রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায় ( খরচ কত )

রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়
রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়

রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়:  প্রিয় পাঠক প্রতিবারের মতো এবারও হাজির হয়েছি আপনাদের মাঝে একটি বিশেষ বিষয়ের উপর আলোচনা করার জন্য। আজকে আমরা আপনাদের সঙ্গে রোমানিয়া দেশটি সম্পর্কে বেশ কিছু তথ্য তুলে ধরব। আমরা আমাদের এই কনটেন্টের মাধ্যমে আপনাদের বোঝানোর চেষ্টা করব যে রোমানিয়া থেকে অন্য দেশে যাওয়ার প্রসেস কেমন হয়?

এছাড়াও রোমানিয়া থেকে সচরাচর মানুষ যে দেশগুলোতে যাওয়ার সবথেকে বেশি আগ্রহ প্রকাশ করে থাকে সে দেশগুলো যেতে কত টাকা লাগে এবং কেমন পরিমাণ খরচ হতে পারে শেষ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। তাই আপনি যদি রোমানিয়া দৃষ্টি থেকে অন্য দেশে যেতে চান তাহলে আমাদের এই কনটেন্টই মনোযোগ সহকারে শ্রবণ করুন।

রোমানিয়া থেকে অন্য দেশে কি যাওয়া যায়

প্রিয় বন্ধুরা রোমানিয়া দেশ থেকে অন্য কোন দেশে যাওয়া যায় কিনা এবং যেতে হলে কেমন টাকা খরচ হয় সে সম্পর্কে অনেকেই জানেন না। এ ধরনের প্রশ্নের উত্তরে বলা যায় রোমানিয়া থেকে যদি অন্য কোন দেশে যেতে চান তাহলে একটি প্রসেসের মাধ্যমে যেতে পারবেন। তবে আপনি রোমানিয়া থেকে কোন দেশে যেতে চান সেটার উপরে নির্ভর করবে আপনার রিকোয়ারমেন্ট গুলো।

কারণ আপনারা অনেকেই হয়তো ইতিমধ্যে জেনে গেছেন যে রোমানিয়া দেশটি সেনজেনভুক্ত দেশের তালিকায় চলে এসেছে। যেহেতু রোমানিয়া দেশটি সেনজেনভুক্ত দেশের তালিকায় চলে এসেছে সেহেতু এ তালিকায় অন্তর্ভুক্ত যে ২৬ টি দেশ রয়েছে সে দেশগুলোর মধ্যে আপনি যেকোনো সময় প্রবেশ করতে পারবেন। সেনজেনভুক্ত দেশগুলোর মধ্যে প্রবেশ করতে হলে আপনাকে আলাদা করে কোন প্রসেসিং করা লাগবেনা।

রোমানিয়া থেকে অন্য দেশে যেতে কি করা লাগে

রোমানিয়া থেকে অন্য দেশে যেতে হলে সে দেশের দূতাবাস থেকে নতুন করে একটি ভিসা প্রসেসিং করে নিতে হয়। তবে এক্ষেত্রে বেশ কিছু নতুন নিয়ম এসেছে। আপনি যদি পূর্বে কখনো রোমানিয়া থেকে অন্য দেশে যাওয়ার অভিজ্ঞতা না থাকে তাহলে আপনার জেনে রাখা ভালো যে পূর্ববর্তী নিয়মগুলোর পরিবর্তন করা হয়েছে। শুধু তাই নয় রোমানিয়া দেশটি এখন ইউরোপের স্পেশাল দেশেও পরিণত হয়েছে। কারণ সময়ের সঙ্গে ব্যাপকভাবে পরিবর্তন করে নিয়েছে এই দেশটি।

রোমানিয়া হল ইউরোপের একটি দেশ। এরম মহাদেশে অনেকগুলো দেশ রয়েছে তবে এ দেশগুলোর মধ্যে থেকে বিশেষ কিছু দেশ নিয়ে একটি সংগঠন তৈরি করা আছে। এ সংগঠনকে বলা হয় সেনজেন। সেনজেনভুক্ত দেশের তালিকায় যে দেশ যেগুলো রয়েছে তারা এক বিশেষ ধরনের সুবিধা পেয়ে থাকে। এর মধ্যে অন্যতম একটি সুবিধা হল এক দেশ থেকে অন্য দেশে অনায়াসে যে কোন পরিস্থিতিতে অভিগমন করা যায়।

আরো পড়ুনঃ  বাংলাদেশ থেকে গ্রিস কিভাবে যাওয়া যায়

তবে আপনি যদি রোমানিয়া থেকে বাইরের কোন দেশে যেতে চান সে ক্ষেত্রে আপনার অবশ্যই বেশি কিছু রিকোয়ারমেন্ট এজেন্সিকে প্রদান করে এরপর যেতে হবে। এগুলোর মধ্যে অন্যতম হলো ভিসার মেয়াদ এবং পাসপোর্ট এর মেয়াদ থাকা। কারণ এক দেশ থেকে অন্য দেশে পারাপারের সময় অধিকাংশ নাগরিকের পাসপোর্ট এবং ভিসার মেয়াদ থাকে না। তাই আপনার যদি পাসপোর্ট এবং ভিসার মেয়াদ থেকে থাকে তাহলে রোমানিয়া থেকে অন্য দেশে খুব সহজেই যেতে পারবেন।

রোমানিয়া থেকে অন্য দেশে যাওয়ার নিয়ম কি

বর্তমান সময়ে অনেকেই রয়েছেন যারা রোমানিয়াতে কাজ করতে চান। যে কারণে তারা অনেকেই জানতে চান যে রোমানিয়া থেকে অন্যান্য দেশে কাজ করার জন্য কিভাবে যাওয়া যায় সে সম্পর্কে। আপনি রোমানিয়া যাবার পরে রোমানিয়ায় কোন কাজ না করেও আপনি অন্যভাবে খুব সহজেই অন্য দেশে যেতে পারবেন। তবে আপনি যদি রোমানিয়াতে এক বছর বা তার বেশি কাজ হয়ে থাকেন এবং তারপরে যদি আপনি অন্য দেশে যেতে চান তাহলে আপনি লিগ্যাল ভাবে খুব সহজেই অন্য দেশের কাজ করার জন্য যেতে পারবেন। সে ক্ষেত্রে আপনার সময়টা অন্য সময় তুলনায় একটু বেশি লাগবে।

আপনি রোমানিয়া থেকে দালালদের মাধ্যমে অথবা রোমানিয়ার এজেন্সির মাধ্যমে আপনি খুবই সহজেই রোমানিয়া থেকে অন্য দেশে যেতে পারবেন। রোমানিয়াতে যে সকল স্থান থেকে রোমানিয়া থেকে অন্যান্য দেশের লোক পাঠিয়ে থাকে তাদের সাথে যোগাযোগ করে তাদের সাথে একটি চুক্তি সম্পন্ন করে আপনি রোমানিয়া থেকে অন্য দেশে যেতে পারবেন অবৈধভাবে। তবে দেখা যায় যারা বা যে সকল শ্রমিক রোমানিয়া থেকে অন্য দেশে কাজ করার জন্য যায় তারা বেশিরভাগই অবৈধ পথে গিয়ে থাকে। সুতরাং একটু কঠিন হলেও আপনি অবৈধভাবে রোমানিয়া থেকে অন্য দেশে যেতে পারবেন। তবে আমাদের মতে অবৈধভাবে না যাওয়াই উত্তম।

রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়

বর্তমান সময়ে অনেকেই রোমানিয়া কাজ করতে গিয়ে বিভিন্ন দেশে বিভিন্ন কাজের জন্য চেয়ে থাকেন। আজকে আমরা আপনাদের সঙ্গে আলোচনা করব রোমানিয়া থেকে কোন কোন দেশগুলোতে যাওয়া যায় বিভিন্নভাবে সেই সকল দেশগুলোর নাম সম্পর্কে। এখান থেকে আপনারা বুঝতে পারবেন রোমানিয়া থেকে কোন কোন দেশে যেতে পারবেন সে সম্পর্কে। চলুন দেখে নেয়া যাক নিচের টেবিলের মাধ্যমে রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়।

রোমানিয়া থেকে যে সব দেশে যাওয়া যায়
ডেনমার্ক
এস্তোনিয়া
ফিনল্যান্ড
চেক প্রজাতন্ত্র
ফ্রান্স
অস্ট্রিয়া
বেলজিয়াম
জার্মানি
গ্রীস
হাঙ্গেরি
লিচেনস্টেইন
লিথুয়ানিয়া
লাক্সেমবার্গ
মাল্টা
আইসল্যান্ড
ইতালি
নরওয়ে
নেদারল্যান্ডস
স্লোভাকিয়া
লাটভিয়া
আরো পড়ুনঃ  আমেরিকার সর্বনিম্ন বেতন কত
রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়
রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায়

রোমানিয়া থেকে কানাডা যাওয়ার উপায়

রোমানিয়া থেকে আপনি যদি কানাডা যেতে চান তাহলে আপনি দুই রকম পদ্ধতিতে যেতে পারবেন। একটি হল বৈধ পথে আরেকটি হলো অবৈধ পথে। আপনি যদি বৈধ পথে যেতে চান তাহলে আপনাকে প্রথমত রোমানিয়ার স্থায়ী বাসিন্দা হতে হবে অথবা কানাডা থেকে আপনাকে জব সংগ্রহ করতে হবে তারপরে কোম্পানির মাধ্যমে আপনি থেকে কানাডা কাজ করতে যেতে পারবেন।

আবার আপনি যদি অবৈধ পথে যান তাহলে আপনার তেমন কিছু প্রয়োজন হবে না। রোমানিয়াতে অনেকে রয়েছে যারা রোমানিয়া থেকে অন্যান্য দেশে মানুষ প্রেরণ করে থাকেন। তাদের সাথে চুক্তি করে আপনি রোমানিয়া থেকে কানাডা যেতে পারেন। সে ক্ষেত্রে আপনার একটু রিস্ক থেকে যায় তবে অনেকেই এভাবে রোমানিয়া থেকে অন্যান্য দেশে গিয়ে থাকেন।

রোমানিয়া থেকে কানাডা যাওয়ার খরচ

আপনি যদি রোমানিয়া থেকে কানাডা যেতে চান তাহলে আপনার খরচ হবে ৩ লক্ষ ৭০ হাজার টাকা এর মত। তবে বিভিন্ন দালাল বিভিন্ন রকম দাম নিয়ে থাকে সে ক্ষেত্রে কিছু হতে পারে। রোমানিয়াতে প্রতি সপ্তাহে একবার গেইম হয় যেই গেইম গুলোর মাধ্যমে রোমানিয়া থেকে অন্যান্য দেশে দালালরা মানুষ প্রেরণ করে থাকে না। যদিও এমন ভাবে যাওয়া অবৈধ তবুও অসংখ্য মানুষ রোমানিয়া থেকে অন্যান্য দেশে এই পদ্ধতিতে যেয়ে থাকেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন রোমানিয়া থেকে কানাডা খরচ কত সে সম্পর্কে

আরো পড়ুনঃ  রোমানিয়া যেতে কত বয়স লাগে-রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

রোমানিয়া থেকে স্পেন যাওয়ার উপায়

রোমানিয়া থেকে স্পেন যাওয়ার জন্য আপনি যদি আকাশ পথ বেছে নেন সে ক্ষেত্রে সময় অল্প লাগবে কিন্তু খরচটা একটু বেশি হবে। অপরদিকে আপনি যদি রোমানিয়া থেকে স্পেন যাওয়ার মাধ্যম হিসেবে জলপথ এবং সড়ক পথ ব্যবহার করেন সেক্ষেত্রে সময় একটু বেশি লাগলেও খরচ অনেকটাই কম হবে। তবে এক্ষেত্রে পূর্বের দিনে যে প্রতিবন্ধকতা গুলো ছিল সেগুলো অনেকটাই পরিষ্কার করে দিয়েছে দূতাবাস।

রোমানিয়া থেকে স্পেন যাওয়ার খরচ

রোমানিয়া থেকে স্পেন পৌঁছানোর জন্য ৫০ ডলার থেকে শুরু করে ২০০ ডলার পর্যন্ত খরচ হবে। যেহেতু বর্তমানে স্পেন এবং রোমানিয়ার সই ইউরোপের সেনজেনভুক্ত দেশের তালিকায় অন্তর্ভুক্ত আছে তাই এক দেশ থেকে অন্য দেশে যাওয়ার জন্য নতুন কোন প্রসেস করতে হয় না তাই খরচ টা ও একেবারেই সীমিত হয়। রহমানিয়া কোন অংশ থেকে স্পেনের কোন অংশ পর্যন্ত যেতে চান সেটার উপর নির্ভর করবে আপনার খরচ।

রোমানিয়া থেকে পর্তুগাল যাওয়ার উপায়

রোমানিয়া থেকে পর্তুগাল শহরে যাওয়ার জন্য দীর্ঘদিন থেকে মানুষ অবৈধ এবং বৈধ নানা ধরনের পথ বেছে নিত। কিন্তু বর্তমান সময়ে আপনি যদি রোমানিয়া থেকে পর্তুগালা যেতে চান সে ক্ষেত্রে আপনার বাধা হিসেবে কিছু থাকবে না। আপনি খুব সহজেই লিগেল পলিসিতে রোমানিয়া থেকে পর্তুগালে পৌঁছাতে পারবেন। কারণ বর্তমানে পর্তুগাল এবং রোমানিয়া দুটি সেনজেন ভুক্ত দেশের তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে।

আরো পড়ুনঃ  রোমানিয়া কোন কাজে কত বেতন ( বেতন বেশি ২০ টি কাজ )

রোমানিয়া থেকে পর্তুগাল যাওয়ার খরচ

রোমানিয়া থেকে পর্তুগাল যাওয়ার জন্য সর্বোচ্চ খরচ হবে 200 ডলার। কি বন্ধুরা কথাটা শুনে অবাক হচ্ছেন? ঘটনাটি একেবারে সত্য কেননা বর্তমান সময়ের রোমানিয়া থেকে যদি পর্তুগাল যেতে চান সে ক্ষেত্রে বিশেষ কোনো রিক্রুটমেন্ট এর প্রয়োজন হয় না। যার কারণে আপনি খুব সহজে একেবারে অল্প খরচে এক দেশ থেকে অন্য দেশে পাড়ি জমাতে পারবেন।

রোমানিয়া থেকে পর্তুগালের দূরত্ব

রোমানিয়া থেকে পর্তুগালের দূরত্ব হলো  ৩,৫৮৭ কিলোমিটার। রোমানিয়া থেকে পড়তে গেলে আপনি যদি গাড়িবহরে অভিকমন করতে চান সে ক্ষেত্রে আপনার সর্বোচ্চ ৩৫ ঘন্টা সময় লাগবে। তবে এক্ষেত্রে আপনি যদি অন্যান্য কিছু পথ বেছে দেন সে ক্ষেত্রে ২৭ থেকে ৩২ ঘণ্টার মধ্যে পর্তুগাল পৌঁছানো সম্ভব। তবে অনেক দালাল চক্র রোমানিয়া থেকে পর্তুগাল যাবার জন্য জলপথ ব্যবহার করে থাকেন যেটি একেবারেই ঝুঁকিপূর্ণ। তাই এ পথ থেকে সাবধান থাকতে হবে।

আরো পড়ুনঃ  দুবাই ভিজিট ভিসা প্রাইস, দুবাই ভিজিট ভিসা এপ্লাই

অন্যান্য দেশে যাওয়ার আগে সতর্কতা

প্রিয় বন্ধুরা আপনারা যারা রোমানিয়া থেকে অন্যান্য দেশে যেতে চান তাদের জন্য বিশেষ সতর্কমূলক কথা বলতে চাই, আপনারা যখন রোমানিয়া থেকে অন্যান্য দেশে যাবেন তখন বিশেষভাবে মাথায় রাখবেন যে অনৈতিক কোন প্রক্রিয়ার মাধ্যমে এক দেশ থেকে অন্য দেশে পাড়ি জমানো উচিত নয়। এতে করে আপনার জীবনের ঝুঁকিটা অনেক বেশি বেড়ে যায়। সর্বোপরি মাথায় রাখতে হবে টাকার থেকে জীবনের মূল্য কম নয়। তাই জীবনের ঝুঁক নিয়ে এক দেশ থেকে অন্য দেশে অধিবাসন করা থেকে বিরত থাকতে হবে, এবং যারা এ ধরনের কর্মকাণ্ডে লিপ্ত তাদেরকেও সাবধান করতে হবে।

রোমানিয়া ভিসা আবেদন ফরম-রোমানিয়া ভিসার দাম কত

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *