দুবাই ভিসা চেক করার সহজ নিয়মে ( এক ক্লিকেই )

দুবাই ভিসা চেক
দুবাই ভিসা চেক

দুবাই ভিসা চেক করার সহজ নিয়ম নিয়ে আজকে আমরা বিস্তারিতভাবে এই আর্টিকেলে তুলে ধরবো আশাকরি সম্পূর্ণ আর্টিকেলটি পড়লে আপনারা খুব সহজেই দুবাই এর যেকোন ভিসা চেক করতে পারবেন এজন্য শুধুমাত্র আপনার ভিসা নাম্বার অথবা পাসপোর্ট নাম্বার থাকলেই এক ক্লিকেই চেক করে ফেলতে পারবেন তাহলে চলুন দেখে নেওয়া যাক দুবাই ভিসা চেক করার সহজ নিয়ম নিয়ে বিস্তারিত তথ্য।

দুবাই যাওয়ার আগে ভিসা সংক্রান্ত জালিয়াতি এবং প্রতারণা থেকে রক্ষা পাওয়ার জন্য অবশ্যই আপনার দুবাই ভিসা চেক করা প্রয়োজন তা না হলে বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে পড়তে পারেন তাই দুবাই ভিসা চেক করা গুরুত্বপূর্ণ একটি বিষয়। দুবাই ভিসা চেক করার মাধ্যমে আপনারা জানতে পারবেন ভিসার বর্তমান অবস্থা ধরণ এবং কতদিন পর্যন্ত মেয়াদ সবগুলোই জানা যাবে পাসপোর্ট নাম্বার দিয়ে এবং দুবাই ভিসা চেক করার মাধ্যমে।

দুবাই ভিসা কেন চেক করবেন

বর্তমানে বিদেশ ভ্রমণের উদ্দেশ্যে বিভিন্ন ধরনের চক্রান্ত এবং জালিয়াতি কার্যক্রম চলছে তাই অবশ্যই দুবাই যাওয়ার আগে অনলাইনের মাধ্যমে ভিসা চেক করা গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাই আপনি যেই এজেন্সির মাধ্যমে দুবাই ভিসা নিচ্ছেন তারা অরজিনাল ভিসা দিচ্ছে কিনা সেই বিষয়টি দেখার জন্য আপনাকে অনলাইনের মাধ্যমে চেক করতে হবে।

আবার অনেক ধরনের দালাল রয়েছে যারা কিনা দুই নম্বর ভিসা হাতে ধরিয়ে দিতে পারে তাই অবশ্যই অনলাইনের মাধ্যমে দুবাই ভিসা চেক করে তারপরেই আপনি যাওয়ার সিদ্ধান্ত নিবেন এক্ষেত্রে আপনি অনলাইনের মাধ্যমে দুবাই ভিসা চেক করলে ভিসা সংক্রান্ত সমস্ত তথ্য পেয়ে যাবেন আপনি কোন কোম্পানিতে কাজ করবেন এবং কতদিন পর্যন্ত আপনার কাজের মেয়ে নিয়ে বিস্তারিত ভাবে আপনার ভিসা তে দেখতে পাবেন।

দুবাই ভিসা চেক করার নিয়ম

দুবাই ভিসা চেক করার জন্য এই ওয়েবসাইটে প্রবেশ করুন www.smartservices.icp.gov.ae এরপর মেনুবারের পাবলিক সার্ভিস অপশন থেকে File Validity অপশনে ক্লিক করুন। পাসপোর্ট নাম্বার এবং পাসপোর্ট এক্সপায়ারি ডেট বা নির্বাচন করুন। এরপরে সার্চ অপশন এ ক্লিক করে দুবাই ভিসার তথ্য জানতে পারবেন।

দুবাই ভিসা চেক করার পদ্ধতি
ভিসা চেক ওয়েবসাইটঃwww.smartservices.icp.gov.ae
প্রথম ধাপঃFile Validity অপশনে ক্লিক করুন
দ্বিতীয় ধাপঃPassport Information সিলেক্ট করুন
তৃতীয় ধাপঃপাসপোর্ট এবং ভিসা অপশনে টিক চিহ্ন দিন
চতুর্থ ধাপঃ Passport No, Passport Expire Date নির্বাচন করুন
পঞ্চম ধাপঃসাবমিট বাটনে ক্লিক করে ভিসা স্ট্যাটাস দেখুন

 

দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম

দুবাই ভিজিট ভিসা চেক করার জন্য www.smartservices.icp.gov.ae এই ওয়েবসাইটে ভিজিট করুন এবং ফাইল ভ্যালিডিটি অপশনে ক্লিক করে আপনার পাসপোর্ট ইনফর্মেশন প্রদান করুন এবং পাসপোর্ট এবং ভিসা অপশনে টিক চিহ্ন দিয়ে এক্সপায়ারি ডেট নির্বাচন করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার দুবাই ভিজিট ভিসার বর্তমান অবস্থা সম্পর্কে জানতে পারবেন।

আরো পড়ুনঃ  সিঙ্গাপুর এস পাস ভিসা-সিঙ্গাপুর এস পাস ভিসা বেতন কত

এবং এই দুবাই ভিজিট ভিসা সংক্রান্ত যাবতীয় তথ্য গুলো পর্যায়ক্রমে দেখতে পারবেন এক্ষেত্রে আপনার ভিসার মেয়াদ কতদিন এবং আপনি কতদিন পর্যন্ত সেখানে অবস্থান করতে পারবেন সকল তথ্য এই ওয়েবসাইটের মাধ্যমে দেখা যায়। দুবাই ভিজিট ভিসা সহ অন্যান্য দুবাইয়ের ভিসা চেক করতে পারবেন এই ওয়েবসাইটের মাধ্যমে।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

দুবাই ভিজিট ভিসা চেক করার জন্য পাসপোর্ট নাম্বার প্রদান করতে হয় এক্ষেত্রে আপনার পাসপোর্ট এর এক্সপায়ারি ডেট এবং আপনার ভিসা নাম্বার প্রদান করে খুব সহজেই পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করে নিতে পারবেন এক্ষেত্রে আপনাকে প্রথম অবস্থায় আপনার মোবাইল ফোন অপশন থেকে গুগোল এ ঢুকে www.smartservices.icp.gov.ae করে এই ওয়েবসাইটে প্রবেশ করে পাসপোর্ট নাম্বার দিয়ে আপনার দুবাই ভিসা চেক করে নিতে পারবেন।

দুবাই ভিসা চেক করার সুবিধা

আপনি যদি দুবাই ভিসা চেক করেন তাহলে আপনি আপনার দুবাইয়ের ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন এক্ষেত্রে আপনি এজেন্সির মাধ্যমে জানিয়েছে এজেন্সি আপনাকে সঠিক বিচার দিয়েছে কিনা সেটি আপনারা অনলাইনের মাধ্যমে চেক করেই ঘরে বসেই জেনে নিতে পারবেন। এই ক্ষেত্রে আপনি প্রতারিত হওয়ার সম্ভাবনা থাকে বেঁচে যাবেন। তাই প্রত্যেকটি মানুষকে যে কোন ভিসা সংক্রান্ত তথ্য গুলো অনলাইনের মাধ্যমে জেনে তারপর এই বিদেশে গমন করা উচিত।

বর্তমানে বাংলাদেশের ভিসা জালিয়াতি কার্যক্রম প্রতিনিয়ত বাড়ছে তাই অবশ্যই আপনারা দুবাইয়ের ভিসা সংক্রান্ত যাবতীয় তথ্য জানার জন্য অনলাইনের মাধ্যমে প্রথম অবস্থায় চেক করবেন তারপরে যদি আপনি ভিসা তে কোন ধরনের প্রবলেম পান তাহলে অবশ্যই তাৎক্ষণিকভাবে আপনারা ওই এজেন্সির সাথে যোগাযোগ করবেন অথবা আপনারা থানায় গিয়ে যোগাযোগ করবেন এক্ষেত্রে আপনাকে তারা সমাধান দেয়ার চেষ্টা করবে।

আরো পড়ুনঃ  কাতারে কোন কাজের চাহিদা বেশি ( ২৫ টি সহজ কাজ )

আপনি যদি দালালের মাধ্যমে ভিসা নিয়ে থাকেন তারপরেও কিন্তু অনলাইনের মাধ্যমে চেক করে তারপরে যাওয়ার সিদ্ধান্ত নিবেন এবং আপনার বিশ্বস্ত কোন ব্যক্তি হলেও আপনি যদি তাকে জিজ্ঞেস না করতে পারেন এটা আসল কিনা নকল তাহলেও আপনি সহজেই অনলাইনের মাধ্যমে সেটা চেক করে দেখে নিতে পারবেন। অথবা আপনার নিকটস্থ কোন ভিসা সার্ভিস কেন্দ্র থাকলে সেখানে যেতে পারেন। যে আপনার ভিসার তথ্য দিয়ে তারা যাচাই-বাছাই করে দিতে পারবে।

অথবা আপনার পরিচিত কোন ব্যাক্তি যদি বিদেশে অবস্থান করে তাদের মাধ্যমে আপনারা দুবাইয়ের ভিসা চেক করে নিতে পারবেন এক্ষেত্রে অবশ্যই আপনার নিকটস্থ কোনো আত্মীয় হওয়া লাগবে বিশ্বস্ত কোন ব্যক্তি হলে আপনারা তাদের মাধ্যমে ভিসা চেক করবেন। এবং সম্পূর্ণভাবে দালালদের এড়িয়ে চলার চেষ্টা করবেন তা না হলে ভিসা জালিয়াতি এর মধ্যে আপনি জড়িয়ে যেতে পারেন। ধন্যবাদ এই ছিল আজকে আমাদের দুবাই ভিসা চেক করার বিস্তারিত তথ্য।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *