রোমানিয়া কোন কাজে কত বেতন ( বেতন বেশি ২০ টি কাজ )

রোমানিয়া কোন কাজে কত বেতন
রোমানিয়া কোন কাজে কত বেতন

রোমানিয়া কোন কাজে কত বেতন: প্রিয় পাঠক রোমানিয়ার বেতন সম্পর্কে জানার জন্য আমাদের এই ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আমরা প্রতিনিয়ত বিভিন্ন দেশের ভিসা প্রসেসিং এবং যাবতীয় সকল বিষয় নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করে একজন পাঠককে সহায়তা করে থাকে। আজকে আমাদের আলোচনার বিষয় হলো রোমানিয়ায় কোন কাজের বেতন কেমন হয়। বর্তমান সময়ে বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণে কর্মী নেওয়া দেশগুলোর মধ্যে একটি রোমানিয়া।

এছাড়াও ইউরোপে যে দেশগুলো রয়েছে সে দেশগুলোতে ঢুকতে হলে প্রথমে যেতে হয় রোমানিয়াতে। তাই একজন নাগরিক রোমানিয়ার দেশটিতে যাওয়ার জন্য সবথেকে বেশি আগ্রহ প্রকাশ করে থাকে। তাই আজকে আমরা আমাদের এই কন্টেন্টের মাধ্যমে রহমানিয়া কোন কাজের বেতন কেমন হয় সে সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। আপনি যদি রোমানিয়াতে যেতে চান অথবা যেতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আমাদের এ কনটেন্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

রোমানিয়া কোন কাজের বেতন বেশি

প্রিয় বন্ধুরা আপনারা যারা কাজের সন্ধানে বিদেশে পাড়ি জমাতে চান তাদের জন্য রোমানিয়া দেশটি একেবারে পারফেক্ট। কারণ রোমানিয়া দেশটি ইতিমধ্যেই সেনজেনভুক্ত  দেশের তালিকায় চলে এসেছে। এবং বর্তমান সময়ে বাংলাদেশ থেকে যে দেশগুলো সবচেয়ে বেশি শ্রমিক নিচ্ছে তার মধ্যে অন্যতম একটি দেশ হলো রোমানিয়া। আর রোমানিয়াতে যারা কাজে যাবার জন্য আগ্রহী হয় তারা প্রথমে একটি জিনিস জানতে চাই সেখানে গিয়ে কোন কাজের বেতন বেশি?

রোমানিয়া তে গিয়ে আপনি অনেক ধরনের কাজ পাবেন। তবে আপনি নির্দিষ্ট একটি পেশায় দক্ষতা না অর্জন করে কয়েকটি পেশার উপর যদি নিজের স্কিল ডেভেলপ করতে পারেন তাহলে অনেক বেশি পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। তবে বিশেষ করে সবচেয়ে বেশি বেতন যে কাজে পাওয়া যায় সেটি হল আইটি সেক্টরে। আপনি যদি একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার হয়ে যাবেন এবং কম্পিউটার সম্পর্কে বেশ ভালো ধারণা থেকে থাকে তাহলে আপনি রোমানিয়া এগিয়ে সবথেকে বেশি বেতনে কাজ করতে পারবেন।

আরো পড়ুনঃ  রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায় ( খরচ কত )

এছাড়াও রোমানিয়াতে সর্বোচ্চ বেতন এবং সর্বনিম্ন বেতন কত এবং বাংলাদেশে এক টাকায় রোমানিয়াতে কত টাকা পাওয়া যায় এ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে আমাদের এই কন্টেন্টটিতে। তাই আপনি যদি এ সকল বিষয়গুলোতে জানতে আগ্রহী হন তাহলে অবশ্যই আমাদের এই কনটেন্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

রোমানিয়াতে কোন কাজের বেতন বেশি

রোমানিয়াতে অনেক রকম কাজ রয়েছে। তবে সকল কাজের বেতন এক রকম নয়। কাজের ক্যাটাগরির উপর ভিত্তি করে বেতন কমবেশি হয়ে থাকে যে কারণে অনেকেই জানতে চান কোন কাজের বেতন কত তা সম্পর্কে। নিচের টেবিলের মাধ্যমে রোমানিয়াতে কোন কাজের বেতন বেশি সেই সকল সম্পর্কে তুলে ধরা হলো।

রোমানিয়াতে কোন কাজের বেতন বেশি
ড্রাইভিং৬০ হাজার থেকে ১ লক্ষ
ইলেকট্রিশিয়ান৯০ হাজার প্লাস
মেকানিক্যাল৮০ হাজার থেকে ১ লক্ষ প্লাস
কনস্ট্রাকশন৪০ হাজার থেকে ৮০ হাজার প্লাস
হোটেল৪০ হাজার থেকে ৮০ হাজার প্লাস
ডিজাইনার৫০ হাজার থেকে ৭৫ হাজার প্লাস

রোমানিয়াতে শ্রমিকের বেতন কত

রোমানিয়াতে একজন শ্রমিকের বেতন দেওয়া হয় ৪৫ হাজার থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত। তবে যারা একেবারে নতুন তাদের জন্য একটু কম টাকায় কাজ করতে হতে পারে। তবে যারা দীর্ঘদিন থেকে শ্রমিক ভিসায় কাজ করে আসছেন এবং কোম্পানির বিশ্বস্ততা অর্জন করতে পেরেছে তাদের ক্ষেত্রে বেতন অনেকটাই বেশি পাওয়া সম্ভব। এছাড়াও আপনি যদি শ্রমিক বিষয় গিয়ে বেতনভুক্তভাবে কাজ না করে কন্টাক্ট এর ওপর কাজ করেন তাহলে অনেক বেশি টাকা উপার্জন করতে পারবেন।

আরো পড়ুনঃ  মালয়েশিয়া গার্মেন্টস ভিসা-মালয়েশিয়া গার্মেন্টস ভিসা বেতন কত

রোমানিয়াতে মাসিক বেতন

রোমানিয়াতে মাসিক বেতন মূলত ৭০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে রোমানিয়াতে যারা প্রথম অবস্থায় গিয়ে কাজ শুরু করে তাদের ক্ষেত্রে বেতন সর্বোচ্চ ৪০ হাজার টাকা নির্ধারণ করা হয়। এরপর ধীরে ধীরে নিজের স্কিল ডেভেলপ করার মাধ্যমে বেতন বাড়িয়ে নেওয়া যায়। এছাড়াও একজন শ্রমিকের বেসিক বেতনের পাশাপাশি ওভারটাইম বেতন মিলেই মাসিক বেতন হয়। একজন শ্রমিক প্রতিদিন সর্বোচ্চ পাঁচ ঘন্টা ওভারটাইম কাজ করতে পারে।

রোমানিয়া কোন কাজে কত বেতন
রোমানিয়া কোন কাজে কত বেতন

 

রোমানিয়া বেসিক বেতন কত

সাধারণভাবে রোমানিয়াতে বেসিক বেতন হলো ৫০,০০০ থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত। তবে আপনি সেখানে গিয়ে কোন পেশায় নিয়োজিত হয়েছেন সেটার উপর নির্ভর করবে আপনার বেসিক বেতন। যেমন আপনি যদি গার্মেন্টস ফ্যাক্টরি কাজ নিয়ে থাকেন সেক্ষেত্রে আপনার বেসিক বেতন যেমন টি হবে তার থেকে দ্বিগুণ বেশি হবে আইটি সেক্টরের কাজ করলে। তবে ৬ মাস থেকে এক বছরের মধ্যে ব্যাসিক বেতনটি দ্বিগুণ হয়ে যায় যদি আপনি আপনার স্কিল ডেভেলপ করতে পারেন।

আরো পড়ুনঃ  রোমানিয়া কোন কাজের চাহিদা বেশি ( ২০ টি সহজ কাজ )

রোমানিয়া সর্বনিম্ন বেতন কত

রোমানিয়ায় একেবারে সর্বনিম্ন বেতন ৪০ হাজার টাকা। এ বেতন গুলো দেওয়া হয় মূলত যারা অবৈধ পথে আসে এবং যাদের কোনো ধরনের কাজ করার মত দক্ষতা নেই। এছাড়া অনেকেই রয়েছে যারা কিনা ক্লিনার  ভিসায় কাজ করে থাকেন তাদের ক্ষেত্রে এ ধরনের বেতন প্রযোজ্য হয়। এছাড়াও যারা একেবারে নতুন রোমানিয়ায় গিয়ে কাজ শুরু করে তাদের ক্ষেত্রেও ৪০ হাজার থেকে শুরু করে ৬০ হাজার টাকা বেতন দেওয়া হয়।

রোমানিয়া সর্বোচ্চ বেতন কত

প্রিয় বন্ধুরা আপনারা যারা রোমানিয়ার সর্বোচ্চ বেতন সম্পর্কে জানতে চান তারা সঠিক জায়গায় পৌঁছেছেন। কারণ আপনারা হয়তো অনেকগুলো ওয়েবসাইট ভিজিট করেও রোমানিয়ার সর্বোচ্চ বেতন সম্পর্কে সঠিক তথ্য পাননি। প্রিয় পাঠক রোমানিয়ায় বর্তমানে সর্বোচ্চ বেতন হলো ৪ লক্ষ টাকা পর্যন্ত। বন্ধুরা অবাক হওয়ার কোন কারণ নেই সত্যিকার অর্থেই রোমানিয়ায় সর্বোচ্চ বেতন হলো ৪ লক্ষ টাকা। তবে এ ধরনের বেতন পেতে হলে অবশ্যই আপনাকে প্রচুর পরিমাণে ইস্কিল ডেভেলপমেন্ট করতে হবে।

রোমানিয়া কোন কাজে কত বেতন

রোমানিয়াতে অনেক রকম কাজ রয়েছে যে সকল কাজ বিভিন্ন শ্রমিকরা করে থাকেন। অনেকে রয়েছে যারা বাংলাদেশ থেকে রোমানিয়াতে গিয়ে বিভিন্ন রকম কাজ করে থাকেন। রোমানিয়াতে বিভিন্ন রকম কাজের বিভিন্ন রকম বেতন নির্ধারণ করা হয়ে থাকে এক কথায় কাজের উপর নির্ভর করে বেতন নির্ধারণ করা হয়ে থাকে। আপনি যে কোয়ালিটির কাজ করবেন আপনাকে সেই রকম বেতন দেওয়া হবে। আজকে আমরা আপনাদের সঙ্গে আলোচনা করতে চলেছি রোমানিয়ায় কোন কাজের বেতন কত সে সম্পর্কে।

রোমানিয়া কোন কাজে কত বেতন
ইলেকট্রিশিয়ান৯০ হাজার প্লাস
ড্রাইভিং৬০ হাজার থেকে ১ লক্ষ
ডিজাইনার৫০ হাজার থেকে ৭৫ হাজার প্লাস
কনস্ট্রাকশন৪০ হাজার থেকে ৮০ হাজার
মেকানিক্যাল৮০ হাজার থেকে ১ লক্ষ
হোটেল৪০ হাজার থেকে ৮০ হাজার
শেফ৫০ হাজার থেকে ৮০ হাজার
টাইলস৫০ হাজার থেকে ৮০ হাজার
ক্লিনার৪০ হাজার থেকে ৭০ হাজার
হোটেল ম্যানেজার৫০ হাজার থেকে ১ লক্ষ প্লাস
ফুড প্যাকেজিং৫০ হাজার থেকে ৮০ লক্ষ প্লাস
আরো পড়ুনঃ  প্রবাসী কর্মী বীমা সংক্রান্ত নোটিশ ২০২৩

রোমানিয়া ড্রাইভিং ভিসাতে বেতন কত

বন্ধুরা রোমানিয়ার ড্রাইভিং ভিসা বেতন মূলত ৪৫ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত। এক্ষেত্রে আপনাকে অবশ্যই বাংলাদেশ থেকে ড্রাইভিং ভিসা পাবার জন্য বেশ কিছু প্রশিক্ষণ নিতে হবে। আপনি যদি বাংলাদেশ এজেন্সি গুলো থেকে প্রশিক্ষণ নিয়ে আসেন এবং আপনার যদি আন্তর্জাতিক লাইসেন্স থেকে থাকে তাহলে অবশ্যই আপনি রোমানিয়া ড্রাইভিং ভিসাতে এসে সর্বোচ্চ বেতন পাবেন।

তবে অনেকেই রয়েছে যারা ড্রাইভিং পেশায় দক্ষতা অর্জন না করে বিভিন্ন দেশে ড্রাইভিং কাজে ভিসা সংগ্রহ করে। এ ধরনের মানুষ যদি রোমানিয়ায় আসে তাহলে সর্বোচ্চ ৪৫ হাজার থেকে ৬০ হাজার টাকা বেতন পাবে। কারণ রোমানিয়ার মতো দেশটিতে অভিজ্ঞতা এবং দক্ষতার উপর নির্ভর করে আপনাকে বেতন দেওয়া হবে। আপনি যদি আপনার দক্ষতা এবং অভিজ্ঞতা ভালোভাবে কোম্পানিকে বোঝাতে পারেন সে ক্ষেত্রে আপনার বেতন সর্বোচ্চ ৮০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

আরো পড়ুনঃ  রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ( খরচ সহ )

রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা

রোমানিয়ার মুদ্রা কে বলা হয় রণ। বর্তমান সময়ে বাংলাদেশি ১ টাকা সমান রোমানিয়া ২০ টাকা। তবে সবসময় চেয়ে একই পরিমাণ টাকার মান হবে তা নয়। ডলারের দাম ওঠানামা করার ওপর নির্ভর করে এই হিসাবটি নির্ধারণ করা হয়। যদি ডলারের দাম বেড়ে যায় তাহলে টাকার মানটিও বেড়ে যাবে তবে ডলারের দাম কমার সঙ্গে সঙ্গে টাকার মানটি কমে যাবে।

রোমানিয়া টাকার মান কত

বাংলাদেশ থেকে যারা রোমানিয়াতে বিভিন্ন ধরনের কাজ অথবা ব্যবসায়িক কাজে যেতে চান মূলত একটি বিষয় জানতে চান যে টাকার মান কেমন? আপনাদের এ ধরনের প্রশ্নের উত্তরে বলা যায় যে এশা এবং মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আপনি যে ধরনের টাকার মান পাবেন প্রায় তার সমপরিমাণ টাকার মান হল ইউরোপের এই দেশটিতে। আমরা যদি বর্তমান সময়ের উপর নির্ভর করে রোমানিয়া টাকার মান হিসাব করি তাহলে রোমানিয়ার ১ ইউরো সমান বাংলাদেশি ২০ টাকা হবে।

ওমান কাজের ভিসা ২০২৩-ওমান ভিসার দাম কত

1 Comment

  1. Md Moznu Mia

    আমি সরকারি ভাবে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ভিসায় রোমানিয়া যেতে চাই,, কিন্তু কিভাবে যোগাযোগ করব বা যাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *