প্রবাসী কর্মী বীমা সংক্রান্ত নোটিশ ২০২৩

প্রবাসী কর্মী বীমা
প্রবাসী কর্মী বীমা

প্রবাসী কর্মী বীমা সংক্রান্ত নোটিশ ২০২৩ প্রকাশ করা হয়েছে উক্ত সবাই অংশগ্রহণ করার জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এ বিষয়ে বিশেষ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রবাসী কর্মী বীমা প্রেক্ষিতে জানানো হচ্ছে যে বিদেশ কে আমি কর্মীদের জন্য বাধ্যতামূলক প্রবাসী কর্মী বীমা চালু থাকতে হবে এবং ক্ষতিগ্রস্ত কর্মীদের পরিবার যাতে সময় মতো বীমা দাবি না করার কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে এ বিষয় নিয়ে বিস্তারিতভাবে জানানো হবে।

প্রবাসী কর্মী বিভাগ সংক্রান্ত তথ্য নোটিশে জানানো হয়েছে যে প্রবাসী কর্মী বীমা ও কার্ড প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত প্রবাসী কর্মী বীমা কার্ড কিভাবে প্রদান করা হবে সে বিষয়ে সুনির্দিষ্ট একটি পদ্ধতি প্রণয়নের জন্য অতিরিক্ত মহাপরিচালকের কাছে ব্যায়াম বিএমইটি কর্তৃক সভাপতি এই বিষয়গুলো নিয়ে কর্মকর্তাদের মাধ্যমে একটি অংশগ্রহণমূলক নির্দেশনার অনুরোধ করেছেন।

আগামী ৩০-৭-২০২৩ তারিখ সকাল দশটায় সম্মেলন কক্ষে প্রবাসী কর্মী বীমা কার্ড প্রদান করার বিষয়ে পদ্ধতির বিষয় নিয়ে বিস্তারিতভাবে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বি এম ই টি এর মহাপরিচালক উক্ত সভায় সভাপতিত্ব করবেন। বি এম ই টি কর্মকর্তাদের সকলকেই এই সবাই আবশ্যিকভাবে অংশগ্রহণের জন্য নির্দেশ করা হয়েছে। বর্তমান সময়ের বি এম ই টি এর উপ-পরিচালক কর্মসংস্থান জহরা মনসুর এ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রবাসী কর্মী বীমা

উপরোক্ত নোটিশ অনুযায়ী সভা অনুষ্ঠিত হওয়ার পরেই প্রবাসী কর্মী বীমা কবে থেকে চালু করা যাবে এবং কার্ড কবে থেকে পাবে এ সংক্রান্ত বিস্তারিত নোটিশ জানা যাবে এবং কার্ড প্রদান প্রসঙ্গে এখানে বিস্তারিত ভাবে আলোচনা করবে এ প্রসঙ্গ নিয়ে আগামী 30 তারিখ পর্যন্ত ওয়েট করুন পরবর্তীতেই প্রবাসী কর্মী কার্ড পাওয়া প্রসঙ্গে বিস্তারিত তথ্য আমরা এখানে তুলে ধরব।

গ্রীস কৃষি ভিসা আবেদন প্রক্রিয়া

প্রবাসী কর্মী বীমাবিস্তারিত
প্রবাসী কর্মী বিমা সভা৩০-৭-২০২৩
নোটিশ প্রকাশ২৩-০৭-২০২৩
সভা সময়১০ টা ৩০ মিনিট
আলোচনা মূল বিষয়প্রবাসী কর্মী বীমা কার্ড

এই সভাতে আরো অন্যান্য বিষয়গুলো নিয়েও বিস্তারিত ভাবে জানানো যাবে যে বিদেশগামী কর্মীর জন্য বাধ্যতামূলক কিনা এ বিষয়টি জানতে পারবেন এবং প্রবাসী কর্মী বীমা চালু থাকলেও ক্ষতিগ্রস্ত পরিবার সময় মত বীমা দাবি না করার কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে কিনা এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত ভাবে সেখানে তুলে ধরা হবে।

আরো পড়ুনঃ  কুয়েতে কাজের ভিসা-কুয়েত ভিসা আবেদন

প্রবাসী কর্মী বীমা কার্ড কবে পাবেন

আগামী ৩০ তারিখে এই বিষয় নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে উক্ত আলোচনা সভার পরেই কর্মী কার্ড কবে পাবেন এবং কি কি কাজে লাগবে তা সংক্রান্ত তথ্য গুলো জানতে পারবেন

প্রবাসী কর্মী বীমা সেবা কি

প্রবাসী কর্মী বিভাগ সেবাম মূলত প্রবাসী কর্মীদের জন্য সেবামূলক একটি ফান্ড তৈরি করা হবে যেখানে প্রবাসী কর্মীরা তাদের আর্থিক সহায়তার জন্য এখানে আবেদন করতে পারবেন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *