লাল পিল খাওয়ার সময় কি সহবাস করা যায়

একটা না ২১ দিন পিল খাওয়ার পর গুলো খাওয়াকালিন সময় মাসিক হতে পারে বা এই সময়ের মধ্যে মাসিক হয়ে থাকে। এই সময়ের মধ্যে যদি সহবাস করলে মাসিকের তারিখ পরিবর্তন হতে পারে এমনকি অনাকাঙ্খিতভাবে গর্ভধারণ হওয়ার সম্ভাবনা ও থাকতে পারে তাই এই সময়ের মধ্যে সহবাস না করাই ভালো।

আর এই লাল পিল খাওয়ার কালীন সময় যদি সহবাস করা থেকে বিরত থাকাই উচিত। যেহেতু সঠিকভাবে বিলগুলো সেবন করেছেন তাহলে কিছুদিন পর্যন্ত অপেক্ষা করুন। কেননা এখানে নিশ্চিত ভাবে বলা যাবে না কাজেই কিছুদিন পর্যন্ত অপেক্ষা করুন তারপর পুরো ডোজ কমপ্লিট হয়ে গেলে তারপরে সহবাস করুন।

অনেক সময় দেখা যায় ডাক্তাররা পরামর্শ দিয়ে থাকে তবে এক্ষেত্রে অবশ্যই সতর্কতা অবলম্বন করা জরুরী কেননা টানা 21 দিন সেবন করার পরেই মূলত লাল পিল খেতে হয় এই সময়ের পরেই কিন্তু সহবাস শুরু হয়ে থাকে তাই অবশ্যই এই সময়ের মধ্যে কিছুটা সতর্ক থাকা জরুরি।

ইমার্জেন্সি পিল খাওয়ার পর মাসিক হচ্ছে না

বাদামী পিল খাওয়ার সময় কি সহবাস করা যায়

সাদা ২১টি পিল নিয়মিতভাবে খাওয়ার পরে সাতটি বাদামিপিল খেতে পারেন। আর এই বাদামি পিল খাওয়ার সময় মাসিক শুরু হতে পারে এই সময়ে সহবাস করা যাবে না এ সময় সহবাস করলে যৌনাঙ্গে বিভিন্ন ধরনের ইনফেকশন দেখা দিতে পারে ফলে মাসিকের সময় অনেকটাও পিছেও যেতে পারে তাই অবশ্যই এই সময় বিরত থাকাই সবথেকে ভালো।

সম্পূর্ণ ডোজ কমপ্লিট হয়ে গেলে তারপরেই সহবাস করা উচিত তাই বাদামি পিল খাওয়ার সময় সহবাস করা থেকে সতর্ক থাকা জরুরি এ সময় যদি দুই একদিন হয়ে থাকে তাহলে সমস্যা নাই তবে যদি নিয়মিত ভাবে এটা হয়ে থাকে তাহলে কিন্তু সমস্যা দেখা দিতে পারে। তাই অবশ্যই কোন যদি সমস্যা দেখা দেয় তাহলে ডাক্তারের পরামর্শ ভূতি নিতে হবে।

আজকে আমরা কথা বলেছি লাল কালার এবং বাদামি কালারের বিল নিয়ে পরবর্তীতে আমরা অন্যান বিল নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করব পর্যায়ক্রমে আমরা যেই বিষয়গুলো তুলে ধরেছি সেগুলো পড়ার জন্য আমাদের দেওয়া লিঙ্ক থেকে খুব সহজে পড়ে নিতে পারবেন।

নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয়

মাসিকের সময় আগে পরে দেখা দিতে পারে তাই অবশ্যই কিছুদিন অপেক্ষা করুন এক্ষেত্রে যদি ২১ টি সাদা ফিল নিয়মিতভাবে খেয়ে থাকেন এবং খেয়ে নিতে হবে মূলত বাদামি কালারের বিল খাওয়ার পর থেকেই সহবাস করা যাবে না তাই এই বিষয়ে আগে থেকেই সতর্ক থাকতে হবে।

লাল পিল খাওয়ার কতদিন পর মাসিক হয়

লাল পিল খাওয়ার কত দিন পর মাসিক হবে তা সঠিকভাবে বলা সম্ভব না। যেহেতু আপনি সঠিকভাবে সম্পূর্ণ ডোস কমপ্লিট করেছেন সে ক্ষেত্রে লালপিল গুলো খেতে থাকুন। লাল পীর শেষ হওয়ার পরেই মাসিক হবে এবং পরবর্তী নিয়ম অনুযায়ী খাওয়া চালিয়ে যান।

লাল পিল খেলে কি বাচ্চা হয়

২১ টি সাদা পিল খাওয়ার পরেই লাল পিল খাওয়ার সময় আসে এক্ষেত্রে সঠিকভাবে সম্পূর্ণ ডোজ কমপ্লিট করলে বাচ্চা হয় না। তাই সঠিকভাবে বিলগুলো সেবন করতে হবে এক্ষেত্রে কোন ধরনের সমস্যা হবে না।

Usajobpoint একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে দেশ বিদেশের চাকরির খবর ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষার মাধ্যমে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের একমাত্র লক্ষ্য।

Leave a Comment

You cannot copy content of this page