মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করুন ( এক ক্লিকেই )

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক
মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম নিয়ে আজকে আমরা এই আর্টিকেল এর মধ্যে বিস্তারিতভাবে তুলে ধরেছি। মালয়েশিয়াতে ভ্রমণের উদ্দেশ্যে অথবা কাজ করার উদ্দেশ্যে বাধ্যতামূলকভাবে মেডিকেল চেক করা লাগে। তাই আজকে আমরা এই আর্টিকেলের বিস্তারিতভাবে তুলে ধরেছি কিভাবে আপনারা মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করবেন।

ইতিমধ্যেই যারা বিদেশ যাওয়ার জন্য মেডিকেল চেকআপ করেছেন তাহলে তারা অবশ্যই মেডিকেল রিপোর্ট যাচাই করে নিতে পারবেন। কারণ আপনি যদি আপনার নিজের মেডিকেল রিপোর্ট নিজেই যাচাই করতে পারেন এবং এই রিপোর্ট দেখে যদি সিওর হতে পারেন এটা আসলে অরজিনাল নাকি নকল সেটা আজকের এই আর্টিকেলের মধ্যেই জানতে পারবেন।

কারণ দালালরা অথবা আপনারা যে এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া যাচ্ছেন ঐ সমস্ত এজেন্সিগুলো আপনাকে মেডিকেল রিপোর্ট অরিজিনাল দিচ্ছে নাকি নকল দিচ্ছে সেটা আপনি কিভাবে বুঝতে পারেন। তাই এই ক্ষেত্রে অবশ্যই আপনাকে প্রথম অবস্থায় অনলাইন থেকে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে নিতে হবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনারা মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করবেন অনলাইনে মাধ্যমে।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট কি

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট হল বিভিন্ন ধরনের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার একটি রিপোর্ট যেখানে অন্তর্ভুক্ত থাকতে পারে বুকের এক্সরে এবং চোখের এবং নাকের এবং শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ পরীক্ষা-নিরীক্ষা। এ বিভিন্ন ধরনের আধুনিক প্রযুক্তির মাধ্যমে শারীরিক এবং দৈহিক পরীক্ষা করা হয়ে থাকে সবশেষে একটি রিপোর্ট প্রদান করা হয় যাকে বলা হয় মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট।

মালয়েশিয়ায় যেতে ইচ্ছুক অথবা মালয়েশিয়াতে ভ্রমণ করতে ইচ্ছুক তাদেরকে অবশ্যই মালয়েশিয়াতে যেতে হলে এবং ভিসা পেতে হলে মেডিকেল চেকআপ করা বাধ্যতামূলক। আর আপনারা যখন মালয়েশিয়া মেডিকেল চেকআপ করে ফিট থাকবেন তখনই আপনি মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসা পাওয়ার যোগ্যতা অর্জন করতে পারবেন। মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট যদি সঠিক না হয় তাহলে কিন্তু আপনি মালয়েশিয়ার ভিসা পাবেন না।

আরো পড়ুনঃ  সৌদি আরবের কোম্পানি ভিসা-কোন কোম্পানির বেতন বেশি

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেকআপ সাধারণত বিদেশ যাওয়ার জন্য ভিসা এপ্লাই এর পূর্বেই করা হয়ে থাকে। আপনি যেই এজেন্সির মাধ্যমে যাবেন সেই এজেন্সির মেডিকেল চেকআপের ক্ষেত্রে কিন্তু আলাদা আলাদা সময় নির্ধারিত থাকে। তবে এটা জানা রাখা উচিত যে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক অন্যান্য বিদেশ কর্মীদের ক্ষেত্রে যেভাবে চেক করা হয় ঠিক সেইভাবেই করা হবে।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার জন্য এই https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus  লিংকে ভিজিট করুন। এরপর আপনার পাসপোর্ট নাম্বার প্রদান করুন এবং আপনার দেশ নির্বাচন করুন। উপরের তথ্যগুলো সঠিকভাবে পূরণ করার পরে Carian বাটনে ক্লিক করে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে ফেলুন।

পাসপোর্ট নাম্বার এবং আপনার কান্ট্রি সিলেক্ট করতে যদি ভুল করে থাকেন তাহলে কিন্তু আপনার রেজাল্ট না আসার সম্ভাবনা থাকবে তাই অবশ্যই সাবমিট বাটনে ক্লিক করার আগে পুনরায় বিষয়গুলো চেক করে তারপরে আবার সাবমিট করবেন এক্ষেত্রে আপনি একাধিক বার চেষ্টা করতে পারবেন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক পদ্ধতি

  • প্রথমে লিঙ্কে www.eservices.imi.gov.my
  • পাসপোর্ট নাম্বার প্রদান করুন
  • আপনার দেশ নির্বাচন করুন
  • পাসপোর্টে ব্যবহৃত নাম লিখুন
  • Carian বাটনে ক্লিক করুন
আরো পড়ুনঃ  বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট দেখার বিকল্প পদ্ধতি

বাংলাদেশের কোন একটি ডায়াগনস্টিক সেন্টারে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেকআপ করেছেন তাহলে আপনি আপনার মেডিকেল রিপোর্ট তাদের সার্ভার থেকেই দেখে নিতে পারবেন। অথবা আপনি যেই এজেন্সির মাধ্যমে যাচ্ছেন সেই এজেন্সির ওয়েবসাইট থেকেও খুব সহজেই আপনারা মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে নিতে পারবেন। তাছাড়া আপনারা যে মেডিকেলে করেছেন তাদের হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করেও জেনে নিতে পারবেন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট স্ট্যাটাস

আপনি যখন মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট যাচাই করবেন তখন আপনাকে একটি পূর্ণাঙ্গ রিপোর্ট সেখানে দেখানো হবে এবং বিস্তারিত তথ্য সহ আপনি সেখানে দেখতে পারবেন এবং আনফিট নাকি ফিট সেটিও মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট দেখতে পাবেন।

আপনি যদি আপনার মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার পরে আপনার স্ট্যাটাস ফিট হয় তাহলে আপনি মালয়েশিয়াতে যেতে পারবেন। এবং সেখানে যদি আনফিট দেখায় তাহলে কিন্তু আপনি মালয়েশিয়াতে যেতে পারবেন না এক্ষেত্রে আপনাকে পুনরায় আবার ওই রোগটি থেকে মুক্ত হওয়া লাগবে তাহলে আপনি মালয়েশিয়াতে যেতে পারবেন।

আরো পড়ুনঃ  কাতারে বাংলাদেশ সেনাবাহিনীর বেতন কত

এবং আপনি যদি সেই রিপোর্টে ফিট হতে পারেন তাহলে মালয়েশিয়াতে যাওয়ার সুযোগ তৈরি করতে পারবেন এবং আপনি মালয়েশিয়া ভিসার জন্য বিবেচিত হবেন। আর যদি আপনার মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক স্ট্যাটাস আনফিট হয় তাহলে ভিসা বাতিল হয়ে যাবে এবং পরবর্তীতে সুস্থ সবল হয়ে আবার চেকআপ করে ভিসার জন্য এপ্লাই করার সুযোগ করতে পারবেন।

যে কারণে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট আনফিট হয়

  • এইচআইভি
  • চর্মরোগ
  • করণা
  • জন্ডিস
  • হূদরোগ
  • শ্বাসকষ্ট
  • হেপাটাইসিস
  • হাঁপানি
  • গর্ভবতী মহিলা
  • শারীরিক অঙ্গ-প্রত্যঙ্গ ত্রুটি

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক নিয়ে সর্তকতা

অনেক সময় দেখা যায় যে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার ক্ষেত্রে টাকা না দিলে কিন্তু আপনার রিপোর্ট আনফিট দেখাতে পারে। এরকম পরিস্থিতির মধ্যে আপনারা কিছু টাকা দিয়ে সমস্যাটা মোকাবেলা করে নিতে পারেন। তবে যদি আপনার মনে হয় যে আপনার কোন ধরনের সমস্যা নাই তারপরেও তারা আপনাকে আনফ্রেন্ড দেখায় তাহলেই এই ভাবে কাজটি করতে পারেন।

আরো পড়ুনঃ  কুয়েত ভিসা বন্ধ না খোলা-কুয়েত ভিসা নিউজ

আর যদি আপনার শারীরিক ভাবে কোন ধরনের প্রবলেম থাকে তাহলে আপনার বিষয়টা বিবেচনা করে তারপরেই সিদ্ধান্ত নেয়া উচিত অনেক সময়ই বড় অঙ্কের টাকা দাবি করে থাকে তাই বিষয়টি আপনারা চিন্তা ভাবনা করে দেখতে পারেন। তবে বর্তমানে এরকম পরিস্থিতি অহরহ ঘটছে। অনেকেই মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট এ অরিজিনালি ফিট হয়। তারপরেও কিন্তু তাকে আনফিট করে দেওয়া হয় তাই অবশ্যই বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখবেন।

এই ছিল আজকে আমাদের মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক নিয়ে বিস্তারিত তথ্য আপনাদের অন্যান্য বিষয়ে জানার থাকে তাহলে আমাদের কমেন্ট সেকশনে কমেন্ট করে জানিয়ে দিবেন পরবর্তীতে আমরা এই বিষয় নিয়ে সমাধান দেয়ার চেষ্টা করব ধন্যবাদ।

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *