নগদ একাউন্ট লক হলে করনীয়, নগদ কাস্টমার কেয়ার নাম্বার

নগদ একাউন্ট লক হলে করনীয়
নগদ একাউন্ট লক হলে করনীয়

নগদ একাউন্ট লগইন করার সময় পর পর যদি তিনবার ভুল পাসওয়ার্ড দেন তাহলে নগদ একাউন্ট লক হয়ে যাই। তিনবার ভুল পাসওয়ার্ড দেওয়ার কারণে নগদ একাউন্ট ব্লক হয়ে গেলে কোন ধরনের টাকা ট্রানজেকশন করতে পারবেন না। এক্ষেত্রে আপনার নগদ একাউন্ট থেকে যেকোন ধরনের সার্ভিস আর ব্যবহার করতে পারবেন না।

তাই আজকে আমরা আপনাদেরকে জানাবো কিভাবে নগদ একাউন্ট লক হয়ে যায় এবং নগদ একাউন্ট লক হলে করণীয় কি এই নিয়ে বিস্তারিত ভাবে এখানে জানতে পারবেন তাছাড়াও নগদ কাস্টমার কেয়ার নাম্বার এবং নগদ একাউন্টে রেস্ট্রিক্টেড বিষয়গুলো আপনাদেরকে অবহিত করব।

নগদ একাউন্ট লক কেন হয়

আপনি যদি নগদ একাউন্ট টি ব্যবহার করার সময় তিনবার পরপর ভুল পাসওয়ার্ড দিয়ে লগইন করার চেষ্টা করেন তাহলে আপনার নগদ একাউন্ট লক হয়ে যাবে। নগদ একাউন্টে টেম্পোরারি ব্লক হওয়ার পরে আপনি কোন ধরণের সার্ভিস ব্যবহার করতে পারবেন না। যতক্ষণ না পর্যন্ত আপনি টেম্পোরারি লক আনলক করতে পারবেন ততক্ষন কোন ধরনের সার্ভিস ব্যবহার করা যাবে না।

নগদ একাউন্ট ব্লক হওয়ার একমাত্র কারণ হল আপনি যদি ভুল পাসওয়ার্ড তিনবারের অধিক ব্যবহার করে থাকেন তাহলে টেম্পোরারি লক হয়ে যাবে তাই অবশ্যই চেষ্টা করবেন যতক্ষণ না পর্যন্ত আপনি সঠিক পাসওয়ার্ডটি দিতে পারছেন ততক্ষণ কোন ধরনের ভুল পাসওয়ার্ড ব্যবহার করবেন না।

তাই কোন ধরনের ভুল পাসওয়ার্ড দিয়ে বারবার নগদ একাউন্ট লগ-ইন করার চেষ্টা থেকে বিরত থাকুন এতে করে আপনার একাউন্ট এর নিরাপত্তা বাড়বে এবং কোন ধরনের নগদ একাউন্ট লক হবে না। নগদ একাউন্ট লক খোলার জন্য আপনাকে কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে নিচে আমরা এ বিষয়ে বিস্তারিত তুলে ধরলাম।

আরো পড়ুনঃ  ফ্রী ফায়ার হ্যাক করার সফটওয়্যার 2024

কয়েকটি স্টেপ ভালোমতো ফলো করলেই আপনারা নগদ একাউন্ট এর লক খুলে ফেলতে পারবেন এবং পরবর্তী যেকোনো ধরনের ট্রানজেকশন সম্পন্ন করতে পারবেন তাহলে চলুন দেখে নেওয়া যাক নগদ একাউন্ট কিভাবে খুলবেন এবং নগদ একাউন্ট লক হলে করণীয় কি।

নগদ একাউন্ট লক হলে করনীয়

নগদ একাউন্ট আনলক করার জন্য প্রথম অবস্থায় নগদ ১৬১৬৭ এই হেল্পলাইন নাম্বারে কল করতে হবে। নগদ এর হেল্পলাইন নাম্বারে কল করে তাদেরকে আপনার একাউন্ট সম্পর্কে অবগত করুন। তাদেরকে বলুন আপনার নগদ অ্যাকাউন্টের পিন লক হয়ে গেছে এক্ষেত্রে একাউন্টে আনলক করে দিন।

এরপরে আপনার কাছে নগদ একাউন্ট রিলেটেড কিছু তথ্য সম্পর্কে জানতে চাইবে। আপনি নগদ একাউন্টে যেই এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করেছেন সেই এনআইডি কার্ডের ডিটেলস তাদেরকে বলতে হবে। এক্ষেত্রে আপনার নাম আপনার বাবার নাম এবং জন্মতারিখ বিস্তারিত জানতে চাইবে।

এনআইডি কার্ডের বিস্তারিত দেওয়ার পরে কয়েক মিনিট সময় নিবে তারা। তারপরে আপনার একাউন্টের পিন রিসেট অপশন চালু করে দিবে তখন আপনি পুনরায় সেট করে নতুন একটি পেইন দিয়ে একাউন্ট কন্ট্রোল করতে পারবেন।

এরকমভাবে বারবার যদি আপনি ভুল পাসওয়ার্ড দিয়ে নগদ একাউন্ট লক হয়ে যায় তাহলে পুনরায় এইভাবে আপনারা যে কোন সময় নগদ একাউন্ট ফিরিয়ে আনতে পারবেন। তাই এই বিষয়ে আপনি যখন বারবার ভুলভাল পাসওয়ার্ড দিতে থাকবেন তখন কিন্তু আপনার অ্যাকাউন্ট টেম্পোরারি ভাবে লক হয়ে যাবে।

আরো পড়ুনঃ  ফেসবুক ভিডিও ভাইরাল করার উপায় ( গোপন টিপস )

তাই সর্বদা নতুন পাসওয়ার্ড দেওয়া অবস্থায় আপনি পার্সোনাল কোন জায়গায় অথবা পার্সোনাল ভাবে কোথাও নোট করে রাখতে পারেন এক্ষেত্রে আপনাকে বার বার ভুল পাসওয়ার্ড দিয়ে সমস্যায় পড়তে হবে না।

নগদ অ্যাকাউন্ট আনলক করার উপায়

  • নগদ হেল্পলাইন ১৬১৬৭ এই নাম্বারে কল করতে হবে
  • আপনার একাউন্ট সম্পর্কে সমস্যা জানাতে হবে
  • একাউন্টের ছোট্ট ভেরিফিকেশন সম্পন্ন করতে হবে
  • যেই এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করেছেন সেটি লাগবে
  • জন্মতারিখ বাবা মায়ের নাম নিজের নাম ডেট অফ বার্থ জানবে
  • ২ মিনিটের মধ্যেই পিন রিসেট করার সুযোগ পাবেন
  • পুনরায় নতুন পিন দিয়ে নগদ একাউন্ট সচল করতে পারবেন

এইভাবে আপনারা নগদ একাউন্ট যেকোনো সময়ই লক থেকে আনলক করতে পারবেন তবে এক্ষেত্রে অবশ্যই আপনি যেই নাম্বারে একাউন্ট খুলেছেন সেই নাম্বার থেকে ফোন করতে হবে এবং যেই এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করেছেন সেই এনআইডি কার্ডের ছোট্ট একটি ভেরিফিকেশন সম্পন্ন করতে হবে তাহলে আপনার নগদ অ্যাকাউন্ট আনলক হয়ে যাবে।

নগদ একাউন্ট রেস্ট্রিকটেড

বার বার ভুল পাসওয়ার্ড দেওয়ার কারণে নগদ একাউন্ট রেস্ট্রিক্টেড করে দেওয়া হয় এক্ষেত্রে আপনারা সরাসরি কাস্টমার কেয়ারে কল করে আনলক করে নিতে পারবেন। নগদ একাউন্ট রেস্ট্রাইক্টেদ থেকে মুক্তি পাওয়ার জন্য এই ১৬১৬৭ নাম্বারে কল করুন। এবার আপনার অ্যাকাউন্টের রেস্ট্রিক্টেড হওয়ার কারণ জানিয়ে এনআইডি কার্ড ভেরিফিকেশন সম্পন্ন করে নগদ একাউন্ট পুনরায় সচল করুন।

আরো পড়ুনঃ  কিভাবে গুগুল এডসেন্স দ্রুত এপ্রুভাল পাওয়া যায় ২০২১ [ডিসেম্বর]

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

নগদ কাস্টমার কেয়ারের নাম্বার হলো ১৬১৬৭ সপ্তাহের সাত দিন এবং দিনেরাত্রে 24 ঘন্টার মধ্যে যে কোন সময় ফোন করে আপনার নগদ একাউন্ট যেকোনো ধরনের প্রবলেম হলে সমাধান করে নিতে পারবেন এই ক্ষেত্রে অবশ্যই আপনি নগদ একাউন্টে এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করেছেন সেই এনআইডি কার্ড সাথে থাকা লাগবে।

নগদ একাউন্ট লক হওয়ার আগে সর্তকতা

নগদ একাউন্টে 3 বার এর অধিক যদি আপনি ভুল পাসওয়ার্ড দিয়ে থাকেন তাহলে আপনার নগদ একাউন্ট লক হয়ে যাবে। আপনাকে কাস্টমার কেয়ারে ফোন দিয়ে এনআইডি কার্ডের মাধ্যমে ভেরিফিকেশন করতে হবে এই প্রসেস টি করতে হলে আপনাকে সময়ের ব্যাপার। তাই অবশ্যই বার বার ভুল পাসওয়ার্ড দেওয়ার আগে সঠিক পাসওয়ার্ডটি মনে করার চেষ্টা করুন এবং আপনি যেই নতুন পাসওয়ার্ডটি দিচ্ছেন সেই পাসওয়ার্ডটি আপনার পার্সোনাল কোন গোপন জায়গায় লিখে রাখার চেষ্টা করুন।

নগদ একাউন্ট লক হওয়ার কারণে আপনি অন্য কোনো ব্যক্তির মাধ্যমে কোন ধরনের পাসওয়ার্ড অথবা টু স্টেপ ভেরিফিকেশন কোড এগুলো সেন্ড করবেন না তা না হলে আপনার নগদ একাউন্ট এর ব্যালেন্স অন্যত্র চলে যেতে পারে। তাই অবশ্যই সরাসরি প্রথম অবস্থায় নগদ কাস্টমার কেয়ারে ফোন দিন।

6 Comments

    • USA

      নগদ কাস্টমার কেয়ার নাম্বার ০৯৬ ০৯৬ ১৬১৬৭ অথবা ১৬১৬৭ যেকোনো অপারেটরের নম্বর থেকে কল করুন নম্বরে। রাত-দিন ২৪ ঘণ্টা,

    • USA

      নগদ কাস্টমার কেয়ার নাম্বার ০৯৬ ০৯৬ ১৬১৬৭ অথবা ১৬১৬৭ যেকোনো অপারেটরের নম্বর থেকে কল করুন নম্বরে। রাত-দিন ২৪ ঘণ্টা,

    • USA

      নগদ কাস্টমার কেয়ার নাম্বার ০৯৬ ০৯৬ ১৬১৬৭ অথবা ১৬১৬৭ যেকোনো অপারেটরের নম্বর থেকে কল করুন নম্বরে। রাত-দিন ২৪ ঘণ্টা,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *