ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ( ১০০% কার্যকরী )

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম
ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম
Contents show

আজকে আমরা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নিয়ে এখানে বিস্তারিতভাবে আলোচনা করব। আপনি যদি দ্রুত এবং দীর্ঘস্থায়ী ফর্সা হওয়ার জন্য ডাক্তারি কিরিম খুঁজে থাকেন তাহলে আজকে আপনারা এই কনটেন্টের মাধ্যমে মূল্যবান কিছু ক্রিমের বিষয়ে জানতে পারবেন যা আপনার ত্বকের জন্য অত্যন্ত কার্যকরী।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে যদি আপনারা বিস্তারিতভাবে জানতে চান তাহলে আমাদের এই কনটেন্টটি আপনারা মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। কারণ ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে অনেকেই অনেক ধরনের তথ্য দিয়ে থাকে। তবে আজকে আমরা এখানে সঠিক তথ্য গুলোই আপনাদের মাঝে উপস্থাপনা করব।

কারণ ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে অনেকেই মিথ্যা তথ্য দিয়ে থাকে এবং অনেক ধরনের সমস্যাও হয়ে থাকে এই সমস্ত ক্রিম মাখার ফলে। তাই কোন ক্রিমগুলো মাখা যাবে এবং কোন ক্রিমগুলো মাখা যাবে না এই বিষয়গুলো নিয়েও আমরা এখানে তুলে ধরেছি।

তাই চলুন দেখে নেওয়া যাক ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এবং ফর্সা হওয়ার ডাক্তারি লোশন গুলো কি কি রয়েছে এই সমস্ত বিষয়গুলো নিয়ে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

বাজারে নানা ধরনের ফর্সা হওয়া ডাক্তারি ক্রিম পাওয়া যায়। সব ক্রিম যে আপনার ফেস এর সঙ্গে এডজাস্ট করবে এটা কিন্তু একেবারেই ভুল ধারণা। এতে করে যে সব কৃমি আপনার ত্বক ফর্সা করবে সেটা কিন্তু না। অনেক সময় এ সমস্ত ক্রিমগুলো আপনার ত্বকে নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমগুলো হলো, ওলে ন্যাচারাল হোয়াইট আল-ইন ফেয়ারনেস ক্রিম, হিমালয়া রিভিটালিজিং নাইট ক্রিম, লোটাস হার্বাল নাইট ক্রিম, ল্যাকমি ফেয়ারনেস নাইট ক্রিম, সহ বাজারে আরও অনেক ধরনের নাইট ক্রিম রয়েছে যেগুলো ডাক্তারি ভাবে পরামর্শ দেওয়া হয় এই ক্রিমগুলো ব্যবহার করার জন্য।

হিমালয়া রিভাইলাইজিং নাইট ক্রিম

তৈলাক্ত ত্বকের জন্য এবং কালচে ভাব দূর করার জন্য অত্যন্ত কার্যকরী ক্রিম হলো হিমালয়া রিভাইলাটিজিং নাইট ক্রিম। এই ক্রিমটি বাজারে যেকোনো কসমেটিক্স দোকানে গেলেই আপনারা পেয়ে যাবেন। বিশ্ব বিখ্যাত এই ক্রিমটি আপনি যদি ঘুমানোর আগে নিয়মিত ত্বকে ব্যবহার করেন তাহলে খুব দ্রুত ত্বক ফর্সা করতে সাহায্য করবে।

এটি ডাক্তারের পরামর্শে অনেকেই ব্যবহার করে থাকে এক্ষেত্রে কোন ধরনের সমস্যা দেখা যায় না। তবে আপনারা যারা ব্যবহার করতে চাচ্ছেন তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী এই ক্রিমটি ব্যবহার করবেন এতে করে অনেকের ত্বকের সমস্যা থাকার কারণে কিন্তু এলার্জি জনিত সমস্যা দেখা দিতে পারে।

এটিই ঘুমানোর পূর্বে সুন্দর মতো ত্বকে লাগিয়ে সকাল বেলা আবার ভালোমতো ধুয়ে ফেলতে হয় তা না হলে রোদে এটি ব্যবহার করলে তাকে কালসে ভাব চলে আসে। তাই অবশ্যই অতি গরমে বা রোদ্রে তাপের মধ্যে এটি ব্যবহার করা থেকে বিরত থাকবেন।

লোটাস হারবাল নাইট ক্রিম

বাজারে অন্যতম ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তৎ ফর্সা করার অন্যতম ক্রিম হল লোটাস হারবাল নাইট ক্রিম। এই ক্রিমটি ব্যবহার করার ফলে আপনার ত্বকের কাছে ভাব দূর করবে এবং ঘাড়ে গলায় সহ আরো অন্যান্য স্থানেও এটি ব্যবহার করতে পারবেন। তবে মনে রাখবেন এটি রাত্রে ঘুমানোর আগে ব্যবহার করতে হয়।

এটি ব্যবহার করার আগে ত্বকের ক্ষতস্থান থাকলে সাবধান থাকতে হবে। এবং প্রত্যেকবার ব্যবহার করার আগে সুন্দর মত ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে হারবাল নাইট ক্রিম মুখে মাখতে হবে।

এই ক্রিমটির দাম কত নিচে আমরা একটি তালিকা দিয়েছি সেখান থেকে দেখে নিতে পারবেন। তবে মনে রাখবেন এই ক্রিমটি ব্যবহারের জন্য কিছু নির্দেশনা রয়েছে সেটি প্যাকেটের গায়ে সুন্দর মত উল্লেখ করা আছে।

ল্যাকমি ফর্সা হওয়া নাইট ক্রিম

বাজারের অন্যতম লেকমি হোয়াইট নাইট ক্রিমটি অত্যন্ত কার্য করে একটি ক্রিম। এই ক্রিমটি ব্যবহার করার আগে অবশ্যই রাত্রে ঘুমানোর আগে ভালোমতো ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে তারপরে এটি ব্যবহার করবেন। এটি যে কোন ফেস এর জন্য ব্যবহার করা যায়।

তবে কোন সমস্যা দেখা দিলে তৎক্ষণিকভাবে ডাক্তারের পরামর্শ নিতে হবে। সাধারণত এই ক্রিমটিতে সমস্যা না থাকার কারণে অনেক ডাক্তার এটি সাজেস্ট করে থাকে। এই ক্রিমটি ব্যবহার করার ফলে ১৫ থেকে ২০ দিনের মধ্যেই ভালো একটি ফলাফল পাওয়া যায়।

সরকারি খরচে বিনামূল্যে জাপান যাওয়ার উপায়

ল্যাকমি হোয়াইট নাইট ক্রিম ব্যবহার করার আগে এলার্জিজনিত কোন সমস্যা থাকলে অবশ্যই এলার্জির ওষুধ খেয়ে নিবেন। যাদের অতিরিক্ত মাত্রায় অ্যালার্জি রয়েছে তারা এটি ব্যবহার করার আগে অবশ্যই গুরুত্ব সহকারে এ বিষয়টি দেখে তারপরেই এই ক্রিমটি ব্যবহার করার চেষ্টা করবেন।

ওলে ন্যাচারাল হোয়াইট আল-ইন ফেয়ারনেস ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর মধ্যে অন্যতম একটি ক্রিম হল ওলে ন্যাচারেল হোয়াইট নাইট ক্রিম। এই ক্রিমটি যদি আপনি এক থেকে ১৫ দিন পর্যন্ত নিয়মিত ব্যবহার করেন তাহলে ত্বকের ফর্সা ভাব নিয়ে আসতে পারবেন। এই ক্রিমটি ব্যবহার করার জন্য তেমন কোন সতর্কতা অবলম্বন করা জরুরি নয় তবে অবশ্যই এটি শুধু মাত্র রাত্রে ব্যবহার করতে হবে।

বাজারের অন্যান্য পাকিস্তানি ক্রিমের থেকে এই ক্রিমটি অত্যন্ত কার্য করে একটি ক্রিম। এই ক্রিমটি ব্যবহার করার পূর্বে অবশ্যই ভালোমতো ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে তারপরে মুখ শুকানোর পরে ভালো মতোই ক্রিমটি ব্যবহার করে নিতে পারবেন। এভাবে 15 দিন ব্যবহার করলেই ত্বক ফর্সা হয়ে যাবে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের নাম

ফর্সা হওয়া ডাক্তারি ক্রিমের নাম
ওলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিম
হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিম
লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম
 লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম
পন্ডস গ্লোড র‍্যাডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম
Lotus Herbals White Glow
Garnier Light Complete
Lakme Absolute Perfect Residence
Bella Vita Papayablem Anti Blemish

এছাড়া বাজারে আরও ক্রিম রয়েছে যেগুলো খুবই ভালো মানের এক্ষেত্রে ডাক্তাররা সাধারণত এই ক্রিমগুলোই সাজেস্ট করে থাকে। তবে প্রত্যেকটি ক্রিম যে আপনার ফেস এর জন্য কার্যকর হবে তা কিন্তু নয় আপনার ফেসে যেটি ব্যবহার করার ফলে সুন্দর ভাব আসে সেটি শুধু ব্যবহার করতে পারবেন।

বাজারে নানা ধরনের ফেসিয়াল ক্রিম রয়েছে এসব ক্রিম যে আপনার ত্বকের জন্য ভালো ভূমিকা পালন করবে এমন কিন্তু বিষয় না। তাই অবশ্যই ক্রিম গুলো ব্যবহার করে যদি কোন ধরনের সমস্যা হয় তাহলে ডাক্তারের পরামর্শ নিতে হবে

তবে মনে রাখবেন প্রথম অবস্থায় এ সমস্ত ক্রিমগুলো যদি ব্যবহার করার ফলে কোন ধরনের সমস্যা দেখা দেয় তাহলে তৎক্ষণিকভাবেই ক্রিমটি ব্যবহার করা থেকে বিরত থাকবেন। এবং চেষ্টা করবেন তৎকালীনভাবে ডাক্তারি কোন পরামর্শ অনুযায়ী পরবর্তী গেম ব্যবহার করা।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য

বেশিরভাগ ক্ষেত্রে মেয়েরাই কিন্তু ফর্সা হওয়ার জন্য ক্রিম ব্যবহার করে থাকে। এক্ষেত্রে অনেকেই বিষয়টি যাচাই-বাছাই না করে ব্যবহার করার জন্য তাকে নানা ধরনের সমস্যা তৈরি করে ফেলে। তাই অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করা উচিত।

বর্তমানে বাজারে হারবাল জাতীয় অনেক ক্রিম পাওয়া যাচ্ছে যেগুলো ব্যবহার করার ফলে কোন ধরনের সমস্যা হয় না এবং ফেস ও দ্রুত ফর্সা ভাব তৈরি করা যায়। তবে অবশ্যই আপনারা প্রত্যেকটি ক্রিম ব্যবহার করার আগে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করবেন।

বাজারে মেয়েদের জন্য নানা ধরনের নাইট ক্রিম পাওয়া যায় প্রত্যেকটা নাইট ক্রিম যে ত্বকের জন্য কার্যকর হবে সেটা কিন্তু না। কোন কোন নাইট ক্রিমের কারণে ফেস কিন্তু আগের থেকে কালচে ভাব চলে আসতে পারে। এমনটা দেখা দিলে তৎক্ষণিকভাবেই ক্রিম ব্যবহার বন্ধ রাখুন।

আরো পড়ুনঃ  অধিক সময় সহবাসের দোয়া

বাজারে ফর্সা হওয়া যে সমস্ত নাইট ক্রিম পাওয়া যাচ্ছে তা সব ক্রিম কিন্তু ভালো এমন কিন্তু নয়। কিছু কিছু ক্রিম ব্যবহারের ফলে তোকে নানা রকম ইনফেকশন জনিত সমস্যা দেখা দেয়। এক্ষেত্রে অবশ্যই অভিজ্ঞ স্কিন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী পরবর্তী ক্রিম ব্যবহার করার চেষ্টা করবেন।

ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম

ফর্সা হওয়া ডাক্তারি নাইট ক্রিম
OLAY White Residence
Himalaya herbal Clear Complexion
Wow Fairness Cream
03+ Whitening Cream
StBotanica Pure Radiance Anti Ageing
Plum E Luminence Deep Moisturizing 
Bella Vita Papayablem Anti Blemish

ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম এর মধ্যে এগুলো অন্যতম ভূমিকা পালন করে থাকে। এই ক্রিম গুলার মধ্যে যদি আপনারা যে কোন একটি ক্রিম নিয়মিত ব্যবহার করতে পারেন তাহলে খুব দ্রুতই ফলাফল পাবেন। এবং এই ক্রিমগুলো ব্যবহার করার জন্য কিন্তু কিছু সতর্কতা অবলম্বন করা জরুরী এ বিষয়গুলো নিয়ে আমরা বিস্তারিত ভাবে তুলে ধরলাম।

সাধারণত ফর্সা হওয়ার নাইট ক্রিমগুলো রাত্রে ব্যবহার করতে হয়। এবং ব্যবহার করার পূর্বে অবশ্যই ভালো মতো ভালো একটি ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। এতে করে ফর্সা হওয়া নাইট ক্রিমগুলো অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করবে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম দাম

ফর্সা হওয়া ডাক্তারি ক্রিমফর্সা হওয়া ক্রিমের দাম
OLAY White Residence৬৫০ টাকা
Himalaya herbal Clear Complexion৪৭০ টাকা
Wow Fairness Cream৬৪০ টাকা
03+ Whitening Cream৩৭০ টাকা
Bella Vita Papayablem Anti Blemish৫৭০ টাকা
StBotanica Pure Radiance Anti Ageing৬৮০ টাকা
হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিম৭৯০ টাকা
লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম৩৭০ টাকা
লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম৪৮০ টাকা
পন্ডস গ্লোড র‍্যাডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম৩২০ টাকা
পন্ডস হোয়াইট নাইট ক্রিম৩৯৯ টাকা
পন্ডস বিউটি নাইট ক্রিম৩৭০ টাকা
ল্যাকমি বিউটি নাইট ক্রিম৬৯০ টাকা
ল্যাকমি হোয়াইট নাইট ক্রিম৭৯০ টাকা
হিমালয়া হারবাল নাইট ক্রিম৪৯০ টাকা
লরিয়াল বিউটি নাইট ক্রিম৭৯০ টাকা
হারবাল বিউটি নাইট ক্রিম৬২০ টাকা
হিমালয়া বিউটি ডে ক্রিম৬৫০ টাকা
হিমালয়া হারবাল ডে ক্রিম৭২০ টাকা

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

স্থায়ীভাবে একেবারে ফর্সা হওয়ার জন্য কোন ধরনের ক্রিম এখন পর্যন্ত বাজারে নাই। স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য যে সমস্ত কিরিম বাজারে আছে সেগুলো অধিকাংশই ভেজাল। এই ক্রিমগুলো যদি আপনি ব্যবহার করেন তাহলে পরবর্তীতে ফেসে ইনফেকশন জনিত সমস্যা দেখা দিতে পারে।

তাই এসব ক্রিমগুলো ব্যবহার করার আগে অবশ্যই সতর্কতা স্বরূপ ব্যবহার করবেন। সাধারণত আপনি যে সমস্ত নাইট ক্রিম গুলো ব্যবহার করবেন সেটি কিন্তু মাঝে মাঝে ব্যবহার করতে হয়। এটি ব্যবহারের ফলে আপনার ত্বকের আদ্রতা এবং আপনার ত্বকের উজ্জ্বলতা ঠিক রাখবে।

বর্তমানে বাজারে নাইটক্রিমের নামে বিভিন্ন ধরনের ক্ষতিকর ক্রিম পাওয়া যাচ্ছে এই ক্রিমগুলো যদি আপনি ব্যবহার করেন তাহলে ফেসে ইনফেকশন হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

তবে কেউ যদি এরকম ভাবে আপনার কাছে বিক্রি করতে চাই যে একেবারে স্থায়ীভাবে তাহলে এটি কখনোই বিশ্বাসযোগ্য ব্যাপার হবে না। তাই অবশ্যই স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিমগুলো দেখে শুনে এবং ভালো রিভিউ দেখে তারপরে কেনার চেষ্টা করবেন।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়া ডাক্তারি নাইট ক্রিম ব্যবহারের নিয়ম

ফর্সা হওয়া নাইট ক্রিম গুলো সাধারণত রাত্রে ঘুমানোর আগে ব্যবহার করতে হয়। ব্যবহার করার আগে অবশ্যই ভালো কোন ফেসওয়াশ দিয়ে ভালোমতো পরিষ্কার করে। মুখ শুকিয়ে আনার পরে ফর্সা হওয়া নাইট ক্রিম লাগাতে পারেন। এক্ষেত্রে অবশ্যই সকালবেলা ঘুম থেকে উঠে সাবান দিয়ে অথবা ভালো কোন ফেসওয়াশ দিয়ে সম্পূর্ণভাবে আবারও পুনরায় পরিষ্কার করে নিতে হবে।

এই ক্রিম লাগানো অবস্থায় কখনো সোলার পাশে অথবা আগুনের পাশে দাঁড়াবেন না এতে করে আপনার ত্বকের ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি থাকবে। এবং দিনের বেলা সূর্যের রোধের আলো থেকে দূরে থাকবেন। অতিরিক্ত গরম স্থান থেকে দূরে থাকার চেষ্টা করবেন ক্রিম মুখে লাগানো অবস্থায়।

ফর্সা ডাক্তারি ক্রিমপ্রথম পাতা
ক্রিম ব্যবহারের নিয়মরাত্রে ঘুমানোর আগে
ব্যবহারের সময়15 দিন-রাতে
ব্যবহারের সতর্কতাঅতিরিক্ত তাপমাত্রায় যাওয়া যাবে না
ফর্সা ক্রিম এর কোম্পানিল্যাকমি, হিমালয়া, হারবাল

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম 

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য ডাক্তারি কোন ক্রিম এখন পর্যন্ত বাজারে পাওয়া যায় না। তবে যে সমস্ত দোকানীরা অথবা ডাক্তাররা এই ক্রিমগুলো বিক্রি করে থাকে তারা সাধারণত মানুষদেরকে ভুল বুঝিয়ে এই ক্রিমগুলো ব্যবহার করাই।

তাই অবশ্যই আপনারা যারা স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য ডাক্তারি ক্রিমগুলো কিনতে চাচ্ছেন তারা অবশ্যই সতর্কতা স্বরূপ দেখে শুনে কিনবেন। কেননা কখনোই ক্রিমের মাধ্যমে স্থায়ীভাবে ফর্সা হওয়া যায় না। ক্রিম মাখা বাদ দিলে পুনরায় আবার ফেস আগের মত অবস্থানে চলে আসে।

এটি শুধু সাময়িক সময়ের জন্য আপনার সৌন্দর্যকে বৃদ্ধি করবে পরবর্তীতে এটি কন্টিনিউ করার জন্য আপনাকে নিয়মিত ক্রিম ব্যবহার করা লাগবে। তাই ডাক্তাররা আপনার ফেসের পরীক্ষা-নিরীক্ষা করার পরে যদি দেখে কোন ধরনের সমস্যা না হয় তাহলে আপনাকে নির্দিষ্ট একটি ক্রিম নিয়মিত ব্যবহার করার জন্য দিতে পারে।

আরো পড়ুনঃ  ফেসবুক কোড আসে না কেন! এক ক্লিকে সমাধান

এই ক্রিমটি যদি আপনি নিয়মিত ব্যবহার করতে থাকেন তাহলে আপনার ত্বকের সৌন্দর্যটা ধরে রাখার চেষ্টা করবে। সেই অনুযায়ী নির্দিষ্ট একটি ক্রিম আপনাকে নিয়মিত ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে। এবং আপনার ত্বকের সঙ্গে কাজ হচ্ছে সেই কৃমি ব্যবহার করার সাজেস্ট করবে।

ফর্সা হওয়া ক্রিম, নাইট ক্রিম, নাইট ক্রিম এর দাম, ফর্সা হওয়া নাইট ক্রিম, নাইট ক্রিমের মূল্য, নাইট ক্রিম নিয়ে সতর্কতা, নাইট ক্রিমের দাম কত, ফর্সা হওয়ার উপায়, কিভাবে ফর্সা হব, ফর্সা হওয়ার ওষুধ, কালো মেয়ে ফর্সা, মুখ কালো থেকে ফর্সা, মুখের কালো দাগ দূর করুন, মুখের কালো দাগ দূর করার উপায়, ভালো নাইট ক্রিম, নাইট ক্রিমের নাম,

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম নিয়ে সতর্কতা

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ব্যবহারের ফলে তোকে ইনফেকশন হতে পারে অথবা ক্যান্সারের মতো বড় রোগেরও আক্রান্ত হতে পারে। সাধারণত এই ক্রিমগুলোতে উন্নত মানের লিকুইড অ্যাসিড ব্যবহার করা হয়। যেটি আপনার সাময়িক সময়ের জন্য তৎ ফর্সা করবে কিন্তু পরবর্তীতে ত্বকে নানা ধরনের সমস্যা দেখা দিবে।

তাই এই সমস্ত ক্রিম থেকে অবশ্যই সাবধানে থাকবেন এবং প্রত্যেকটা ক্রিম ব্যবহারের পরে যদি কোন ধরনের সমস্যা হয় তাহলে অবশ্যই তৎক্ষণিকভাবে ডাক্তারের পরামর্শ নিতে হবে। মনে রাখবেন ফেসে যদি ইনফেকশন জনিত সমস্যা দেখা দেয় তাহলে কিন্তু প্রতিনিয়ত এই সমস্যা বাড়তে থাকে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়া ডাক্তারি নাইট ক্রিমের কার্যাবলী

আমরা উপযুক্ত যে সমস্ত ক্রিম গুলানের কথা উল্লেখ করেছি সেটি ত্বক উজ্জ্বল করে এবং ত্বক ১৫ দিনের মধ্যেই ফর্সা করে। সাধারণত ডাক্তাররা উপরোক্ত এই ক্রিমগুলোই সাজেস্ট করে থাকে ত্বক ফর্সা করার জন্য।

এটি স্কিনে নিয়মিত ব্যবহার করার ফলে ত্বকের ভেতর থেকে সৌন্দর্যতা বৃদ্ধি করে। এবং ত্বকের নতুন কোষ গজাতে সাহায্য করে। এটি নিয়মিত ব্যবহারের ফলে ত্বকে সমস্যা দেখা দিতে পারে এজন্য আপনাকে প্রথম 15 দিনের পরে দুইদিন গ্যাপ দিয়ে দিয়ে ব্যবহার করতে হবে।

এভাবে যদি আপনি নিয়মিত ব্যবহার করেন তাহলে ত্বকের উজ্জ্বলতা ভাবটা আপনি দীর্ঘদিন যাবত ধরে রাখতে পারবেন। এবং এই ক্রিম ব্যবহার করার ফলে যদি আপনার ত্বকে ছোটখাটো সমস্যা দেখা দেয় তাহলেও কিন্তু ডাক্তারের পরামর্শ নিতে হবে।

ফর্সা হওয়ার জন্য নাইট ক্রিম গুলো সাধারণত রাত্রে ঘুমানোর আগে ব্যবহার করতে হবে এবং সকালবেলা ঘুম থেকে উঠে ভালো ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো এই ক্রিমগুলো ব্যবহার করার পরে অবশ্যই সকালবেলা ভালোমতো ফেসওয়াশ দিয়ে মুখ দিয়ে ফেলবেন। এবং দিনের অন্যান্য সময় ত্বকের জন্য ভিটামিন সি সমৃদ্ধ খাবারগুলো খাওয়ার চেষ্টা করবেন।

আরো পড়ুনঃ  Custom House ICD Job Circular 2021

এতে করে আপনার ত্বক খুবই ভালো থাকবে এবং উজ্জ্বলতা দিন দিন বৃদ্ধি পাবে। তাই আজকে আমরা এই বিষয়টি নিয়ে পরে আমরা আরো বিস্তারিতভাবে আলোচনা করব তাহলে চলুন অন্য বিষয়গুলো নিয়ে দেখে নেওয়া যাক।

ফর্সা হওয়া নাইট ক্রিম নিয়ে সতর্কতা

আমরা সাধারণত বাজারে যে সমস্ত ফর্সা হওয়া নাইট ক্রিম গুলো দেখি তা উন্নত মানের লিকুইড এসিড দ্বারা তৈরি হয়ে থাকে। যা ত্বকের পরিবর্তন আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এটির নিয়মিত ব্যবহারের ফলে কিন্তু তাকে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে।

তাই অবশ্যই বাজারে যে সমস্ত ফর্সা হওয়ার জন্য ক্রিমগুলো পাওয়া যায় এ সমস্ত ক্রিম গুলা অবশ্যই সাবধানতার সাথে ব্যবহার করবেন। এবং প্রত্যেকটি ক্রিম ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করবেন এতে করে ত্বকের সমস্যা থেকে অনেকটাই মুক্তি পাবেন।

ফর্সা হওয়া ডাক্তারি ক্রিম নিয়ে প্রশ্ন এবং উত্তর

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম?

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর মধ্যে Botanica Pure Residence অন্যতম এই ক্রিমটি ত্বক ফর্সা হওয়ার জন্য অত্যন্ত কার্যকরী একটি ক্রিম।

কালো মেয়ে ফর্সা হওয়ার ক্রিম?

কালো মেয়ে ফর্সা হওয়ার জন্য Wow Fairness Cream এই ক্রিমটি নিয়মিত ব্যবহার করলে কালো মেয়ে ফর্সা হতে পারবে।

বডি ফর্সা হওয়ার ক্রিম?

বডি এবং ত্বক ফর্সা করার জন্য Himalaya herbal Clear Complexion এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এতে করে ত্বক এবং বডি খুব তাড়াতাড়ি ফর্সা করবে।

শরীর ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম?

শরীর ফর্সা করার জন্য ডাক্তাররা সাধারণত Lotus Herbals White Glow এই ক্রিমটি ব্যবহার করা পরামর্শ দিয়ে থাকে।

স্থায়ীভাবে ফর্সা হওয়ার নাইট ক্রিম?

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য সবথেকে কার্যকরী নাইট ক্রিম হলো হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিম এটি।

৭ দিনে ফর্সা হওয়ার নাইট ক্রিম?

আপনি যদি সাত দিনের মধ্যে ফর্সা হতে চান তাহলে পন্ডস হোয়াইট নাইট ক্রিম এই ক্রিমটি নিয়মিত রাত্রে ঘুমানোর আগে ব্যবহার করুনপন্ডস হোয়াইট নাইট ক্রিম

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম?

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য ডাক্তাররা বিভিন্ন ধরনের ক্রিমের নাম বলে তবে ক্রিমিই কিন্তু স্থায়ীভাবে ফর্সা হয় না।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *