দুবাই গোল্ডেন ভিসা কি এবং কিভাবে দুবাই গোল্ডেন ভিসা পাবেন

দুবাই গোল্ডেন ভিসা
দুবাই গোল্ডেন ভিসা

মধ্যপ্রাচ্যের সবথেকে সম্পদশালী দেশ হল দুবাই। বিদেশি নাগরিকদের জন্য দীর্ঘদিন মেয়াদী ভিসা সার্ভিস চালু করার লক্ষ্যে দুবাইয়ের সরকার একটি ভিসা কার্যক্রম চালু করেছে যার নাম দিয়েছে দুবাই গোল্ডেন ভিসা। তবে দুবাই গোল্ডেন ভিসা নেওয়ার জন্য প্রয়োজনীয় কিছু রিকোয়ারমেন্ট আছে সেগুলো পূরণ থাকতে হবে তারপরেই দুবাই গোল্ডেন ভিসার জন্য আবেদন করা যাবে।

তাই আজকে আমরা এই কন্টাক্ট এর মধ্যে তুলে ধরবো কিভাবে আপনারা দুবাইয়ের ভিসা পাবেন এবং গোল্ডেন ভিসা পাওয়ার জন্য কি কি যোগ্যতা থাকা লাগবে তার সবগুলোই আজকের এই আর্টিকেলের মধ্যে দেখতে পারবেন তাহলে চলুন দেখে নেওয়া যাক দুবাই গোল্ডেন ভিসা কি।

দুবাই গোল্ডেন ভিসা কি

দুবাইয়ের দশ বছর মেয়াদী যে ভিসা দেওয়া হয় সেটি হলো দুবাই গোল্ডেন ভিসা। ২০১৯ সালে দুবাইয়ের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম গোল্ডেন কার্ড ভিসা পদ্ধতি চালু করেছিলেন। দশ বছর মেয়াদী পর্যন্ত শিক্ষক বিজ্ঞানী, চিকিৎসক, সাংবাদিক, বিজনেসম্যান, ভালো ফলাফল করা শিক্ষার্থী এবং বিভিন্ন পেশাদারের মানুষদের জন্য দুবাইতে বসবাস করার সুযোগ দেওয়া হয় এই ভিসার মাধ্যমে।

এই ভিসার মাধ্যমে দুবাইয়ের ছয় মাসের মধ্যে একাধিকবার সে প্রবেশ করতে পারবে সেইসাথে রেসিডেন্সি পারমিট করতে পারবে। কোন ব্যক্তি যদি দুবাইয়ের বাইরে থাকে তার পরেও দুবাই গোল্ডেন ভিসা বাতিল হবে না। দুবাই সরকার গন্যমান্য ব্যাক্তিদের কে সুযোগ-সুবিধা করে দেওয়ার জন্যই এই দুবাই গোল্ডেন ভিসা চালু করেছে।

দুবাই গোল্ডেন ভিসা
ভিসার নামদুবাই গোল্ডেন ভিসা
ভিসার মেয়াদ১০ বছর পর্যন্ত
নবায়নযোগ্য কিনানবায়নযোগ্য
বিশ্বাসযোগ্যতাবিস্তারিত আর্টিকেল

দুবাই গোল্ডেন ভিসা কারা পাবে

শিল্প, সাংস্কৃতিক, প্রযুক্তি উদ্ভাবন, বিজ্ঞানী, খেলা, সাংবাদিক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, বিজনেসম্যান, বিভিন্ন ধরনের পেশাজীবী মানুষেরা দুবাই গোল্ডেন ভিসার জন্য আবেদন করতে পারবে। তবে তাদের ক্ষেত্রে মেধা যাচাই করবেন সেখানকার কর্তৃপক্ষ নিজেই। তবে বিভিন্ন ধরনের ভেরিফিকেশন প্রসেস সম্পন্ন করার পরেই দুবাইয়ের গোল্ডেন ভিসা দেওয়া হয়।

আরো পড়ুনঃ  লাটভিয়া কাজের ভিসা-লাটভিয়া কাজের বেতন কত

তাছাড়াও দুবাই গোল্ডেন ভিসা পাওয়ার জন্য বিভিন্ন ধরনের রিকোয়ারমেন্ট গুলো আছে সেগুলো অবশ্যই থাকতে হবে তা না হলে দুবাইয়ের ভিসা পাওয়া যাবে না এবং দুবাইয়ের ভিসা কিন্তু বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে থাকে।

দুবাই গোল্ডেন ভিসা

দুবাই গোল্ডেন ভিসা পাওয়ার যোগ্যতা

দুবাইয়ের ভিসা পাওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে কমপক্ষে স্নাতক পাস থাকতে হবে এবং মাসিক বেতন ৩০ হাজার দিরহাম হতে হবে। দুবাইয়ের অনুমোদিত যেকোনো রিয়েল এস্টেট কোম্পানি হতে 2 মিলিয়ন দিরহাম  মূল্যের একটি প্রপার্টি থাকতে হবে। তাহলে দুবাইয়ের গোল্ডেন ভিসা পাওয়ার জন্য আবেদন করতে পারবে।

দুবাই গোল্ডেন ভিসার মেয়াদ কতদিন

দুবাইয়ের অর্থনীতির মান উন্নয়ন করার জন্য এবং দুবাইয়ে বিভিন্ন পেশাজীবী মানুষের সুযোগ সুবিধা করে দেওয়ার জন্যই মূলত দুবাইয়ের গোল্ডেন ভিসা চালু করা হয়েছে আর দুবাই গোল্ডেন ভিসার মেয়াদ ১০ বছর পর্যন্ত।

আরো পড়ুনঃ  আলজেরিয়া গার্মেন্টস ভিসা-আলজেরিয়া গার্মেন্টসে বেতন কত

একবার দুবাই গোল্ডেন ভিসা পাওয়ার পরে পরবর্তীতে নবায়নযোগ্য করা যাবে। এবং পরবর্তীতে সে যদি দেশের বাইরে থাকে সে ক্ষেত্রে কিন্তু তার ভিসা বাতিল হবে না। তবে অবশ্যই দুবাইয়ের ভিসা পাওয়ার জন্য উপরের যে সমস্ত যোগ্যতা গুলো দেখানো হয়েছে তা অবশ্যই থাকতে হবে।

দুবাই গোল্ডেন ভিসার সুযোগ সুবিধা

  • ছয় মাসের মধ্যে যেকোনো সময় দুবাইয়ে প্রবেশ করতে পারবে
  • গোল্ডেন ধনী ব্যক্তি মারা গেলেও ফ্যামিলির সদস্য থাকতে পারবে
  • গোল্ডেন ভিসাকারি যেকোনো সংখ্যক গৃহকর্মী স্পন্সর করতে পারবেন
  • ভিসার মেয়াদ শেষ হওয়ার পরে পুনরায় ইস্যু করা যাবে
  • দেশের বাইরে থাকলেও গোল্ডেন ভিসা বাতিল হবে না
  • দুবাইয়ে উচ্চশিক্ষার জন্য পড়াশোনার সুযোগ
  • দুবাইয়ে একাধিক প্রপার্টি কিনার সুযোগ
আরো পড়ুনঃ  কাতার ক্লিনার ভিসা ২০২৩-কাতার ক্লিনার ভিসার বেতন

তাছাড়াও দুবাই গোল্ডেন ভিসা পাওয়ার পরে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পাওয়া যাবে এবং সেইসাথে সেখানকার বিভিন্ন ধরনের বিজনেস পরিচালনা করার পাশাপাশি জমি জায়গা কেনার সুযোগ সুবিধা সহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা রয়েছে মূলত দুবাইয়ে গন্যমান্য ব্যাক্তিদের সুযোগ-সুবিধা দেওয়ার জন্যই দুবাই গোল্ডেন ভিসা সার্ভিস চালু করা হয়েছে।

দুবাই গোল্ডেন ভিসা কিভাবে পাবেন

দুবাই ভিসা পাওয়ার জন্য দুবাইয়ে ২ মিলিয়ন ডলার সমান একটি প্রপার্টি থাকা লাগবে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে স্নাতক সম্পন্ন হতে হবে। তাহলে দুবাইয়ের গোল্ডেন ভিসার জন্য আবেদন করতে পারবেন। তবে দুবাই গোল্ডেন ভিসা আবেদন করার জন্য সরাসরি দুবাইয়ের দূতাবাসের মাধ্যমে যোগাযোগ করতে হবে।

বিশেষ দ্রষ্টব্য

দুবাইয়ের গোল্ডেন এবং অন্যান্য ভিসা যে কোন কিছু জানার জন্য দুবাই দূতাবাসের মাধ্যমে আপনারা জেনে নিতে পারবেন। তবে যারা দুবাইয়ের ওয়ার্ক পারমিট ভিসা এবং অন্যান্য ভিসা সার্ভিসের জন্য অনলাইনের মাধ্যমে আপনারা যে কোন ধরনের সহযোগিতা নিতে পারবেন যেমনঃ ভিসা যাচাই বাছাই করা অথবা ভিসার মেয়াদ কতদিন এই সমস্ত কিছু জানার জন্য দুবাইয়ের ভিসা চেকিং ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে পারবেন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *