বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত

বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া
বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া

বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া সম্পর্কে আজকে আমরা বিস্তারিত আলোচনা করব। আমাদের কনটেন্ট থেকে আজকে আপনারা জানতে চলেছেন বাংলাদেশ থেকে কাতারে যেতে কেমন বিমান ভাড়া প্রয়োজন আরো অন্যান্য বিষয় সম্পর্কে। যেমন, কাতার বিমান টিকিটের মূল্য ২০২৩, কাতার বিমান হেড অফিস ঢাকা, বাংলাদেশ টু কাতার ফ্লাইট কবে চালু হবে, কাতারের বিমান ভাড়া কত, বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া লিস্ট আরও অন্যান্য বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। চলুন জেনে নেওয়া যাক এই সকল বিষয়ে সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য।

ঢাকা টু কাতার বিমান ভাড়া কত

ঢাকা থেকে কাতারের বিমান ভাড়া ৩৮ হাজার থেকে শুরু করে দুই লক্ষ বা ১ লক্ষ আশি হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। বিভিন্ন ক্যাটাগরির ওপর ভিত্তি করে ভাড়া কম বেশি হয়ে থাকে। টুরিস্ট ভিসা ক্ষেত্রে একরকম বিমান ভাড়া হয়। বিজনেস ভিসার ক্ষেত্রে সবচেয়ে বেশি বিমান ভাড়া হয়ে থাকে। এমন ভাবে বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন রকম ভাড়া হয়। বিভিন্ন রুটের ওপর ভিত্তি করে ও বিমান ধারা কিছু কম বেশি হয়ে থাকে।

কাতার বিমান টিকিটের মূল্য ২০২৩

কাতার বিমান টিকিটের মূল্য ২০২৩ এ আগের চেয়ে একটু বৃদ্ধি করা হয়েছে। এখন আপনারা যদি বাংলাদেশ থেকে কাতারে যেতে চান তাহলে আপনার বিমান টিকেট এর মূল্য হবে প্রায় ৩৮ হাজার থেকে শুরু করে 2 লক্ষ টাকা পর্যন্ত। বিভিন্ন ক্যাটাগরির উপর নির্ভর করে বিভিন্ন রকম টিকিটের মূল্য হয়ে থাকে। অথবা রুটের উপর নির্ভর করে টিকিটের মূল্য কম বেশি হতে পারে। আপনি যদি টুরিস্ট ভিসায় যেতে চান তাহলে আপনার বিমানের টিকিটের মূল্য এক রকম। আপনি যদি বিজনেস ভিসায় যেতে চান তাহলে আপনার টিকিটের মূল্য একরকম এভাবেই ভিন্ন ভিন্ন রকম হয়ে থাকে। যে কারণে আমরা বললাম যে ৩৮ হাজার থেকে শুরু করে দুই লক্ষ টাকা পর্যন্ত টিকিটের মূল্য হয়ে থাকে।

আরো পড়ুনঃ  ইউরোপের কোন দেশে যাওয়া সহজ, যাওয়ার উপায়, খরচ

কাতার বিমান হেড অফিস ঢাকা

বাংলাদেশে অবস্থিত কাতার এয়ারলাইন্স হেড অফিস রয়েছে রাজধানী ঢাকায়। নিচে দেওয়া ঠিকানা থেকে আপনি খুব সহজে কাতার বিমান হেড অফিসে পৌঁছাতে পারবেন। তবে এক্ষেত্রে আরও বিস্তারিতভাবে যদি জানতে চান এবং আরো বেশি তথ্য পেতে চান তবে আপনাকে গুগল ম্যাপ ব্যবহার করতে হবে। গুগল ম্যাপ আপনাকে কাতার বিমান হেড অফিস সম্পর্কে আরো বিস্তারিত তথ্য দিতে পারে ।

”১৮৬ বীর উত্তম শওকত আলী রোড, তেজগাঁও শিল্প এলাকা ঢাকা, ১২০৮, বাংলাদেশ”

আরো পড়ুনঃ  রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক-রোমানিয়া সাবমিশন স্লিপ চেক

বাংলাদেশ টু কাতার ফ্লাইট কবে চালু হবে

বাংলাদেশ থেকে কাতারের ফ্লাইট চালু রয়েছে। করোনা মহামারীর কারণে সে সময় অন্যান্য দেশের ফ্লাইট বন্ধ ছিল। ২০২০ সালে সেপ্টেম্বর মাস থেকে আবার পুনরায় চালু করা হয়েছে বাংলাদেশ থেকে কাতারের ফ্লাইট। সুতরাং আমরা বুঝতে পারি যে বর্তমান সময়ে বাংলাদেশ থেকে কাতারের ফ্লাইট চালু রয়েছে। করোনা মহামারীর কারণে সে সময় ফ্লাইট বন্ধ ছিল কিন্তু করোনা মহামারী অনুকূলে আসা মাত্রই আবার ফাইট চালু করে দেওয়া হয়েছে।

আরো পড়ুনঃ  কাতার টুরিস্ট ভিসা ২০২৩ - কাতার স্টুডেন্ট ভিসার দাম কত

কাতারের বিমান ভাড়া কত

কাতারের বিমান ভাড়া ৩৮ হাজার থেকে শুরু করে এক লক্ষ আশি হাজার টাকা পর্যন্ত রয়েছে।আমরা ইতিমধ্যে বিমান ভাড়া সম্পর্কে সামান্য কিছু আলোচনা করেছি। বিমান ভাড়া সম্পর্কে আমাদের সকলের জানা উচিত। আপনি যেহেতু একটি দেশে যাচ্ছেন সেই দেশ সম্পর্কে আপনার সকল তথ্য জানা থাকা জরুরী। তাহলে আপনি অনেক সুযোগ সুবিধা পেয়ে যাবেন অথবা আপনার অর্থ বেঁচে যাবে। আপনি যদি না জেনে অন্য কারো মাধ্যমে টিকিট কাটেন বা টিকিট সংগ্রহ করেন তারা আপনার কাছ থেকে বেশি টাকা চাইতে পারে। আপনার যদি জানা থাকে যে কাতারের বিমান ভাড়া কত তাহলে আপনার কাছ থেকে কেউ বেশি অর্থ নিতে পারবে না। যে কোন কিছু করার পূর্বে সেই সম্পর্কে কিছু তথ্য আমাদের সকলের জানা উচিত।

বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া
                                              বাংলাদেশ টু কাতার 

বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া লিস্ট

বাংলাদেশ থেকে কাতার বিমান ভাড়া লিস্ট সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এখান থেকে আপনারা জানতে পারবেন বিভিন্ন এয়ারলাইন্সের ভাড়া সম্পর্কে। চলুন বাংলাদেশ থেকে কাতারে বিমান ভাড়া লিস্ট নিচে উল্লেখ করা হলো।

বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া তালিকা
সালাম এয়ারলাইন্স২৮,০০০ প্রায়
ইতিহাদ এয়ারলাইন্স৪২,০০০ প্রায়
শ্রীলঙ্কান এয়ারলাইন্স৪৪,৯০০ প্রায়
Indigo এয়ারলাইন্স৪৫,০০০ প্রায়
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স৪৫,৫৫৫ প্রায়
ইউ এস বাংলা এয়ারলাইন্স৫০,৪৭৫ প্রায়

আরো অন্যান্য এয়ারলাইন্স রয়েছে বাংলাদেশ থেকে কাতার যাওয়ার জন্য। এয়ারলাইন্স এর উপর ভিত্তি করে ভাড়া কম বেশি হয়ে থাকে। যে কোন জায়গায় যাবার পূর্বে আপনাদের সকলের জানা উচিত সেই স্থানে যেতে কত টাকা লাগে সে সম্পর্কে। বাংলাদেশ থেকে কাতারের দূরত্ব অনেক বেশি। বিমান পথের মাধ্যমে আপনারা খুব সহজেই বাংলাদেশ থেকে কাতারে পৌঁছাতে পারবেন তাদের সময় লাগবে প্রায় ১১ ঘণ্টার মতো।

কাতার এয়ারলাইন্স টিকেট চেক

ঘরে বসে অনলাইনে খুব সহজে নিরাপদ ভাবে কাতার এয়ারলাইন্স টিকিট চেক করে নিতে পারবেন। তবে এক্ষেত্রে অনলাইন ওয়েবসাইট গুলো থেকে সতর্ক থাকতে হবে। কারণ কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলো ফিশিং ওয়েবসাইট এবং এগুলো আপনার পি এন আর নাম্বার দিয়ে আপনার এয়ারলাইন্স টিকিট হ্যাক করে নিতে পারে।

কাতার এয়ারলাইন্স ভিসা চেক করার জন্য বিশ্বস্ত একটি ওয়েবসাইটের লিংক আমরা নিচে দিয়ে দিচ্ছি। এই ওয়েবসাইটে ঢুকে আপনি খুব সহজেই কাতার এয়ারলাইন্স ভিসা চেক করতে পারবেন, কোনরকম ঝামেলা ছাড়াই।

MY Trip

আপনাকে এই ওয়েবসাইটে ঢুকতে হবে। ওয়েব সাইটে কি আপনি বুকিং রেফারেন্স নামে একটা অপশন দেখতে পারবেন, সেখানে আপনার ফার্স্ট নেম এবং পর্যায়ক্রমে পিএনআর নাম্বার দিয়ে আপনি খুব সহজেই আপনার টিকিট চেক করে নিতে পারবেন।

আরো পড়ুনঃ  রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায় ( খরচ কত )

বাংলাদেশ থেকে কাতার বিমান টিকেট কাটার নিয়ম

আগের মতো আর কোন জটিলতা নেই বাংলাদেশ থেকে কাতার বিমান টিকিট কাটা নিয়ে। বর্তমান সিস্টেমে খুব সহজেই টিকিট কাটা যাচ্ছে অনলাইনে মাধ্যমে। আপনি অনলাইনের নানারকম ওয়েবসাইট থেকে কাতার বিমান টিকিট কাটতে পারবেন তবে লক্ষ্য রাখতে হবে কোন ওয়েবসাইটটি সবচেয়ে বেশি ট্রাস্ট সেটাই ব্যবহার করা। ট্রাস্ট ওয়েবসাইট গুলোর মধ্যে একটি রয়েছে বিকাশ। খুব সহজেই আপনি বিকাশ থেকে কাতার বিমান টিকেট কাটতে পারবেন। এক্ষেত্রে অবশ্যই আপনাকে বিকাশ অ্যাপ ইন্সটল করতে হবে এবং বিকাশে একটি অ্যাকাউন্ট থাকতে হবে। যদি বিকাশ আপনার একটি একাউন্ট থাকে তাহলে আপনি যেকোনো এয়ারলাইন্সের টিকেট খুব সহজেই বিকাশ অ্যাপের মাধ্যমে মাত্র দুই মিনিটেই কাটতে পারবেন।

কাতার টু বাংলাদেশ টিকেট

কাতার টু বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট আপনি ঘরে বসে অনলাইন থেকে সংগ্রহ করতে পারবেন। টিকিট কাটার জন্য আপনার প্রয়োজনীয় ।রিকুটমেন্টগুলো অবশ্য প্রয়োজন হবে। তবে কাতারের টিকিট আপনি ঢাকা থেকে খুব সহজে সংগ্রহ করতে পারবেন। যদিও কিছু সময় এয়ারলাইন্স গুলোতে বেশ ভোগান্তির শিকার হতে হয়। তবে চলতি বছরে এ সকল ভোগান্তি অনেকটাই দূর হবে বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

আরো পড়ুনঃ  সরকারিভাবে জাপান যাওয়ার উপায় ২০২৪ ( নতুন নিয়োগ )

কাতার এয়ারলাইন্স টিকিট দাম

বাংলাদেশ থেকে কাতার যাওয়ার অনেকগুলো এয়ারলাইন্স রয়েছে। প্রতিটা এয়ারলাইন্স এর মূল্য আলাদা আলাদা। তবে স্বাভাবিকভাবে বেসিক ক্লাস সিটের দাম ৪০ হাজার টাকা। অনেকের মনে একটি প্রশ্ন থাকে কাতার এয়ারলাইন্স টিকিটের দাম এত বাড়ার কারণ কি? বৈশ্বিক সংকটের কারণে প্রতিটি দেশেই স্বাভাবিক অবস্থা থেকে একটু পরিবর্তন হওয়া শুরু করেছে। যার কারণে তেলের দাম ও বৃদ্ধি পেয়েছে।তেলের দাম বৃদ্ধি পাওয়ার সাথে সাথে প্রতিটা এয়ারলাইন্স টিকিটের দাম বৃদ্ধি পেয়েছে। তবে ইত্তেহাদ এবং সৌদিয়া টিকিটের দাম প্রায় একই।

কাতারে কোন কাজের চাহিদা বেশি ( ২৫ টি সহজ কাজ )

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *