রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ( খরচ সহ )

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়
রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাই এই সম্পর্কে অনেকেই জানতে চান। যে কারণে আজকে আমরা আপনাদের সুবিধার জন্য আমাদের এই কনটেন্টে রোমানিয়া থেকে অন্যান্য দেশে কিভাবে যাওয়া যায় এবং যাওয়ার প্রসেস ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এখান থেকে আপনারা বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন যেগুলো হয়তো আপনারা এর পূর্বে জানতেন না।

রোমানিয়াতে বর্তমান সময়ে বাংলাদেশসহ আরো অন্যান্য দেশ থেকে অনেকেই কাজ করার জন্য অথবা অন্যান্য কাজের জন্য চেয়ে থাকেন। তাই আপনারা অনেকেই রোমানিয়া সম্পর্কে এবং রোমানিয়া থেকে অন্যান্য দেশে কিভাবে যাওয়া যায় এই সম্পর্কে অনেকেই জানতে চান। এই সকল প্রশ্নের উত্তর নিয়ে আজকের আমাদের এই কনটেন্ট সাজানো হয়েছে। চলুন জেনে নেওয়া যাক রোমানিয়া সম্পর্কে এবং রোমানিয়া থেকে অন্যান্য দেশে কিভাবে যাওয়া যায় সেই সম্পর্কে কিছু তথ্য।

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

অনেকেই রোমানিয়াতে কাজ করার জন্য যেয়ে থাকেন। যারা রোমানিয়ায় রয়েছেন তারা অনেকেই ইতালি যাবেন বলে ভাবছেন অথবা সিদ্ধান্ত নিয়েছেন। তারা মূলত জানতে আগ্রহী হয়ে থাকেন রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়। রোমানিয়া থেকে বৈধ এবং অবৈধভাবে অনেকেই যেয়ে থাকে ইতালিতে। তবে যারা অবৈধ পথে যায় তারা বেশিরভাগই পুলিশের হাতে ধরা পড়ে জরিমানা অথবা নিজ দেশে ফিরে আসে শূন্য হাতে। নিচে বৈধভাবে রোমানিয়া থেকে ইতালিতে যাওয়ার উপায় সম্পর্কে আলোচনা করলাম।

  • রোমানিয়াতে আপনার এক বছর এর অধিক সময় কাজ করতে হবে বা কাজ করার বয়স হতে হবে।
  • আপনি রোমানিয়াতে যে কোম্পানিতে কাজ করছেন সেখানকার এনওসি সার্টিফিকেট থাকতে হবে।
  • আপনার একটি ভালো মানের সিভি থাকতে হবে।
  • বৈধ পাসপোর্ট এবং মেয়াদ থাকতে হবে।
  • আপনি টিআরসি কার্ড পেতে পারেন প্রায় ২১ কর্ম দিবস এর মধ্যে।
  • টি আর সি কার্ড পাওয়ার পরে ১ থেকে ২ বছর অপেক্ষা করতে হয় তারপরে আপনি পি আর সি কার্ড নিতে পারবেন।
  • ইংরেজি বিষয়ে দক্ষ হতে হবে।
আরো পড়ুনঃ  ঢাকা টু দুবাই বিমান ভাড়া কত | চট্টগ্রাম টু দুবাই বিমান ভাড়া

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার খরচ

রোমানিয়া থেকে আপনি যদি বৈধ পথে ইতালি যেতে চান তাহলে আপনার খরচ হবে প্রায় ৩,৫০০ ইউরো এর মত। তবে ৩,৫০০ ইউরো ই নির্দিষ্ট নয় কিছু কম খরচ অথবা বেশি খরচ হতে পারে। যারা রোমানিয়া থেকে ইতালিতে দালালের মাধ্যমে যেতে চান তাদের খরচ টা বলা যায় না কারণ তারা চুক্তির মাধ্যমে রোমানিয়া থেকে ইতালিতে যেয়ে থাকে।

ছাড়া আপনারা রোমানিয়াতে অনেক ধরনের এজেন্সি রয়েছে ঐ সমস্ত এজেন্সি গুলোর সাথে যোগাযোগ করে আপনারা ইতালির ওয়ার্ক পারমিট ভিসা সংগ্রহ করতে পারবেন তবে এক্ষেত্রে জেনে রাখা উচিত যে ঐ সমস্ত এজেন্সি গুলোর সাধারণত রিকোয়ারমেন্ট গুলো চাওয়া হয় এমন আপনি নির্দিষ্ট কোন কাজে এক্সপার্ট হলে তখনই এ পদ্ধতিতে আপনি জানতে পারবেন।

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার উপায়

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার উপায় আমরা ইতিমধ্যে উপরে উল্লেখ করেছি। আপনারা সেই প্রসেস এর মাধ্যমে বৈধভাবে রোমানিয়া থেকে ইতালি যেতে পারেন। আপনারা চাইলে দালালদের মাধ্যমে ও রোমানিয়া থেকে ইতালি যেতে পারেন। তবে সেক্ষেত্রে অনেক বেশি সতর্কতা অবলম্বন করতে হবে আপনাকে। আমাদের মতে দালালদের সাথে চুক্তিবদ্ধ না হয়ে যাওয়াই ভালো তবে আপনি যদি যেতে চান যেই দালালের সাথে চুক্তি করবেন তার সম্পর্কে ভালোভাবে খোঁজখবর নিয়ে তারপরে চুক্তি করবেন। তারপরে আপনি রোমানিয়া থেকে ইতালি যাওয়ার জন্য প্রস্তুত হবেন।

রোমানিয়া থেকে ইতালি যেতে প্রসেস কি

রোমানিয়া থেকে ইতালি যেতে চাইলে আপনারা সেখানকার এজেন্সি এবং ব্রোকারদের সাথে যোগাযোগ করে রোমানিয়া থেকে ইতালি যেতে পারবেন। তবে অবশ্যই আপনারা বৈধ পথে রোমানিয়া থেকে ইতালি যাবেন। সেক্ষেত্রে আপনাদের সময় অনেক বেশি লাগবে তবে কোনরকম সমস্যা এর সৃষ্টি হবে না। রোমানিয়া থেকে ইতালি যেতে প্রসেস হলো আপনাকে অবশ্যই রোমানিয়াতে এক বছর বা তার বেশে কাজ করার অভিজ্ঞতা বা বয়স থাকতে হবে।

আরো পড়ুনঃ  রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায় ( খরচ কত )

আপনার অবশ্যই এন ও সি সার্টিফিকেট থাকতে হবে। তারপরে আপনারা trc কার্ড পাবেন তারপরে আপনাদের সকল কাজ সম্পন্ন হলে আপনি রোমানিয়া থেকে ইতালি যেতে পারবেন। আপনারা দালালদের সাথে চুক্তি করে ও রোমানিয়া থেকে ইতালি যেতে পারবেন তবে এক্ষেত্রে আপনারা সমস্যার সম্মুখীন হতে পারেন। তাই দালালদের থেকে দূরে থাকাই আমাদের জন্য শ্রেয়।

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়
রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায়

 

রোমানিয়া থেকে ইতালি যেতে কি ভিসা লাগে

আপনাদের জেনে রাখা উচিত যে রোমানিয়া ২৫ শে মার্চের পর থেকেই সেনজন ভুক্ত গানটির আওতায় চলে আসছে। তাই কোন ব্যক্তি যদি রোমানিয়াতে অবস্থান করে এবং সে যদি সেখানে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে অথবা গ্রীন কার্ড পেয়ে যায় তাহলে কিন্তু সে ইউরোপের অন্যান্য দেশগুলোতে যেতে পারবে এক্ষেত্রে ইমিগ্রেশন প্রসেসে তেমন কোন ঝামেলা হয় না। তাই আপনারা যদি কেউ চিন্তা করে থাকেন অথবা মনের মধ্যে প্রশ্ন জাগে যে রোমানিয়া থেকে ইতালিতে যেতে কোন ধরনের ভিসা লাগে কিনা তাহলে বলা যাবে এক কথায় কোন ধরনের ভিসা লাগে না।

আপনি যদি আপনি ট্যুরিস্ট বা অন্যান্য ভিসায় রোমানিয়াতে অবস্থান করে থাকেন তাহলে কিন্তু আপনাকে অন্যান্য দেশে যাওয়ার জন্য অবশ্যই ভিসা দেখাতে হবে এক্ষেত্রে আপনি সেখানে কিন্তু যেতেও পারবেন না যদি আপনার কাছে টুরিস্ট ভিসা থাকে। কারণ টুরিস্ট ভিসার শুধুমাত্র নির্দিষ্ট একটি দেশের উপরেই প্রযোজ্য। তাই অবশ্যই আপনারা যারা ওয়ার্ক পারমিট ভিসা এবং বৈধ পারমিট রয়েছে শুধু তারাই রোমানিয়া থেকে ইতালি যেতে পারবে।

রোমানিয়া থেকেই ইতালি যাওয়ার অনুমোদন পত্র

আপনি যদি রোমানিয়া থেকে সরাসরি ইতালি যেতে চান তার জন্য অবশ্যই আপনাকে রোমানিয়া সরকার কর্তৃক একটি অনুমোদন পাস করতে হবে। অনুমোদনটি পাবার জন্য অবশ্যই আপনাকে ভিসা এবং পাসপোর্ট সহ প্রয়োজনীয় ডকুমেন্টসগুলো জমা দিতে হবে। এবং আপনি সঠিকভাবে রোমানিয়া থেকেই ইতালি যেতে চান নাকি কোন আন্তর্জাতিক চক্রের মাধ্যমে ইতালি যেতে চান সেটি যাচাই-বাছাই করে দেখা হবে। এক্ষেত্রে যদি আপনার উদ্দেশ্য সঠিক হয় তাহলে সর্বোচ্চ দুই মাসের মধ্যেই অনুমোদন পত্র পাওয়া সম্ভব।

আরো পড়ুনঃ  কানাডা কৃষি ভিসা আবেদন-কানাডা কৃষি কাজের বেতন কত

রোমানিয়া থেকে ইতালি কাজ পাওয়ার উপায়

রোমানিয়া থেকে অনেকেই ইতালিতে কাজ করার জন্য যেতে আগ্রহী হয়ে থাকেন। যে কারণে আপনারা ইতালিতে কাজ সন্ধান করেন যেন রোমানিয়া থেকে আপনি ইতালি গিয়ে খুব সহজে কাজ করতে পারেন। রোমানিয়া থেকে অবৈধ পথে অনেকেই ইতালিতে যেয়ে থাকেন। ইতালিতে অনেক কাজের চাহিদা রয়েছে যে কারণে আপনি সেখানে গিয়ে খুব সহজেই কাজ খুঁজে নিতে পারবেন অথবা আপনি যার সাথে চুক্তি করে রোমানিয়া থেকে ইতালি যাচ্ছেন সে আপনাকে কাজের মাধ্যমে দেখিয়ে দেবে।

অথবা আপনি চাইলে অনলাইনের মাধ্যমে ইতালির কাজ সন্ধান করতে পারেন। তারা বিভিন্ন সময় অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে সেখানে আপনি এপ্লাই করতে পারেন। তারপরে সেই কোম্পানি যদি আপনাকে নিয়োগ দিয়ে থাকে তাহলে আপনি সেই কোম্পানির মাধ্যমে রোমানিয়া থেকে ইতালি গিয়ে সেই কোম্পানিতে কাজ করতে পারবেন।

রোমানিয়া থেকে ইতালি কোম্পানিতে কাজ

আপনি যদি রোমানিয়াতে কাজ করে থাকেন আর আপনার কাজ করার বয়স যদি এক বছর এর বেশি হয়ে থাকে তাহলে আপনি অন্য দেশে বৈধভাবে যেতে পারবেন। রোমানিয়া যাওয়ার পরপর অন্য দেশে যাওয়া যায় তবে কিছু অভিজ্ঞতা নিয়ে অন্য দেশে যাওয়াই সবচেয়ে ভালো। আপনি রোমানিয়াতে কাজ করা অবস্থায় যদি আপনি ইতালিতে কোন কোম্পানি থেকে কাজ করার জন্য অফার পেয়ে থাকেন তাহলে আপনি ইতালি গিয়ে সেই কোম্পানিতে কাজ করতে পারবেন। রোমানিয়া থেকে ইতালি যেতে হলে কি কি করতে হবে তা আমরা উপরে উল্লেখ করেছি সেখান থেকে দেখে নিতে পারেন।

আরো পড়ুনঃ  রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩-রোমানিয়া যেতে কত বয়স লাগে

রোমানিয়া থেকে ফ্রান্স কিভাবে যায়

রোমানিয়া থেকে অনেকেই ফ্রান্সে যেতে চাই কেননা ফ্রান্স অনেকের কাছেই পছন্দের একটি দেশ। বিশেষ করে যারা রোমানিয়া থেকে ফ্রান্সে যেতে ইচ্ছুক হয়ে থাকেন তারা রোমানিয়া থেকে ফ্রান্সে কিভাবে যাব এই সম্পর্কে জানতে চান। রোমানিয়া থেকে ফ্রান্সে বৈধভাবে কিভাবে যাওয়া যায় সেই বিষয়ে নিচে উল্লেখ করা হলো। আপনারা এই প্রসেস অবলম্বন করে খুব সহজেই রোমানিয়া থেকে ফ্রান্সে প্রবেশ করতে পারেন।

  • রোমেনিয়াতে আপনার কাজের বয়স সর্বনিম্ন এক বছর হতে হবে।
  • আপনি যে কোম্পানিতে কাজ করেন সেই কোম্পানি থেকে একটি এনওসি সার্টিফিকেট নিতে হবে।
  • ফ্রান্সের যে কোম্পানিতে আপনি কাজ করতে চান সেই কোম্পানি থেকে অফার লেটার পেতে হবে।
  • আপনার বৈধ পাসপোর্ট লাগবে এবং তাদের মেয়াদ থাকতে হবে।
  • টি আর সি সি কার্ড এর একটি ফটোকপি প্রয়োজন হবে।
  • একটি কভার লেটার এর প্রয়োজন হবে।
আরো পড়ুনঃ  ইতালি ভিসার দাম কত ( সিজনাল ভিসা নন সিজনাল ভিসা )

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়া যায়

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়া সম্ভব। তবে কাজের ভিসার তুলনায় রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার সহজ হয়ে থাকে স্টুডেন্ট ভিসার ক্ষেত্রে। রোমানিয়া থেকে আমেরিকা যেতে হলে অবশ্যই তাকে ইংলিশ বিষয়ে দক্ষতা সম্পন্ন থাকতে হবে। ইংলিশ বিষয়ে যদি আপনি দক্ষ না হয়ে থাকেন তাহলে আপনি রোমানিয়া থেকে আমেরিকা যেতে পারবেন না। তবে রোমানিয়া থেকে অন্যান্য দেশে যেমন যাওয়া যায় তেমনিভাবে আপনি রোমানিয়া থেকে আমেরিকা ও যেতে পারবেন।

রোমানিয়া থেকে ইতালি কতদূর

রোমানিয়া থেকে ইতালি আঠারো হাজার ষাট কিলোমিটার দূরে অবস্থিত। এইটা আমরা গুগল ম্যাপ থেকে দেখতে পাই। রোমানিয়া থেকে ইতালি যেতে সময় লাগবে প্রায় ১৯ ঘন্টা যদি সেইটা সড়ক পথ হয়ে থাকে। এই বিশাল দূরত্বের পথ বর্তমান সময়ে আপনারা আকাশ পথে খুব কম সময়ে রোমানিয়া থেকে ইতালি পৌঁছাতে পারবেন।

আরো পড়ুনঃ  দুবাই ইনভেস্টর ভিসা খরচ | দুবাই ইনভেস্টর ভিসা পাওয়ার উপায়

রোমানিয়া থেকে ফ্রান্স যাওয়ার খরচ কত

রোমানিয়া থেকে ফ্রান্সে যাওয়ার খরচ হয়ে থাকে মূলত ৩,০০০ থেকে ৩,৫০০ ইউরো। তবে কিছু কিছু ক্ষেত্রে তিন হাজার এবং কিছু কিছু ক্ষেত্রে ৩৫০০ ইউরোপ খরচ হয়ে থাকে রোমানিয়া থেকে ফ্রান্সে যেতে হলে। ৩,০০০ থেকে ৩,৫০০ ইউরো খরচ হয়ে থাকে সেখানকার দালালদের মাধ্যমে বা এজেন্সির মাধ্যমে রোমানিয়া থেকে ফ্রান্সে যাওয়ার ক্ষেত্রে।

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার আগে সতর্কতা

রোমানিয়া থেকে ইতালি যাওয়ার আগে অবশ্যই আপনাদের সবকিছু সঠিকভাবে জানা প্রয়োজন। আপনারা যদি অবৈধ পথে ইতালি যেতে চান তাহলে আপনারা বড় রকমের সমস্যার সম্মুখীন হবেন এবং মারা যেতে পারেন অথবা জেল ভোগ করতে হতে পারে। এক দেশ থেকে আরেক দেশে যাওয়ার পূর্বে অবশ্যই আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে। যে কোন বিষয়েই আমাদের সতর্কতা অবলম্বন করা উচিত। না হলে পরবর্তী সময়ে এই সতর্কতা অবলম্বন না করার জন্য আমরা সমস্যার সম্মুখীন হতে পারি।

কুয়েত ভিসা চেক-পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

আমরা আমাদের এই ওয়েবসাইটে বিভিন্ন রকম বিদেশী ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে তুলে ধরি আশা করি আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে তথ্যবহুল বিষয়গুলো জানতে পারবেন। তাই চোখ রাখুন নিয়মিত আমাদের এই ওয়েবসাইটগুলোতে। পরবর্তীতে আমরা ইতালির অন্যান্য নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরব। ধন্যবাদ এই ছিল আজকে আমাদের রোমানিয়া থেকে অন্যান্য দেশে যাওয়ার উপায় নিয়ে বিস্তারিত তথ্য।

1 Comment

  1. মোঃ জসীম উদ্দীন

    ১)বাংলাদেশ থেকে রোমানিয়ার ভিসার আবেদন কিভাবে করা যাবে। ২)বাংলাদেশ থেকে ইতালিয়ান ভিসা কিভাবে পাওয়া যাবে পরামর্শ দিলে খুশি হতাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *