কুয়েত ভিসা বন্ধ না খোলা-কুয়েত ভিসা নিউজ

কুয়েত ভিসা বন্ধ না খোলা
কুয়েত ভিসা বন্ধ না খোলা

কুয়েত ভিসা বন্ধ না খোলা এ বিষয়ে অনেকের মধ্যে অনেক ধরনের দ্বিধা দ্বন্দ্ব রয়েছে তাই আজকে আমরা এই কনটেন্ট এর মধ্যেই সম্পূর্ণ বিষয়টা ক্লিয়ার করেছি আশা করি আজকের এই আর্টিকেলটা পড়লে আপনারা কুয়েত ভিসা বন্ধ না খোলা তা সম্পূর্ণভাবে জানতে পারবেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক কুয়েত ভিসা বন্ধ না খোলা এ সংক্রান্ত নতুন তথ্য।

করণা মহামারীর কারণে অনেকদিন যাবত বন্ধ ছিল মাঝখানে সবকিছু ঠিকঠাক থাকার পরেও কুয়েত সরকার ভিসা কার্যক্রম চালু করেছিল না। কুয়েত পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিভিন্ন দেশের মাধ্যমে বৈঠকের মাধ্যমে অনেক চেষ্টার পরেও কুয়েত সরকার ভিসা কার্যক্রম চালু করেছিল না তবে এখন আগের তুলনায় স্বাভাবিক তবে আগের তুলনায় কঠিনভাবে নতুন নিয়ম চালু করেছে তাহলে চলুন এই সংক্রান্ত তথ্য গুলো দেখে নি।

কুয়েত ভিসা নিউজ ২০২৩

বর্তমান সময়ের বিশ্বের অন্যতম শীর্ষ ধনী দেশ কুয়েত। বর্তমানে বাংলাদেশের নাগরিক সহ বিশ্বের অন্যান্য দেশের নাগরিকরা বৈদেশিক মুদ্রা অর্জনের জন্য কুয়েতে পাড়ি জমাচ্ছে। কুয়েতের অন্যতম ধনী দেশ হওয়ায় অনেকেই সেখানে গিয়ে কাজ করার চিন্তা-ভাবনা করে থাকে। তবে দীর্ঘদিন যাবত কুয়েতের ভিসা কার্যক্রম বন্ধ থাকায় অনেকেই সেখানে যেতে পারেনি।

তাই কুয়েতের ভিসা সংক্রান্ত তথ্য অনেকেই জানতে চেয়েছে আমাদের কাছে তাই আজকে আমরা জানিয়ে দিব কুয়েতের নতুন ভিসা সংক্রান্ত তথ্যগুলো। বর্তমানে কুয়েতে বিভিন্ন ক্যাটাগরিতে ভিসা সার্ভিস চালু আছে তবে জানানো যাচ্ছে যে উক্ত ভিসা সার্ভিস গুলোতে নেওয়ার জন্য অবশ্যই পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন আছে।

আরো পড়ুনঃ  রোমানিয়া কোন কাজের চাহিদা বেশি ( ২০ টি সহজ কাজ )

এবং কুয়েতে নতুন নতুন কোম্পানি তৈরি হওয়ার কারণে বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে সেখানে পাড়ি জমাচ্ছে। করণা মহামারীর কারণে দীর্ঘদিন যাবৎ বন্ধ ছিল কিন্তু এখন সম্পূর্ণভাবে ভিসা কার্যক্রম চালু আছে তাই নতুন নতুন কাজের জন্য কয়েকটি দেশের শ্রমিকদের আগ্রহ প্রকাশ করেছে তারা এ সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে দেখে নেওয়া যাক।

কুয়েত ভিসা বন্ধ না খোলা ২০২৩

আপনারা জেনে খুশি হবেন যে কুয়েতের ভিসা চালু আছে। করোনার কারণে কুয়েতের ভিসা দীর্ঘদিন যাবৎ বন্ধ ছিল। কুয়েতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক বিশেষ বৈঠকের মাধ্যমে পরবর্তীতে কুয়েতের যাবতীয় কার্যক্রম আবার পুনরায় চালু করেছে। ভিজিট ভিসা, বিজনেস ভিসা, ওয়ার্ক ভিসা সহ যাবতীয় কুয়েতের যাবতীয় ভিসা চালু আছে। তবে ভিজিট ভিসার ক্ষেত্রে নাগরিকদের বিশেষ অনুমতি নেওয়া লাগবে।

সেইসাথে আরও জানানো যাচ্ছে যে বর্তমানে বাংলাদেশ সহ বিশ্বের ৫৩ টি দেশের ভিসা চালু আছে তার মধ্যে কাজের ভিসার জন্য বর্তমানে বাংলাদেশ, ইরাক, ইয়েমেন, সিরিয়া, ইন্ডিয়া, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান, সুদান সহ আরো অনেক দেশেই রয়েছে যাদের বিশেষ অনুমতি ব্যবস্থা রাখা হয়েছে। তালিকাভুক্ত কয়েকটি দেশের প্রবাসীদের ব্যবসা এবং বিভিন্ন কাজ এবং পারিবারিক ভিসা সংক্রান্ত বিষয়ে মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি জারি করতে হবে।

আরো পড়ুনঃ  রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৩-রোমানিয়া যেতে কত বয়স লাগে

কুয়েত ভিসা কবে খুলবে ২০২৩

২০২৩ সালে সম্পূর্ণভাবে কুয়েত ভিসা চালু আছে। এক্ষেত্রে বাংলাদেশ থেকে এবং দেশের বাইরে থেকে যে কেউ কুয়েতের কাজের ভিসা অথবা টুরিস্ট ভিসা নিয়ে কুয়েতে প্রবেশ করতে পারবে। তবে এক্ষেত্রে জানানো যাচ্ছে যে কুয়েতের ভিসা নেওয়ার জন্য অবশ্যই করণা ভ্যাকসিন নিশ্চিত করতে হবে এবং সেই সাথে মেডিকেল টেস্ট রিপোর্ট ভিসা আবেদন করার সময় দেখাতে হবে।

বর্তমানে ওয়ার্ক পারমিট ভিসা সহজে কোন ধরনের ভিসা পাওয়া যাচ্ছে এ ক্ষেত্রে বাংলাদেশ সরকার নিবন্ধিত যে সমস্ত এজেন্সিগুলো রয়েছে ওই সমস্ত এজেন্সিগুলোর মাধ্যমে যোগাযোগ করে আপনারা কুয়েতের যাবতীয় ভিসা সংক্রান্ত তথ্য জেনে নিতে পারবেন তবে বর্তমানে কুয়েতের ভিসা নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য অনেকটাই কম পাওয়া যাচ্ছে। আগের তুলনায় ভিসা খরচ বেড়ে গিয়েছে।

কুয়েত ভিসা বন্ধ না খোলা

কুয়েতের নতুন ভিসার খবর

২০২৩ সালে নতুনভাবে কয়েকটি ক্যাটাগরিতে শ্রমিক নেওয়ার কথা উল্লেখ করেছে কুয়েত পররাষ্ট্র মন্ত্রণালয় এ ক্ষেত্রে বাংলাদেশ ইয়েমেন, ইন্ডিয়া, শ্রীলঙ্কা, আফগানিস্তান, পাকিস্তান, এই কয়েকটি দেশ থেকে প্রায় ৭ হাজার শ্রমিক নেবে। তবে এখন পর্যন্ত এই সার্কুলার এখনো প্রকাশ করা হয়নি প্রকাশ হওয়া মাত্রই সরকারি এজেন্সি গুলোর মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন।

আরো পড়ুনঃ  দুবাই পার্টনার ভিসা কি ও দুবাই পার্টনার ভিসা কস্ট

আরো নিশ্চিত করেছে যে এসকল ক্যাটাগরিতে কাজ করার জন্য আগের তুলনায় শ্রমিকদের বেতন ভাতা এবং আনুষঙ্গিক সুযোগ-সুবিধা প্রদান করা হবে এবং কুয়েতের শ্রম আইন অনুযায়ী ওভারটাইম সহ আনুষঙ্গিক অন্যান্য বিষয়গুলো দেখভাল করা হবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বর্তমানে যারা নতুন বছর উপলক্ষে বিদেশে যেতে চাচ্ছেন এবং বিভিন্ন ধরনের কাজে নিয়োজিত হতে যাচ্ছেন তাদেরকে কুয়েত সরকার বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করবে বলে আশা করা যাচ্ছে।

কুয়েত ভিসার জন্য অনুমোদিত টিকা

কুয়েতে প্রবেশ করার জন্য অবশ্যই করণা ভ্যাকসিন নিশ্চিত করতে হবে। এবং কুয়েতের সরকার অনুমোদিত যে টিকা দেওয়া হয়েছে সেটি গ্রহণ করতে হবে তা না হলে কুয়েতের ভিসা পাবেন না এবং প্রবাসীদের সুরক্ষার বিষয়টি অনুমোদন দেয়া হয়েছে সেটি গ্রহণ করা লাগবে এটি কুয়েতের সরকারিভাবে ঘোষণা দেওয়া হয়েছে।

আরো পড়ুনঃ  ইতালি স্পন্সর ভিসা ২০২৩ আবেদন, ইতালি স্পন্সর ভিসা কি

কুয়েতে যাওয়ার জন্য চারটি টিকা দেওয়া যাবে তার মধ্যে অন্যতম হলো ফাইজার, অক্সফোর্ড, মর্ডানার, জনসন । আরো একটি বিষয় আপনাদের জানানো যাচ্ছে যে যারা অবৈধ আকামা নিয়ে কুয়েতে রয়েছে তারা ফাইজার অক্সফোর্ড জনসন গ্রহণ করবেন তাদেরকে কুয়েতে প্রবেশের বাইরে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

তবে বর্তমান সময়ে এই বিষয়টি আরও শিথিল করা হয়েছে এক্ষেত্রে দেশের বাইরে থেকেও যারা করণা ভ্যাকসিন নিশ্চিত করে এসেছে তাদের ক্ষেত্রেও ভিসা সার্ভিস দিচ্ছে তবে এখন পর্যন্ত করোনার জন্য তাদের টেস্ট কার্যক্রম চালিয়ে যাচ্ছে এক্ষেত্রে বিমানবন্দরগুলোতে দেখা যাচ্ছে যে করো না আছে কিনা এই বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *