বাহারাইনে কোন কাজের চাহিদা বেশি ( সহজ ২০ টি কাজ )

বাহারাইনে কোন কাজের চাহিদা বেশি
বাহারাইনে কোন কাজের চাহিদা বেশি

প্রিয় বন্ধুরা আজকে আমরা আপনাদের সঙ্গে বাহরাইন বিভিন্ন ধরনের কাজের ভিসা সম্পর্কে আলোচনা কর এবং বাহরাইন দেশটিতে কোন ধরনের কাজের কেমন চাহিদা রয়েছে সে সম্পর্কেও বিস্তারিতভাবে আস্তে আস্তে আলোচনা করব। আপনি যদি বাহরাইন দেশটিতে যেতে চান তাহলে আপনার জন্য এই কনটেন্টটি অবশ্যই গুরুত্বপূর্ণ।

বাহরাইনে বিগত বছরগুলো থেকে অনেক লোক যাচ্ছে। এবং এখন পর্যন্ত বাহরাইনের সমস্ত ভিসা কার্যক্রম চালু আছে তাই মূলত আজকে আমরা এই বিষয়ের গুলোর মধ্যে কোন কাজগুলোর চাহিদা বেশি। এবং ভালো পরিমাণ বেতন পাওয়া সম্ভব এবং কাজগুলো পাওয়ার জন্য কি কি যোগ্যতা থাকা লাগবে এই বিষয়গুলো নিয়ে আমরা বিস্তারিতভাবে তুলে ধরেছি। তাহলে চলুন দেখে নেওয়া যাক এই সংক্রান্ত তথ্যগুলো নিয়ে বিস্তারিত।

বাহরাইন ওয়েটার কাজের চাহিদা কেমন

প্রথমেই আপনাদেরকে একটি তথ্য দিয়ে থাকি যে বাহরাইন দেশটির জনগণ অতিথি আপ্যায়নে সর্বশ্রেষ্ঠ ভূমিকা রাখে। এ দেশের জনগণ অতিথিদের সর্বোচ্চ আপ্যায়ন করে থাকে যার কারণে এখানকার হোটেল রেস্টুরেন্ট এবং বিভিন্ন ধরনের ক্যাফে শপে প্রচুর পরিমাণে ওয়েটার নিয়োগ দেওয়া হয়। তাই আপনি যদি ওয়েটার কাজ করতে ইচ্ছুক হন তাহলে অবশ্যই বাহারাইন দেশটি আপনার জন্য পারফেক্ট একটি দেশ।

এবং অন্যান্য কাজের তুলনায় এখানে ওয়েটারের কাজের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই সাথে এখন পর্যন্ত বিভিন্ন রেস্টুরেন্ট অথবা হোটেলেও কর্মী সংকট আছে। তাই বলা যায় বাহরাইনে ওয়েটারের কাজের চাহিদা অনেকাংশেই বেশি রয়েছে। এবং ভালো পরিমান বেতনও পাওয়া যায় ওয়েটারের কাজে। তাই কেউ যদি নিজেকে নিযুক্ত করতে পারেন বাহরাইন ওয়েটারের কাজে তাহলে ভালো পরিমান বিদেশি রেমিটেন্স পাওয়ার সম্ভাবনা রয়েছে।

বাহরাইনে ক্লিনার কাজের চাহিদা কেমন

বাহারাইনে ক্লিনার কাজের চাহিদা ব্যাপক। কারন এ দেশটি ব্যাপক উন্নত এবং বেশ পরিছন্ন। এবং দেশটি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কারণে সৌদি আরব থেকে প্রচুর পরিমাণে মানুষ ব্যবসার জন্য এ দেশটিতে অভিগমন করে থাকে। এবং এর কারণেই দেশটিতে প্রচুর পরিমাণে ক্লিনার নিয়োগ দে মিষ্টিওয়া হয়। তবে বাঙ্গালীদের জন্য বেশি সুখবর চেয়ে দেশটির ক্লিনার ভিসায় যে মানুষগুলো কাজ পেয়ে থাকে তার অধিকাংশই হলো বাঙ্গালী। ক্লিনার ভিসার জন্য বাঙ্গালীদেরকে এরা সর্বোচ্চ প্রাধান্য দিয়ে থাকে।

আরো পড়ুনঃ  অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা-অস্ট্রেলিয়া ভিসা প্রসেসিং

বাহরাইন রেস্টুরেন্ট কাজের চাহিদা

বাহরাইনের মত দেশটিতে  রেস্টুরেন্টে কাজ পাওয়াটা বাঙ্গালীদের জন্য একটু কঠিন হয়। কারণ এদেশের খাদ্যাভাস একটু ভিন্ন ধরনের। সাধারণভাবে রেস্টুরেন্টে কাজ করতে হলে নানান ধরনের খাবার তৈরি থেকে শুরু করে ভাষার দক্ষতা থাকতে হয়। এবং যে সকল বাঙালির আব বাহরাইন যায় তাদের অধিকাংশই ভাষার দিক থেকে অদক্ষ। যার কারণে বাহরাইনের রেস্টুরেন্ট কাজের চাহিদাটা একটু কম।

তবে আপনি যদি বাহরাইন রেস্টুরেন্ট কাজ পাওয়ার সুযোগ পেয়ে থাকেন তবে ভিসা পাবার আগে আপনি একটি জিনিস সতর্কভাবে দেখে নিবেন যে কোন ধরনের রেস্টুরেন্টে কোন পদে আপনাকে কাজ দেওয়া হচ্ছে, অনলাইনে যাওয়ার পূর্বে অবশ্যই এই বিষয়গুলো ভালোভাবে লক্ষ্য করবেন তা না হলে আপনাকে অনেক অনৈতিক ক্যাসিনো রয়েছে যেগুলোতে কাজ করতে হতে পারে। এবং আপনি যদি একজন মুসলমান হয়ে থাকেন তাহলে সে সকল জায়গা গুলোতে কাজ করাটা আপনার জন্য একেবারে অস্বস্তিকর হয়ে উঠবে।

বাহরাইন আবাসিক হোটেল এর কাজ

বাহারাইন আবাসিক হোটেলের কাজ করতে হলে অবশ্যই আপনাকে সুগঠন ও সুষম দেহের অধিকারী হতে হবে। সে সাথে আপনার থাকতে হবে ভাষাগত দক্ষতা এবং ধৈর্য সহকারে কাজ করার মানসিকতা। এবং বেশিরভাগ বাঙ্গালীদের এই বিষয়গুলো না থাকার কারণে তারা বাসায় গিয়ে আবাসিক হোটেল গুলোতে কাজ পায় না। তবে যারা একটু ধৈর্য সহকারে আবাসিক হোটেল গুলোতে কাজ করে তারা অনেক ভালো ধরনের টাকা আয় করতে পারে।

আরো পড়ুনঃ  প্রবাসী কর্মী বীমা সংক্রান্ত নোটিশ ২০২৩

বাহরাইন ইলেকট্রিশিয়ানের কাজ

প্রিয় বন্ধু আপনি যদি বাহরাইন যাওয়ার আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আপনার জন্য অবশ্যই ইলেকট্রনিক কাজ শিখে যাওয়া সবথেকে বেশি ভালো হবে। কারণ বাঙ্গালীদের জন্য বাহরাইন দেশটিতে যে কাজগুলো সব থেকে বেশি প্রাধান্য থাকে সেগুলোর মধ্যে ইলেকট্রনিক কাজটি অন্যতম। আপনার অন্য কোন বিষয়ে দক্ষতা থাকার পরও আপনি যদি ইলেকট্রনিক পেশাটাকে একটু আয়ত্ত করতে পারেন তাহলে বাহরাইন গিয়ে অনেক ভালো একটি টাকা আয় করতে পারবেন।

তবে এক্ষেত্রে মাথায় রাখতে হবে ভিসা পাবার পর আপনি যদি কিছু সময় পান সে ক্ষেত্রে যে কোন একটি এজেন্সি থেকে ইলেকট্রিশিয়ান কাজের উপর স্বল্প সময়ের একটি কোর্স করে সেখান থেকে একটি সার্টিফিকেট নেওয়ার চেষ্টা করবেন। যে বাহরাইন গিয়ে আপনার বেশ কিছু নতুন নতুন কাজের সুযোগ তৈরি হওয়ার সম্ভাবনাটা বেশি থাকে।

বাহরাইন ড্রাইভার এর চাহিদা কেমন

আপনি যদি একজন এশিয়া মহাদেশের নাগরিক হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে ড্রাইভিং পেশাটি আয়ত্ত করে রাখতে হবে। কারণ মধ্যপ্রাচ্যসহ ইউরোপের যে দেশগুলোতে বাঙালি শ্রমিক নেয়া হয় তাদের অধিকাংশই টাক ড্রাইভার। তার ব্যতিক্রম ঘটনা ঘটে নিয়ে বাহরাইনের ক্ষেত্রেও। আপনি বাহরাইন গিয়েও সহজেই ড্রাইভিং পেশায় কাজ করতে পারবেন। তবে এক্ষেত্রে মাথায় রাখতে হবে অন্যান্য দেশের মত এখানেও ড্রাইয়ভিং পেশা কাজ করতে হলে একটি আন্তর্জাতিক লাইসেন্স তৈরি করতে হবে।

আরো পড়ুনঃ  অস্ট্রেলিয়া কৃষি ভিসা ২০২৩ | অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন

আপনার যদি একটি আন্তর্জাতিক লাইসেন্স না থাকে তাহলে আপনি বাহরাইন ড্রাইভিং ভিসায় আবেদন করতে পারবেন না। এবং যদিও কোন দালাল বা প্রতারক চক্রের মাধ্যমে বাহরাইন গিয়ে থাকেন এবং মনে করেন ড্রাইভিং বিষয়ে কাজ করবেন তাহলে সে বিষয়টি একেবারেই বোকামি ছাড়া আর কিছু না। ডাইভারদের বেতন বাহরাইনের সর্বোচ্চ দেয়া হয়। এক্ষেত্রে আপনি যদি একজন দক্ষ ড্রাইভার হয়ে থাকেন সেক্ষেত্রে এক লাখ বিশ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

বাহারাইনে কোন কাজের চাহিদা বেশি
বাহারাইনে কোন কাজের চাহিদা বেশি

বাহরাইন চাহিদা সম্পন্ন ২০ টি কাজ

বাহরাইনে অনেক কাজ রয়েছে সকল কাজগুলোর চাহিদা একরকম নয়। যারা বাহরাইনে যেতে চায় তারা মূলত জানতে চান কোন কাজগুলো চাহিদা বেশি সেই সম্পর্কে। নিচে আমরা টেবিলের মাধ্যমে উল্লেখ করলাম বাহরাইনে কোন কাজগুলো চাহিদা সম্পন্ন।

বাহারাইনে যেসব কাজের চাহিদা বেশি
ড্রাইভিং
ক্লিনার
টাইলস
মেশন
কনস্ট্রাকশন
গার্মেন্টস
হোটেল
শেফ
ইলেকট্রিশিয়ান
মেকানিক্যাল
হাউস ড্রাইভার
কন্টাকশন ম্যানেজার
পাইপ ফিটিং
ওয়েটার

বাহরাইন ফ্যাক্টরিও দোকানের কাজের চাহিদা

বাহরাইনে ফ্যাক্টরি ও দোকানের কাজের জন্য বেশ ভালো ধরনের চাহিদা রয়েছে। তবে দোকান এবং ফ্যাক্টরির কাজের জন্য যে সকল লোক নির্বাচিত করা হয় তাদেরকে অবশ্যই সততা এবং সঠিক মানসিকতার হতে হয়। যারা একটু উশৃংখল টাইপের এবং যাদের মস্তিষ্ক বিকৃত এ ধরনের মানুষকে ফ্যাক্টরি এবং দোকানের কাজের জন্য নিয়োগ প্রদান করা হয় না।

বাহারাইনে বাহরাইনে কম্পিউটার অপারেটর এর কাজ

আপনারা হয়তো অনেকেই ভাবছেন বাহরাইন গিয়ে কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করবেন। কিন্তু আপনার জেনে রাখা ভালো যে বাঙালি হিসেবে আপনি সেখানে গিয়ে কম্পিউটার অপারেটর কাজ পাবেন না। কারণ বাহরাইনের মত দেশটিতে কম্পিউটারের অপারেটর হিসেবে বাঙালিদেরকে নিয়োগ দেওয়া হয় না। যদিও আইটি সেক্টরে কিছু দক্ষ এবং উন্নত স্কিল ডেভেলপমেন্ট কিছু মানুষ কাজ করে তবে সাধারণ কম্পিউটার অপারেটর হিসেবে বাংলাদেশকে কোন কাজের সুযোগ দেওয়া হয় না।

আরো পড়ুনঃ  ব্রুনাই ফ্রি ভিসা পাওয়ার উপায় এবং ব্রুনাই ফ্রী ভিসার দাম কত

বাহরাইনে সেলসম্যান এর কাজ

বাহরাইনের সেলস ম্যান কাজ বলতে গেলে বোঝা যায় ফ্যাক্টরি বা দোকানে কাজ করা। তবে এগুলোর মধ্যেও বেশ কিছু বিভাগ রয়েছে যে শপিংমল এবং 5 স্টার হোটেলে কাজ করতে হয়। তবে এ ধরনের কাজের জন্য অনেক ধৈর্য থাকতে হয় এবং ওই ধরনের সেক্টরে যদি পরিচিত কোন মানুষ না থাকে তাহলে এ ধরনের কাজ পাওয়া যায় না। এবং অন্যান্য কাজগুলোর থেকে এ কাজগুলোর বেতন একটু কম হয়।

বাহরাইন কনস্ট্রাকশন কাজের চাহিদা

প্রিয় বন্ধুরা এতক্ষণ আমরা যতগুলো কাজ আলোচনা করলাম এ কাজগুলো হলো সাময়িক এবং পাওয়ার সম্ভাবনা একটু কম থাকে তবে বাহরাইনের কনস্ট্রাকশন কাজ আপনার জন্য একেবারে সোজা এবং সহজ। কনস্ট্রাকশন কাজের জন্যই মূলত বাঙালিরা বাহরাইন অধিবাসন করে থাকে। এ দেশে প্রচুর নির্মাণাধীন কাজ চলছে যেখানে বিপুল পরিমাণ শ্রমিক সংকট রয়েছে, আপনি যদি বর্তমানে মনে করেন ভাড়া নিয়ে কনস্ট্রাকশন কাজ করবেন তাহলে খুব সহজে ভিসা পাবেন।

বাহরাইন পেইন্টার কাজের চাহিদা

বাহরাইনে প্রিন্টার কাজের অনেক সুযোগ রয়েছে তবে সে ক্ষেত্রে অভিজ্ঞ মানুষ ছাড়া এ ধরনের কাজের জন্য সুযোগ পাওয়া যায় না। এছাড়াও বাহরাইনি যে ধরনের পেইন্টার মেশিন রয়েছে সেগুলো চালানোর জন্য স্পেশাল কিছু স্কিল ডেভেলপমেন্ট করার প্রয়োজন থাকে। এবং বাংলাদেশ থেকে যে শ্রমিকগুলো বাহুরাই নদী বাসন করে তাদের বেশিরভাগই এ ধরনের কাজের জন্য পারদর্শী না। তাই বলা যায় বাঙ্গালীদের জন্য প্রিন্টার কাজের তেমন কোন চাহিদা নেই।

আরো পড়ুনঃ  সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি ( নতুন আপডেট )

বাহরাইন স্টোর কিপার এর কাজ

বাহরাইন একটি মুসলিম প্রধান তেল সমৃদ্ধকারীর দেশ। এ দেশে গার্মেন্টস শিল্প কম থাকলেও বহু কোম্পানি এবং তেলের অনেক ফ্যাক্টরি রয়েছে। এবং এ সকল ফ্যাক্টরিতে স্টোর কিপার হিসেবে কাজের জন্য বাঙ্গালীদের কে বেশি প্রাধান্য দেওয়া হয়। কারণ বাঙালির শ্রমিকরা অধিক সময় কাজ করতে পারে। বাঙালি শ্রমিকরা সাধারণ কর্মকান্ডার চেয়ে অতিরিক্ত ওভারটাইম করার কারণে এদের কাছে একটু বেশি। জনপ্রিয়তা লাভ করেছে। তবে স্টোর কিপার কাজ করতে হলে দেশ থেকে যে কোনো একটি প্রতিষ্ঠানের কমপক্ষে 6 মাসের অভিজ্ঞতা থাকতে হয়।

বাহরাইনে কাজ নিয়ে সতর্কতা

বাহরাইনের কাজ নিয়ে সতর্ক করার মতো তেমন কিছু নেই। তবে আপনি যদি একজন মুসলিম হয়ে থাকেন সে ক্ষেত্রে বাহরাইনে কাজ করার জন্য কিছু বিষয়ের উপর একটু সতর্ক থাকাটা ভালো। বাহরাইন দেশ সম্পর্কে আপনি যদি পূর্বে কোন অভিজ্ঞতা অর্জন না করে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটে বাহরাইনদের সম্পর্কে বেশি কিছু কনটেন্ট দেয়া হয়েছে সেগুলো পড়ে নিতে পারেন।

এই দেশটিতে প্রচুর পরিমাণে ক্যাসিনো রয়েছে এবং এই ক্যাসিনো গুলোতে যে কোন মানুষ এসে মদ্যপান করতে পারে এবং আপনার কাজ যদি সকল ক্যাসিনো হতে হয়ে থাকে তাহলে নৈতিকতার দিক থেকে আপনি সত্যিই অনেক বিপর্যয়ের শিকার হবেন। এছাড়া আরো অনেক ধরনের অনৈতিক কাজের পর্যায়ে রয়েছে যেগুলোতে একটু সাবধানতার সাথে কাজ সংগ্রহ করতে হবে।

রোমানিয়া গার্মেন্টস ভিসা ২০২৩ | রোমানিয়া গার্মেন্টস ভিসা বেতন কত

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *