson Ointment
Bioaqua Pink Cherry Cream
Scru Cream

ডাক্তাররা ঠোঁট গোলাপি করার জন্য বা ঠোঁটের কালো ভাব দূর করার জন্য এই ক্রিমগুলোই ব্যবহার করার জন্য পরামর্শ দিয়ে থাকে। তাছাড়া অনেকেই আছে যারা ঠোঁট কালো দূর করার জন্য এই ক্রিম গুলো নিয়মিত ব্যবহার করে এবং ভালো ফলাফলও পাওয়া যাচ্ছে। তাই আপনি চাইলে আপনার কালো ঠোঁটকে গোলাপি ভাব এবং কালো দাগ দূর করতে ব্যবহার করতে পারেন।

ছেলেদের ঠোঁট গোলাপি করার ক্রিম

ছেলেদের ঠোঁট গোলাপি করার সবথেকে ভালো ক্রিম হলো Scru Cream এটি। তাছাড়া আরো ভালো ক্রিম রয়েছে যেমন Baby Lips ও Betnovate-CL, ছেলেরা এই ক্রিমগুলো ব্যবহার করলে ঠোঁট গোলাপি করতে সাহায্য করবে। যারা অতিরিক্ত ধূমপান করার কারণে ঠোঁটের সৌন্দর্য নষ্ট হয়ে গেছে তারা এই ক্রিমগুলো ব্যবহার করে ঠোঁটের গোলাপী ভাব নিয়ে আসতে পারবে।

ছেলেরা মূলত অধিকাংশই বেশি পরিমাণ চা সিগারেট অথবা নিয়মিত ঠোঁট পরিষ্কার না করার কারণেই ঠোঁটের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। তাই যারা ঠোঁটের গোলাপি ভাব নিয়ে আসতে চাচ্ছেন এবং ঠোঁটকে আরো সৌন্দর্য বৃদ্ধি করতে চাচ্ছেন তারা Scru Cream ক্রিমটি ব্যবহার করতে পারেন।

আরো পড়ুনঃ  আজকের সয়াবিন তেলের দাম কত ২০২৩

ঠোঁট গোলাপি করার লিপজেল

ঠোঁট গোলাপি করার জন্য বাজারে অনেক লিপজেল পাওয়া যায় তার মধ্যে সবথেকে ভালো লিপজেল হচ্ছে Baby Lips এই লিপজেলটি যদি আপনারা নিয়মিত ব্যবহার করেন তাহলে ঠোঁটের কালো দাগ দূর করে গোলাপি ভাব নিয়ে আসবে। এটি রাত্রে ঘুমানোর আগে ব্যবহার করতে হবে এবং সকালবেলা ঠোঁট গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

বাজারে নানা ধরনের লিপ জেল এবং ভোট গোলাপি করার ক্রিম পাওয়া যায় তবে অবশ্যই এই ক্রিমগুলো ব্যবহার করার আগে সতর্কতা অবলম্বন করা জরুরী তা না হলে আপনার ঠোঁট আরো বেশি নষ্ট হয়ে যেতে পারে। কেননা বর্তমান বাজারে অনেক ভেজাল প্রোডাক্ট তৈরি হচ্ছে তাই অবশ্যই দেখে শুনে অরিজিনাল প্রোডাক্টটি কেনার চেষ্টা করবেন এবং সেটি আপনার ঠোঁটে ব্যবহার করার চেষ্টা করুন।

ঠোঁট গোলাপি করার ক্রিমপ্রথম পাতা
ঠোঁট গোলাপি করার ক্রিমের দাম১৫০ টাকা
ফুট গোলাপি করার ক্রিমের নামBetnovate-CL
ক্রিম ব্যবহারের সময়রাত্রে/সকালে
কত দিন ব্যবহার করতে হয়১৫ দিন ফলাফল পাওয়া যায়

যদি দেখেন আপনি এই ক্রিমগুলো ব্যবহার করার ফলে ঠোঁট আরো নষ্ট হয়ে যাচ্ছে তাহলে তৎক্ষণিকভাবেই বাদ দিন। কেননা এই ক্রিম গুলো ব্যবহার করার পর থেকেই এর কার্যকারিতা শুরু হয়ে যায় যদি ভালো ফলাফল দেখেন তাহলে এটি ব্যবহার করতে পারেন যদি হালকা পরিমাণ খারাপ ভাব চলে আসছে তাহলে তখন থেকেই বাদ দেয়ার চেষ্টা করুন।

মনে রাখবেন ঠোঁট গোলাপি করার আগে যদি আপনার ঠোঁটে কোন ধরনের সমস্যা থাকে অথবা কোন ক্রিম ব্যবহার করলে যদি সমস্যা দেখা দেয় তাহলে কিন্তু অবশ্যই ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত তা না হলে কিন্তু আরো বেশি পরিমাণ খারাপ হয়ে যেতে পারে। কেননা ভালো হওয়ার পরিবর্তে যদি খারাপ হয়ে যায় তাহলে কিন্তু আরো বেশি খারাপ দেখায় তাই অবশ্যই চেষ্টা করুন ডাক্তার পরামর্শ অনুযায়ী ঠোটে ব্যবহার করার ক্রিম নেওয়া।

ঠোট গোলাপি করার উপায় কি

ঠোঁট গোলাপি করার অন্যতম উপায় হলো ব্রাশ করার সময় ঠোটের উপরে ব্রাশ দিয়ে হালকা করে ঘষে পরিষ্কার রাখা। আর বেশি পরিমাণ গোলাপী ঠোঁট করার জন্য Scru Cream এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।

ঠোঁট গোলাপি করার উপায় ক্রিম?

ঠোঁট গোলাপি করার ক্রিম Scru Cream এটি। এই ক্রিমটি রাত্রে ঘুমানোর আগে নিয়মিত ঠোটে ব্যবহার করলে ঠোঁট গোলাপি করতে পারবেন।

ঠোঁট গোলাপি করার ঔষধ?

ঠোঁট গোলাপি করার জন্য Betnovate-CLএই ওষুধটি অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করে। যাদের ঠোঁট অতিরিক্ত মাত্রায় কালো তারা Betnovate-CL ব্যবহার করুন।

ঠোঁট কালো দূর করার উপায়

ঠোটের কালো দাগ দূর করার জন্য নিয়মিত ব্রাশ করার সময় গ্রাস দিয়ে ঠোটের উপর হালকা করে মাসাজ করুন। এরপরে মধু এবং লেবুর রস মিশিয়ে আলতো করে মাছ চাষ করুন এইভাবে 15 দিন করলেই ঠোঁটের কালো দাগ দূর হবে।

দ্রুত ঠোটের কালো দাগ দূর করার উপায়

দ্রুত ঠোঁটের কালো দাগ দূর করার জন্য Betnovate ক্রিমটি ব্যবহার করুন। এই ক্রিমটি ব্যবহার করার ফলে দ্রুত ঠোঁটের কালো দাগ দূর করা যায়।

ঠোটের কালো দাগ দূর করার ক্রিমের নাম?

ঠোঁটের কালো দাগ দূর করার জন্য এই ক্রিমগুলো ব্যবহার করতে Betnovate-CL, Scru Cream, Bioaqua Pink Cherry Cream, Baby Lips, Betameson Ointment এই ক্রিমগুলোর যেকোনো একটি ব্যবহার করতে পারেন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *