রোমানিয়া ভিসা আবেদন ফরম-রোমানিয়া ভিসার দাম কত

রোমানিয়া ভিসা আবেদন ফরম
রোমানিয়া ভিসা আবেদন ফরম

রোমানিয়া ভিসা আবেদন ফরম ও রোমানিয়া ভিসার দাম কত এই সকল সম্পর্কে আজকে আমরা আপনাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করব। আজকের আমাদের এই কনটেন্ট থেকে আপনারা বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন রোমানা সম্পর্কে। সুতরাং আপনারা যারা রোমানিয়া সম্পর্কে জানতে চান বা রোমানিয়াতে কাজ করার জন্য বা বিভিন্ন ক্ষেত্রে যেতে চান তাদের জন্য আজকের আমাদের এই কনটেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। চলুন রোমানিয়া সম্পর্কে কিছু তথ্য জেনে আসি।

রোমানিয়া হচ্ছে দক্ষিণ-পূর্ব ইউরোপের একটি রাষ্ট্র। এই দেশের চারিপাশে রয়েছে ইউক্রেন, মালদোভা, হাঙ্গেরি, সার্বিয়া, বুলগেরিয়া ইত্যাদি। রোমানিয়ার রাজধানীর নাম আমরা সকলেই কমবেশি শুনে থাকি, রোমানেয়ার রাজধানীর নাম বুখারেস্ট। রোমানিয়ার দৃষ্টির জনসংখ্যা প্রায় ১৯ মিলিয়ন এর উপরে রয়েছে। রোমানিয়া রাষ্ট্রটি ইউরোপীয় ইউনিয়ন এর সদস্য। এদেশের মাথাপিছু আয় প্রায় ১২,৩১৮ ডলার।

রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি

রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি ঢাকায় রয়েছে। আরও অন্যান্য এজেন্সি রয়েছে যেগুলো ও রোমানিয়ার ভিসা প্রসেস করে থাকেন। আপনারা যদি রোমানিয়া ভিসা সংক্রান্ত তথ্য জানতে চান তাহলে আপনারা সরাসরি বি এম ই টি ভবনের মাধ্যমে যোগাযোগ করতে পারেন তারপর ভিসার জন্য আবেদন করতে পারেন।

বাংলাদেশে আরো যে সকল এজেন্সি গুলো রয়েছে তারা মূলত রোমানিয়ার নিয়োগ কর্তাদের কাছে থেকে এপ্রুভাল নিয়ে এসে তারপরে বাংলাদেশী প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে এপ্রুভ নেওয়ার পরে সেই সমস্ত এজেন্সি গুলো রোমানিয়াতে কাজের ভিসার জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকেন। এই সকল এজেন্সি গুলোর মাধ্যমে আপনি রোমানিয়া ভিসা প্রসেসিং সম্পন্ন করতে পারেন।

রোমানিয়া দূতাবাস কোথায়

বর্তমান সময়ে আপনারা ঢাকা থেকে রোমানিয়ার ভিসা নিয়ে রোমানিয়ায় যেতে পারবেন। বর্তমান সময়ে আপনারা খুব সহজেই রোমানিয়াতে কাজ করার জন্য যেতে পারবেন। ঢাকায়, মিরপুরে যে বুয়েসেলটি রয়েছে এই বুয়েসেল এর মাধ্যমে আপনারা বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে যেতে পারবেন। রোমানিয়া দ্রুতবাস হলো PCW6+GM4, Outer Circular Rd, Dhaka 1205

আরো পড়ুনঃ  রোমানিয়া কোন কাজে কত বেতন ( বেতন বেশি ২০ টি কাজ )

রোমানিয়া ভিসা এজেন্সি

বাংলাদেশ রোমানিয়া ভিসা এজেন্সি নিম্নলিখিত এই ঠিকানায় অবস্থিত। উক্ত ঠিকানা চিনতে যদি আপনার কোন সমস্যা হয়ে থাকে সেক্ষেত্রে গুগল ম্যাপ ব্যবহার করে খুব সহজেই রোমানিয়া ভিসা এজেন্সি পৌঁছাতে পারবেন।
Romania Embassy list in Bangladesh
  • Address. Cosmos Centre, 69/1, New Circular Road, Malibagh. 1217. Dhaka.
  • Phone. +880-2-831-2024. +880-2-9356-522. +880-2-9351-137.
  • Fax. +880-2-8314-602. +880-2-9345-540.
  • Email. cosmos@citechco.net. ekhan@citechco.net. ekhan@singnet.com.sg.
  • Website URL. www.cosmosgroup.net/

সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়

সরকারিভাবে যারা রোমানিয়া যেতে চাই তাদের ক্ষেত্রে আমরা সাজেশন দিয়ে থাকি যে আপনারা বাংলাদেশ প্রবাসী মন্ত্রণালয় ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। কারণ সরকারিভাবে রোমানিয়া আইন যাওয়ার জন্য খুব বেশি সার্কুলার দেওয়া হয় না। যে সার্কুলারগুলো আসে সেগুলোতে খুবই কম সংখ্যক শ্রমিক নেওয়া হয়। তবে রোমানিয়াতে বেশিরভাগ মানুষ বেসরকারিভাবে অধিবাসন করে থাকে। তবে আপনি যদি সরকারিভাবে রোমানিয়ার যেতে চান তাহলে বোয়েসেল নিবন্ধিত এজেন্সির সঙ্গে যোগাযোগ করতে হবে।

রোমানিয়া ভিসা আবেদন ফরম
রোমানিয়া ভিসা আবেদন ফরম
আরো পড়ুনঃ  দুবাই গোল্ডেন ভিসা কি এবং কিভাবে দুবাই গোল্ডেন ভিসা পাবেন

দেশের বাইরে থেকে রোমানিয়া ভিসা আবেদন

রোমানিয়ার মত দেশটিতে আপনি যে ভিসায় যেতে চান না কেন আপনাকে প্রথমে একটি আবেদন করতে হবে। অনেকের মাথার মধ্যে একটি প্রশ্ন থাকে যে আমি যদি দেশের বাহিরে থাকি তাহলে কি আমি রোমানিয়া আবেদন করতে পারব? এ ধরনের প্রশ্নের উত্তরে বলা যায় আপনাদের জন্য বাংলাদেশ সরকার অত্যন্ত সহজ এবং সুন্দর মাধ্যম তৈরি করেছে। ডিজিটাল বাংলাদেশে এখন আপনি চাইলেই দেশের বাহির থেকে রোমানিয়া সকল দেশের সকল ধরনের ভিসা আবেদন করতে পারবেন।

রোমানিয়া ভিসা কিভাবে আবেদন করবেন

রোমানিয়া ভিসা আপনারা সরকারিভাবে এবং বেসরকারিভাবে পেতে পারেন। আপনি যদি বাংলাদেশ থেকে বা অন্যান্য দেশ থেকে রোমানিয়া যেতে চান তাহলে আপনি ভিসার জন্য অনলাইনের মাধ্যমে নিজে নিজে আবেদন করতে পারেন। অথবা আপনি চাইলে কোন এজেন্সির মাধ্যমে রোমানিয়ার ভিসা আবেদন করে নিতে পারেন। আপনি নিজে অথবা এজেন্সির মাধ্যমে যেই মাধ্যমেই করেন না কেন আপনার বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হবে যা আমরা ইতিমধ্যে উল্লেখ করেছি। আপনি অনলাইনের মাধ্যমে এবং এজেন্সির সাহায্য নিয়ে খুব সহজেই রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন।

রোমানিয়া কোন ভিসার কত দাম

রোমানিয়াতে আপনারা আপনারা বেশ কয়েক রকম ক্যাটাগরির ভিসা নিয়ে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে পারবেন। বিভিন্ন ক্যাটাগরির ভিসার মূল্য বিভিন্ন রকম হয়ে থাকে। রোমানিয়া যেতে হলে কোন ভিসার মূল্য কত তা জানা আপনার জন্য জরুরী। চলুন জেনে নেই রোমানিয়া কোন ভিসার দাম কত তা নিচের টেবিলের মাধ্যমে তুলে ধরা হলো।

রোমানিয়া কোন ভিসার কত দাম
ভিসামূল্য
ওয়ার্ক পারমিট৬ থেকে ৮ লক্ষ টাকা
ট্যুরিস্ট ভিসা২ থেকে তিন লক্ষ টাকা
বিজনেস ভিসা৬ থেকে ৮ লক্ষ টাকা
আরো পড়ুনঃ  রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় ( খরচ সহ )

রোমানিয়া কাজের ভিসা আবেদন ফরম

রোমানিয়া কাজের ভিসার আবেদন ফরম আপনারা অনলাইনের মাধ্যমে এবং যে কোনো এজেন্সের মাধ্যম থেকে পেয়ে যাবেন। ঢাকা, মিরপুরে যে এজেন্সিটি রয়েছে সেখান থেকে আপনারা যে কোন দেশের জন্য আবেদন করতে পারেন। সেই বুয়েসেলের মাধ্যমে আপনারা রোমানিয়া কাজের ভিসার আবেদন ফরম পূরণ করতে পারেন।

রোমানিয়া সরকারিভাবে যাওয়ার আবেদন ফরম

রোমানিয়াতে সরকারিভাবে কাজ করার জন্য যাওয়া যায়। তবে আপনি যদি সরকারি ভাবে রোমানিয়াতে কাজ করার জন্য যেতে চান তাহলে আপনার বেশ কিছু অভিজ্ঞতা এবং শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন হবে। তারপরে আপনি যদি সব বিষয়ে সফল হয়ে থাকেন তাহলে আপনি সরকারীভাবে রোমানিয়া যেতে পারবেন। আপনারা সরকারিভাবে যাওয়ার জন্য যে আবেদন ফরম এর প্রয়োজন তা আপনারা অনলাইনের মাধ্যমে সংগ্রহ করে নিতে পারবেন। অথবা আপনারা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এর সঙ্গে যোগাযোগ করতে পারেন। সেখান থেকে আপনারা এই সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে পারবেন।

রোমানিয়া ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

রোমানিয়া ভিসার জন্য অবশ্যই আপনার বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হবে। যে সকল ডকুমেন্টগুলো ছাড়া আপনি রোমানিয়াতে কাজের ভিসা বা যে কোন ভিসার মাধ্যমে রোমানিয়া যেতে পারবেন না। আমাদের প্রতিটি কাজেই ডকুমেন্টস এর প্রয়োজন হয়। তেমনি ভাবে রোমানিয়া ভিসার জন্য বেশ কিছু কাগজপত্র প্রয়োজন রয়েছে। রোমানিয়া ভিসার জন্য যে সকল কাগজপত্র প্রয়োজন তা নিচে উল্লেখ করা হলো।

  • সর্বপ্রথম আপনার একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন হবে।
  • সেই পাসপোর্টে সর্বনিম্ন ৬ মাস এর মেয়াদ থাকতে হবে এবং তার সাথে পাসপোর্টে দুইটি পৃষ্ঠা ফাঁকা থাকতে হবে।
  • এন আই ডি কার্ড এর প্রয়োজন হবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  • মেডিকেল রিপোর্ট।
  • করোনার টিকা কার্ড।
  • ব্যাংক স্টেটমেন্ট এর প্রয়োজন হবে। অবশ্যই যে ব্যাংকে নিয়মিত লেনদেন করা হয় এমন ব্যাংক স্টেটমেন্ট এর প্রয়োজন হয়।
আরো পড়ুনঃ  রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩-রোমানিয়া যেতে কত বয়স লাগে

রোমানিয়া যাওয়ার জন্য বিশ্বস্ত এজেন্সি কিভাবে পাবেন

রোমানিয়া যাওয়ার জন্য বাংলাদেশে বেশ কিছু এজেন্সি রয়েছে। যে সকল এজেন্সি গুলো বাংলাদেশ থেকে রোমানিয়াতে মানুষ পারাপার করে থাকেন। তবে অনেকের মনেই প্রশ্ন জাগে রোমানিয়া যাওয়ার জন্য বিশ্বস্ত এজেন্সি কিভাবে পাবেন। চলুন জেনে আসে রোমানিয়া যাওয়ার জন্য বিশ্বস্ত এজেন্সি কিভাবে পাব সে সম্পর্কে।

আপনি যে এজেন্স এর মাধ্যমে রোমানিয়া যেতে চান সেই এজেন্সি এর আর এল নাম্বার দেখে নেবেন। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে নিয়োগ বা অনুমতি পেয়েছে কিনা তা দেখে নেবেন। এজেন্সির লাইসেন্স আছে কিনা সেটা দেখে নেবেন। সবকিছু যদি সঠিক থাকে এজেন্সি গুলোর তাহলে আপনি এই এজেন্সি গুলোকে বিশ্বাস করতে পারেন। তবে যে সকল বিষয়গুলো উল্লেখ করলাম এর মধ্যে কোন একটি যদি না থাকে তাহলে আপনি সেই এজেন্সিগুলোকে বিশ্বাস করবেন না।

অস্ট্রেলিয়া স্পন্সর ভিসা-অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

রোমানিয়া কাজের ভিসা ছাড়া অন্যান্য ভিসা সংক্রান্ত যদি আপনাদের জানার প্রয়োজন হয় তাহলে আমাদের মেইন ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন। আমরা এখানে রোমানিয়া সহ বিশ্বের অন্যান্য দেশে কিভাবে কাজে যেতে পারবেন এবং কত টাকা খরচ হবে এবং ভিসা কিভাবে তৈরি করবেন এ সংক্রান্ত তথ্যগুলো নিয়ে আলোচনা করে থাকি। আজকে ছিল এই পর্যন্তই আমাদের রোমানিয়া ভিসা আবেদন ফরম এবং রোমানিয়া ভিসার দাম কত এ সংক্রান্ত তথ্যগুলো নিয়ে বিস্তারিত আলোচনা।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *