নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড

নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড
নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড

নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করার জন্য https://services.nidw.gov.bd/nid-pub/ লিংকে প্রবেশ করে জাতীয় পরিচয় পত্রের নম্বর, জন্ম তারিখ, সিকিউরিটি ক্যাপচা কোড পূরণ করে একটি অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করতে হবে। একাউন্ট রেজিস্ট্রেশন হয়ে গেলে পুনরায় লগইন করে আপনার ড্যাশবোর্ড থেকে আপনার ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন।

জাতীয় পরিচয় পত্রের নম্বর এবং জন্মতারিখ এবং সিকিউরিটি ক্যাপচা কোডটি দিয়ে পূরণ করলেই খুব সহজেই একটি অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন হয়ে যাবে। আপনার একাউন্টে পুনরায় লগইন করার পরে ড্যাশবোর্ডের ওই অপশন থেকেই নতুন ভোটার আইডি কার্ড অথবা পুরাতন ভোটার আইডি কার্ড যে কোন ভোটার আইডি কার্ড খুব সহজেই ডাউনলোড করার অপশনটি পেয়ে যাবেন।

  • https://services.nidw.gov.bd/nid-pub/
  • প্রথমে জাতীয় পরিচয় পত্রের নম্বর প্রদান করুন।
  • জন্ম তারিখ/দিন/মাস/বছর/উল্লেখ করুন।
  • ছবিতে থাকা ক্যাপচা কোড পূরণ করুন।
  • সাবমিট বাটনে ক্লিক করুন।
  • নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করুন।

এই কয়েকটি স্টেপ ফলো করলেই নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন। এক্ষেত্রে অবশ্যই ছবিতে থাকা পিকচারটি ভালোমতো ফলো করবেন। কি কি সংখ্যা অথবা ওয়ার্ড দেওয়া আছে সেটা সঠিকভাবে দেখে প্রদর্শিত কোড টি সঠিকভাবে প্রদান করুন তারপরে সাবমিট বাটনে ক্লিক করলেই খুব সহজেই আপনার ড্যাশবোর্ড থেকে নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন।

ভোটার আইডি কার্ড ডাউনলোডপ্রয়োজনীয় ডকুমেন্ট
জাতীয় পরিচয় পত্রভোটার স্লিপ নম্বর
জন্মতারিখদিন/মাস/বছর/
মোবাইল নম্বরআইডি কার্ডে ব্যবহৃত নম্বর
বর্তমান ঠিকানাআইডি কার্ডে ব্যবহৃত ঠিকানা
স্থায়ী ঠিকানাআইডি কার্ড অনুযায়ী স্থায়ী ঠিকানা
ভোটার আইডি কার্ড ডাউনলোড করার লিংকhttps://services.nidw.gov.bd/nid-pub/
নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড services.nidw.gov.bd
নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড

নতুন এবং পুরাতন যেকোনো ভোটার আইডি কার্ড ডাউনলোড করার জন্য আমাদের দেওয়া উপরের লিংক থেকে খুব সহজেই আপনারা ডাউনলোড করতে পারবেন এক্ষেত্রে শুধুমাত্র আপনাদেরকে https://services.nidw.gov.bd/nid-pub/ এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং আপনার ব্যবহৃত মোবাইল নাম্বারটি দিয়ে অথবা আপনার ভোটার আইডি কার্ডের স্লিপ নাম্বার এবং ভোটার আইডি কার্ডের নাম্বার প্রদান করে খুব সহজে এখানে রেজিস্ট্রেশন করে ভোটার আইডি কার্ড ডাউনলোড সম্পূর্ণ করতে পারবেন।

আরো পড়ুনঃ  ওয়ালটন মোবাইল দাম ২০২৩(নতুন মডেল)

নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করার সময় অবশ্যই আপনার স্লিপ নাম্বারটি লাগবে সেই সাথে আপনার ব্যবহৃত মোবাইল নাম্বারটি দিতে হবে তাহলে আপনারা খুব সহজেই আপনার ড্যাশবোর্ড থেকে নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করার জন্য এই https://services.nidw.gov.bd টি ওয়েব সাইটটিতে প্রবেশ করে ডাউনলোড করুন।

যদি কোন সময় সঠিক ভোটার স্লিপ বা ফর্ম নাম্বার দেয়া সত্ত্বেও এটা ভুল দেখায় তাহলে অবশ্যই ভোটার আইডি কার্ডের ফর্ম এর প্রথমে NIDFN যুক্ত করে পুনরায় আবার চেষ্টা করুন এবং ফ্রম হয়ে থাকা নাম্বারটি পুনরায় সঠিকভাবে প্রদান করার চেষ্টা করুন। NIDFN4598547004 যদি সঠিক দেওয়ার পরেও ভুল দেখায় তাহলে এইভাবে চেষ্টা করুন।

যদি মোবাইল নাম্বারটি হারিয়ে যায় তাহলে নাম্বার ভেরিফিকেশন করতে যদি না পারেন তাহলে অন্য একটি মোবাইলের ওটিপি নাম্বার কোড ব্যবহার করে যাচাই করতে পারবেন। এক্ষেত্রে ব্যবহার করেননি এমন একটি নাম্বার ব্যবহার করুন তারপরে রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেলে দেশবোর্ড থেকে ডাউনলোড করার অপশন পাবেন।

এছাড়া যদি আপনি গুগল প্লে স্টোর থেকে এনআইডি ওয়ালেট অ্যাপটি ইন্সটল করেন তাহলেও কিন্তু খুব সহজেই আপনার ফেস স্ক্যান করে ভেরিফাই করে নিতে পারবেন এবং সেখান থেকেও আপনারা জাতীয় পরিচয়পত্র বা নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করার সুযোগ করে নিতে পারবেন।

গুগল প্লে স্টোরে ভোটার আইডি কার্ড ডাউনলোড করার অ্যাপসটি আপনার মোবাইলে ইন্সটল করতে চাইলে এখনই এখানে ক্লিক করে অ্যাপসটি ইন্সটল সম্পূর্ণ করুন এবং নতুন এবং পুরাতন ভোটার আইডি কার্ড ডাউনলোড সম্পূর্ণ করুন।

নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করার লিংক

নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করার লিংক https://services.nidw.gov.bd/nid-pub/এটি। ভোটার আইডি কার্ড অথবা স্লিপের নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে খুব সহজে এখান থেকে নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন।

ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড ডাউনলোড

ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড ডাউনলোড করার জন্য https://services.nidw.gov.bd/nid-pub/এই লিংকে প্রবেশ করুন এবং ভোটার স্লিপ নম্বরটি প্রদান করে জন্ম তারিখ দিয়ে ক্যাপচা কোড পূরণ করলেই আপনি খুব সহজেই ভোটার স্লিপ দিয়ে ভোটার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন।

ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করা

ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করা একেবারে সহজ প্রথমে https://services.nidw.gov.bd/ এই ওয়েবসাইটে প্রবেশ করুন তারপরে আপনার ফরম নাম্বারটি প্রদান করুন। তারপরে খুব সহজেই আপনার নতুন ভোটার আইডি কার্ড ডাউনলোড সম্পূর্ণ করুন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *