বিএসসি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪

বিএসসি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪
বিএসসি নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ইনস্টিটিউ ইনস্টিটিউট অব টেকনোলজি ভর্তি বিজ্ঞপ্তি নোটিশ প্রকাশ করা হয়েছে। ১৬-০৮-২০২৩ তারিখ দুপুর ১২ টা থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। অনলাইনে প্রথম পর্যায়ের আবেদনের শেষ তারিখ নির্ধারিত হয়েছে ২২-০৮ ২০২৩ তারিখে। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড এবং পরীক্ষার সময়সূচি বিস্তারিতভাবে নিচে আমরা উল্লেখ করেছি।

ইনস্টিটিউটঅব হেলথ টেকনোলজি কোর্স ভর্তি হওয়ার জন্য অনলাইনে আবেদন করার ক্ষেত্রে http://www.dgme.portal.gov.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। বিএসসি ইন ফিজিওথেরাপি, বিএসসি ল্যাবরেটরী মেডিসিন, রেডিওলজি, বিএসসি ইন ইমারজিং, বিএসসি ইন ফুড সেফটি উক্ত সার্টিফি বিষয়ে ভর্তি কার্যক্রম চলমান থাকবে।

যারা উপরোক্ত বিষয়গুলোতে ভর্তি হতে চাই তারা অনলাইনের মাধ্যমে ১৬ তারিখ থেকেই ভর্তির জন্য আবেদন করতে পারবে তাছাড়া আমাদের দেওয়া এই লিংক থেকে খুব সহজে আবেদন সম্পন্ন করুন।

বিএসসি নার্সিং ভর্তিভর্তির সময়
অনলাইনে আবেদন শুরু১৬-০৮-২০২৩ দুপুর ১২ টা
অনলাইন আবেদনের শেষ তারিখ২২-০৮-২০২৩ রাত ১২ টা
ভর্তি পরীক্ষার ফি জমা দেওয়ার শেষ তারিখ২৩-০৮-২০২৩ রাত ১২ টা
প্রবেশপত্র ডাউনলোডের তারিখ০৩-০৯-২০২৩ (৫ তারিখ পর্যন্ত)
ভর্তি পরীক্ষার তারিখ০৮-০৯-২০২৩ সকাল ১০ টা
প্রকাশসূত্রwww.dgme.portal.gov.bd
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদন করতেক্লিক করুন

বিএসসি ভর্তি প্রতিষ্ঠানসমূহ হল ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি রাজশাহী, ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি ঢাকা, জনস্বাস্থ্য বিষয়ক ইনস্টিটিউট ঢাকা, সারা বাংলাদেশের মধ্যে এই দেশটি প্রতিষ্ঠানের মধ্যেই ভর্তি হতে পারবেন। আজকে আমরা এই তিনটি প্রতিষ্ঠানের ভর্তির সার্কুলার প্রকাশ করেছি।

বিএসসি নার্সিং ভর্তির আবেদন শুরু কবে

১৪ আগস্ট ২০২৩ তারিখে বিএসসি ভর্তি সার্কুলার প্রকাশ করা হয়েছে। বিএসসি ভর্তির আবেদন শুরু হবে ১৬-০-৮-২০২৩ তারিখ থেকে এবং আবেদন শেষের তারিখ ২২-৮-২০২৩ রাত বারোটা পর্যন্ত। অনলাইনে আবেদন করার জন্য http://www.dgme.portal.gov.bd/ ভিজিট করে আবেদন সম্পন্ন করতে পারবেন।

বিএসসি ভর্তির আরো অন্যান্য বিষয়গুলো জানার জন্য এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে জেনে নিতে পারবেন এবং পরবর্তী ডেট চেঞ্জ হওয়ার সম্ভাবনা আছে কিনা এ বিষয় নিয়ে আমরা বিস্তারিতভাবে আমাদের অন্যান্য কনটেন্ট এর মধ্যেও তুলে ধরব তাই বর্তমানে সময় অনুযায়ী এবং আবেদনের সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে।

বিএসসি নার্সিং ভর্তির এডমিট কার্ড ডাউনলোডের তারিখ

০৩-০৯-২০২৩ তারিখে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। অবশ্যই রাত বারোটার আগেই কিন্তু প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম শেষ করতে হবে এক্ষেত্রে পরবর্তী ২২ তারিখের মধ্যে আপনাকে আপনার ভর্তি কার্যক্রম শেষ করে ফেলতে হবে। টেলিটক সিম এর মাধ্যমে ভর্তির জন্য নিশ্চয়ই প্রদান করতে হবে। অথবা অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করে আপনারা ভর্তি নিশ্চিত করতে পারবেন।

এক্ষেত্রে ভর্তির তারিখ এবং কতটি আসন সংখ্যা রয়েছে এবং ভর্তির যোগ্যতা কি কি থাকা লাগে তা নিয়ে বিস্তারিতভাবে নিচে আমরা উল্লেখ করেছি তাই আরো বিস্তারিত তথ্য জানার জন্য আমাদের এই ওয়েবসাইটে ভিজিট করুন এবং নিয়মিত ভর্তি সংক্রান্ত তথ্যগুলো জেনে নিন।

বিএসসি নার্সিং ভর্তি পরীক্ষার তারিখ

বিএসসি ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত হয়েছে ০৩-০৯-২০২৩ তারিখে সকাল দশটা ভর্তি পরীক্ষা শুরু হবে। পরবর্তী বেলা ১১ টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে অবশ্যই ০৩-০৯-২০২৩ তারিখের মধ্যেই প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। প্রবেশপত্র নিয়ে যথা সময়ে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে এক্ষেত্রে পরীক্ষা কেন্দ্র এবং সিটের নম্বর সহ বিস্তারিত তথ্য এসএমএস এর মাধ্যমে প্রদান করা হবে।

এক্ষেত্রে আপনার সচল সিমটি অবশ্যই একটিভ থাকতে হবে তা না হলে কিন্তু আপনার বিস্তারিত তথ্য গুলো পাবেন না তাই অবশ্যই আপনার তথ্যগুলো জানার জন্য মোবাইল নম্বরটি একটিভ রাখুন এবং মোবাইল নাম্বারের প্রদত্ত এসএমএস অনুযায়ী আপনার সিট সংখ্যা এবং বিস্তারিত তথ্য গুলো জেনে নিন।

বিএসসি নার্সিং ভর্তি কবে থেকে

১৬-০৮-২০২৩ দুপুর ১২ টা থেকে অনলাইনে আবেদন শুরু হবে এবং পরবর্তী ৮ তারিখে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *