পুলিশ কিভাবে কল লিস্ট বের করে

পুলিশ কিভাবে কল লিস্ট বের করে
পুলিশ কিভাবে কল লিস্ট বের করে

আমাদের মধ্যে অনেকেই মনে করে যে পুলিশ হয়তো যে কোন মানুষের কল লিস্ট বের করতে পারে কিন্তু এই ধারণা সম্পূর্ণভাবেই ভুল। পুলিশ চাইলেই কিন্তু যে কোন ব্যক্তির কল লিস্ট বের করতে পারবে না। যেকোনো ব্যক্তির যদি পুলিশ কল লিস্ট বের করতে চাই তাহলে সিম অপারেটরের কল লিস্ট বের করতে পারবে। পুলিশ বিশেষ অভিযানের জন্য সেই অপারেটরের কাছ থেকে আবেদন করলেই খুব সহজেই তারা সে কল লিস্ট দেখাতে বাধ্য। এইভাবে মূলত পুলিশ কল লিস্ট বের করে থাকে।

পুলিশ বিশেষ অভিযানের জন্য বিশেষ কোনো কাজের জন্য এবং নিরাপত্তার স্বার্থে এমন ধরনের পদক্ষেপ খুব সহজেই নিতে পারবে। সাধারণ জনগণের থেকে পুলিশের এই বিষয়ে অগ্রাধিকার বেশি এটার জন্য যে কোন অপারেটরের নাম্বার যদি বের করা লাগে তাহলে সেই অপারেটরের কাস্টমার কেয়ারে গিয়ে পুলিশ নির্দিষ্ট একটি কারণ দেখিয়ে কল লিস্ট বের করতে পারবে।

যে কেউ চাইলেই কিন্তু পুলিশের মত কল লিস্ট বের করতে পারবে না। মূলত কল লিস্ট বের করার জন্য কোম্পানির সাথে কথা বলে অনুমতি নিতে হয় এবং কি কাজে আপনি কল লিস্ট উত্তোলন করবেন কোম্পানি সেই বিষয়ে আপনার একটি বিবৃতি নিবে। কোম্পানি যতক্ষণ না পর্যন্ত আপনাকে কল লিস্ট বের করার অনুমতি দিচ্ছে না ততক্ষণ পর্যন্ত আপনি আপনার সিমের কল লিস্ট বের করতে পারবেন না।

পুলিশ যখন যে কারো কল লিস্ট বের করতে চাই তখন কিন্তু সেই নাম্বারের মাধ্যমে হেড অফিসে গিয়ে সরাসরি কথা বলে এবং তাদের মাধ্যমে অনুমতি নিয়ে যেকোনো ব্যক্তির কল লিস্ট বের করে থাকে। সাধারণ মানুষ চাইলে এই নিয়মে সিম কোম্পানির অফিস থেকে কল লিস্ট বের করতে পারবে তবে প্রথম অবস্থায় হেড অফিসে গিয়ে আপনাদেরকে জানাতে হবে তারপরেই আপনারা অনুমতি পাবেন।

কল লিস্ট বের করার উপায়বিস্তারিত
সিম কোম্পানিকাস্টমার কেয়ার
যোগাযোগের মাধ্যমসরাসরি
অভিযোগ পত্রহেড অফিসে
অনুমোদিতযেকোনো নাগরিক
কত দিন সময় লাগেঅনুমতি পাওয়ার পরেই
কত দিনের কল লিস্ট পাবেননোটিশে বিস্তারিত

পুলিশের মত চাইলে আপনারাও বিভিন্ন টেকনিক ব্যবহার করে অন্যের কল লিস্ট বের করতে পারবেন। তবে এই কাজের জন্য যে নাম্বারে কল লিস্ট বের করতে চান সেই নাম্বারের অফিশিয়াল অ্যাপ্লিকেশন থাকতে হবে। যেমন আপনি যদি বাংলালিংক নাম্বারের কল লিস্ট বের করতে চান তাহলে অবশ্যই আপনাকে মাই বাংলালিংক অ্যাপটি আপনার মোবাইল ফোনে থাকতে হবে।

আরো পড়ুনঃ  ফেসবুক স্টোরি ভিডিও ডাউনলোড করুন ( এক ক্লিকেই )

গ্রামীণফোনের অথবা অন্যান্য যে কোন অপারেটরের নাম্বারের কল লিস্ট যদি আপনি বের করতে চান তাহলে আপনাকে সেটার অফিসিয়াল অ্যাপসটি ডাউনলোড করে আপনার মোবাইলে ইনস্টলেশন সম্পন্ন করে রাখতে হবে সেই নাম্বার দিয়ে ভেরিফিকেশন সম্পন্ন করার পরেই আপনি তার কল লিস্ট গুলো দেখতে পারবেন তাহলে চলুন কিভাবে দেখবেন।

আপনাকে প্রবেশ করতে হবে এবং আপনি যেই নাম্বারের কল লিস্ট বের করতে চাচ্ছেন সেই নাম্বারটি সেখানে বসাতে হবে। যে নাম্বারটি থেকে আপনি কল লিস্ট বের করতে চাচ্ছেন সেই নাম্বারে ওটিপি কোড পাঠানো হবে সেই কোডটি অ্যাপে বসিয়ে লগইন সম্পন্ন করলেই আপনি সেই নাম্বারে কল লিস্ট দেখতে পারবেন। এবং চাইলে আপনি প্রয়োজনীয় পদক্ষেপের জন্য স্ক্রিনশট নিয়ে সেগুলো সংরক্ষণ করে রাখতে পারবেন।

তবে এখানে কিন্তু পুলিশ এইভাবে চেষ্টা করতে পারবে না এবং সাধারণ জনগণ কিন্তু অন্যের কল লিস্ট বের করতে পারবেনা সে ক্ষেত্রে আপনাদেরকে অবশ্যই নির্দিষ্ট কাস্টমার কেয়ারে গিয়ে যোগাযোগ করে সেই নাম্বারের কল লিস্ট বের করতে হবে এক্ষেত্রে শুধুমাত্র আপনার ক্ষেত্রে অথবা পরিচিত কোন ব্যক্তির ক্ষেত্রে যদি সিম আশেপাশে থাকে তাহলে আপনারা এইভাবে অন্যের কল লিস্ট বের করতে পারবেন তবে এক্ষেত্রে কিন্তু ওটিপি কোড অবশ্যই লাগবে।

আরো পড়ুনঃ  কিভাবে গুগুল এডসেন্স দ্রুত এপ্রুভাল পাওয়া যায় ২০২১ [ডিসেম্বর]

বিশেষ কোন অভিযানের জন্য অথবা দূরের কোন মানুষের কল লিস্ট বের করার ক্ষেত্রে অবশ্যই পুলিশ সহায়তা নিতে হবে। সেই সাথে আপনি যে কোম্পানির সিমের কল লিস্ট বের করতে চাচ্ছেন সেই কোম্পানির সঙ্গে কথা বলে তারপরে আপনারা সেই ভাবেই অন্যের কল লিস্ট বের করতে পারবেন তাছাড়া কখনোই অন্যের কল লিস্ট বের করা সম্ভব না।

অন্যের কল লিস্ট কিভাবে বের করতে হয় এবং কল লিস্ট বের করার পদ্ধতি সম্পর্কে। মূলত এটাই বিশেষ অভিযানের জন্য অথবা বিশেষ কোন কাজের জন্য এই পদ্ধতি গুলো অবলম্বন করা হয়ে থাকে। আরও বিস্তারিত জানার জন্য আমাদের অন্যান্য কনটেন্ট গুলো করতে পারেন আজকে পুলিশ কিভাবে কল লিস্ট বের করে এই বিষয়গুলো নিয়ে পর্যায়ক্রমে আমরা অন্যান্য বিষয়গুলো নিয়ে আলোচনা করব ধন্যবাদ সবাইকে।

ফোন নাম্বার দিয়ে প্রেমিকার কল লিস্ট

আপনি যদি ফোন নাম্বার দিয়ে প্রেমিকার কল লিস্ট বের করতে চান তাহলে প্রেমিকার নাম্বারের অফিশিয়াল মোবাইল অ্যাপসটি ডাউনলোড করতে হবে তারপরে সেই নাম্বার দিয়ে অ্যাপসটি লগইন করবে প্রেমিকার কল লিস্ট বের করতে পারবেন। এই জন্য প্রেমিকার মোবাইল নাম্বারে একটি ওটিপি কোড যাবে সেটি দিয়ে অ্যাপসটি লগইন করতে হয়। এভাবে আপনারা ফোন নাম্বার দিয়ে প্রেমিকার কল লিস্ট বের করতে পারবেন।

কল লিস্ট চেক অনলাইন

অনলাইনের মাধ্যমে যদি কল লিস্ট চেক করতে চান তাহলে যেই অপারেটরের নাম্বার এর কল লিস্ট বের করতে চাচ্ছেন সেই অপারেটরের একটি মোবাইল অ্যাপস রয়েছে সেই অ্যাপস দিয়ে এবং যে নাম্বারের কল লিস্ট বের করতে চাচ্ছেন সেই নাম্বার দিয়ে অ্যাপসটি লগইন করে অনলাইনে কল লিস্ট চেক করতে পারবেন। ধরুন মাই জিপি অ্যাপস এর মাধ্যমে গ্রামীনের কোন একটি নাম্বারে কল লিস্ট বের করতে চাচ্ছেন তাহলে সেই নাম্বার দিয়ে অ্যাপসটি লগইন করে কল লিস্ট দেখতে পারবেন বা অনলাইনে কল লিস্ট চেক করতে পারবেন।

কল লিস্ট কতদিন থাকে

আপনি যদি কারো কললিস্ট বের করতে চান বা নির্দিষ্ট পরিমাণ দিনের কল লিস্ট বের করতে চান তাহলে চাইলেই যে কোন মুহূর্তে আপনি আপনার অপারেটর অনুযায়ী কাস্টমার কেয়ারে গিয়ে বিগত এক বছর অথবা যতদিন ইচ্ছা তত দিনের কল লিস্ট বের করতে পারবেন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *