সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে-সিঙ্গাপুর যেতে কি কি লাগে

সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে
সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে

সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে এই সম্পর্কে প্রায় মানুষই জানতে আগ্রহী হয়ে থাকেন। আবার অনেকেই জানে না সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসায় যেতে কত বছর বয়স লাগে। অথবা সিঙ্গাপুর টুরিস্ট ভিসায় যেতে কত বছর বয়স লাগে এ সমস্ত বিষয়গুলো নিয়েই আজকে আমরা আলোচনা করেছি এক কথায় সিঙ্গাপুর যাওয়ার জন্য কোন ভিসা করতে কত বছর বয়স লাগবে তা সবগুলোই জানতে পারবেন আজকের এই কন্টেন্টের মাধ্যমে।

বিভিন্ন ধরনের ভিসা নিয়ে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন ধরনের রিকোয়ারমেন্ট থাকে তবে এক্ষেত্রে কাজের ভিসা ও অন্যান্য বিষয় গুলোর প্রতি কিছুটা শিথিল থাকলেও বিভিন্ন সময় তাদের রিকোয়ারমেন্ট কিন্তু চেঞ্জ করে থাকে তাই আপনি যখন আপনার কোম্পানির মাধ্যমে যাবেন তখন কিন্তু এ বিষয়গুলো জেনে নিয়ে যাওয়া উচিত তা না হলে কিন্তু অনেক সময় দেশে ফেরত আসাও লাগতে পারে।

সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে বয়স লাগে সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৫০ বছর। তবে তবে জেনে রাখা উচিত যে বিভিন্ন কাজ বা বিভিন্ন রকম ভিসার কারণে বয়সের তারতম্য হয়ে থাকে। যেমন, কাজের ক্ষেত্রে যারা যেতে চান তাদের অবশ্যই পরিপূর্ণ বয়স হতে হবে। সিঙ্গাপুর কাজের ক্ষেত্রে আপনি যদি যেতে চান তাহলে আপনার সর্বনিম্ন বয়স হতে হবে ২১ বছর

এর নিচে আপনার বয়স হলে আপনি সিঙ্গাপুর গিয়ে কাজ করতে পারবেন না। টুরিস্ট ভিসার ক্ষেত্রে বয়সের তেমন পার্থক্য দেখা যায় না। টুরিস্ট ভিসার জন্য আপনার যে সকল যোগ্যতা গুলো প্রয়োজন সেগুলো থাকলে আপনি সিঙ্গাপুর যেতে পারবেন। চলুন জেনে নেই সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য।

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসায় যেতে কত বছর বয়স লাগে

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসায় যেতে মূলত ২১ বছর বয়স লাগে। আপনি যদি কাজ করার জন্য সিঙ্গাপুর যেতে চান এবং আপনার বয়স যদি ২১ বছর না হয় তবে আপনি সিঙ্গাপুরের ভিসা পাবেন না। আর আপনি যদি সিঙ্গাপুরের ভিসা না পান তবে আপনি সিঙ্গাপুর যেতে পারবেন না। সিঙ্গাপুর কাজ করার জন্য যেতে হলে অবশ্যই আপনাকে সর্বনিম্ন ২১ বছর বয়স হতে হবে বা তার ঊর্ধ্বে। তাহলে সবকিছু ঠিকঠাক থাকলে আপনি খুব সহজেই সিঙ্গাপুর প্রবেশ করতে পারবেন এবং সেখানে গিয়ে কাজ করতে পারবেন।

অনেকে রয়েছেন যারা বিভিন্ন দেশে যাওয়ার জন্য বয়স বৃদ্ধি করে থাকেন। এতে অনেক সময় অনেক রকম সমস্যা দেখা দিতে পারে। পাসপোর্ট এর বয়সের সাথে যদি আপনার এই বয়সের পার্থক্য হয় তাহলে আপনি ভিসা পাবেন না। পরবর্তীতে যদি কখনো আপনার বয়স ডুপ্লিকেট করা বা জাল করা এমনটা ধরা যায় বা বুঝতে পারে তাহলে আপনাকে তারা আইনের আওতায় নিতে পারে। সুতরাং ২১ বছর পূরণ না হওয়া পর্যন্ত আপনারা অবৈধ পথে কখনো সিঙ্গাপুর বা অন্য কোন দেশে যাবার চেষ্টা করবেন না। আশা করি আপনারা বুঝতে পেরেছেন।

আরো পড়ুনঃ  কাতারে বাংলাদেশ সেনাবাহিনীর বেতন কত

সিঙ্গাপুর টুরিস্ট ভিসায় যেতে কত বছর বয়স লাগে

সিঙ্গাপুর টুরিস্ট ভিসায় যেতে হলে আপনার বয়স ১৮ বছর হতে হবে বা তার ঊর্ধ্বে। সিঙ্গাপুর অনেক সুন্দর একটি রাষ্ট্র সেখানে ভ্রমণ করার মত অসংখ্য স্থান রয়েছে। যে কারণে প্রতিবছর অন্যান্য দেশসহ বাংলাদেশ থেকে অনেকে সিঙ্গাপুর ভ্রমণ করেছে যান। ভ্রমণ করার ক্ষেত্রে আপনার যদি পরিপূর্ণ বয়স না হয়ে থাকে তাহলে আপনি কখনোই একা সিঙ্গাপুর যেতে পারবেন না।

যদি আপনার পিতা-মাতা সিঙ্গাপুর যান ভ্রমণ করার জন্য তাহলে তাদের সাথে আপনি যেতে পারবেন সেক্ষেত্রে আপনার বয়স এর কোন সমস্যা হবে না। যদি আপনার দশ বছর বয়স হয় তাহলে আপনি আপনার বাবা-মার সাথে একসঙ্গে টুরিস্ট ভিসায় সিঙ্গাপুর যেতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন একা এবং ফ্যামিলি ভাবে টুরিস্ট ভিসায় যেতে কেমন বয়স লাগে সে সম্পর্কে।

সিঙ্গাপুর বিজনেস ভিসায় যেতে কত বছর বয়স লাগে

সিঙ্গাপুর ব্যবসা ভিসায় যেতে হলে আপনার বয়স সর্বনিম্ন ২১ এবং সর্বোচ্চ ৫০ বছর হতে হবে। যেহেতু আপনি বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে ব্যবসা করার জন্য যাবেন সে ক্ষেত্রে অবশ্যই আপনার পরিপূর্ণ বয়স হতে হবে। তাছাড়া আপনি কখনোই সিঙ্গাপুর বিজনেস ভিসায় যেতে পারবেন না। সিঙ্গাপুর বিজনেস ভিসায় যাবার ক্ষেত্রে অনেক ডকুমেন্ট এর প্রয়োজন হয়।

আরো পড়ুনঃ  কাতার ড্রাইভিং ভিসা ২০২৩ | কাতার ড্রাইভিং ভিসা বেতন কত

সেই সকল ডকুমেন্ট গুলোর মধ্যে বেশ কিছু ডকুমেন্টে বয়সের উল্লেখ থাকে। আপনি যদি বয়স লুকানোর চেষ্টা করেন তবে আপনি সেক্ষেত্রে সফল হবেন না। সুতরাং ২১ বছর বয়স না হওয়া পর্যন্ত আপনি সিঙ্গাপুর যেতে পারবেন না। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কত বছর বয়স হলে সিঙ্গাপুরে যেতে পারবেন।

সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে
সিঙ্গাপুর

সিঙ্গাপুর ড্রাইভিং ভিসায় যেতে কত বছর বয়স লাগে

সিঙ্গাপুর ড্রাইভিং ভিসায় যেতে বয়স লাগে ২১ বছর। তবে এই বয়সটি পাসপোর্টে অবশ্যই উল্লেখ থাকতে হবে। আপনার হিসাব মতো ২১ বছর বয়স হলেই আপনি সিঙ্গাপুর যেতে পারবেন না। মূলত সকল কাজের ক্ষেত্রেই ২১ বছর এর উর্ধ্বে বা ২১ বছর বয়সের প্রয়োজন হয়ে থাকে সিঙ্গাপুর যেতে হলে।

আরো পড়ুনঃ  সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৪( সকল ভিসা খরচ )

যেহেতু ড্রাইভিং ও একটি কাজ সুতরাং এ ক্ষেত্রে ও ২১ বছর বা তার বেশি বয়স প্রয়োজন। আপনার বয়স যদি ২১ বছরের কম হয় তাহলে আপনি কখনোই ড্রাইভিং ভিসায় সিঙ্গাপুর প্রবেশ করতে পারবেন না। ২১ বছর এর কম বয়স হলে আপনি সিঙ্গাপুরের ভিসা পাবেন না সুতরাং আপনি সিঙ্গাপুর যেতে পারবেন না।

সিঙ্গাপুর জব ভিসায় যেতে কত বছর বয়স লাগে

সিঙ্গাপুর জব ভেসে যেতে কত বছর বয়স লাগে যারা জব করতে সিঙ্গাপুরে যেতে চান তারা এই সম্পর্কে জানতে চান। আপনি যদি জব ভিসায় সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনার কমপক্ষে ২১ বছর বয়স হতে হবে। এল ও আই অবশ্যই সিঙ্গাপুরের একজন নাগরিক বা সিঙ্গাপুরে স্থানীয় বাসিন্দা এমন একটি মানুষের দ্বারা স্বাক্ষরিত হতে হবে। যে মানুষটি স্বাক্ষর করবেন তার বয়স ও কমপক্ষে ২১ বছর হতে হবে বা তার ঊর্ধ্বে।

সিঙ্গাপুর যেতে কি কি লাগে

  • সিঙ্গাপুর যেতে প্রথমত আপনার একটি পাসপোর্ট এর প্রয়োজন হবে।
  • সিঙ্গাপুরে অবস্থানরত কারো কাছ থেকে আপনার আমন্ত্রণপত্র পেতে হবে।
  • ভিসা এর জন্য ৩০০ সিঙ্গাপুর ডলার খরচ হবে।
  • আপনার যে বৈধ পাসপোর্টটি রয়েছে তাতে কমপক্ষে একটি খালি পৃষ্ঠা থাকতে হবে।
  • সদ্য তোলা রঙিন বা ব্যাকগ্রাউন্ড সাদা এমন ছবির প্রয়োজন হবে।
  • এন আই ডি কার্ড এর প্রয়োজন হবে। ব্যাংক স্টেটমেন্ট এর প্রয়োজন হয়।
  • মেডিকেল রিপোর্ট লাগে। পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট লাগে।
  • করোনার টিকা কার্ড এর প্রয়োজন হয়।
  • বিমান টিকিট লাগবে।
আরো পড়ুনঃ  সিঙ্গাপুর এস পাস ভিসা-সিঙ্গাপুর এস পাস ভিসা বেতন কত

কিছু কিছু ক্ষেত্রে আপনি যে এজেন্সির মাধ্যমে যাবেন অথবা যে কোম্পানির মাধ্যমে যাবেন তাদের কাছে আরও কিছু ডকুমেন্ট প্রোভাইড করতে হতে পারে। যে সকল ডকুমেন্টগুলো পরবর্তীতে প্রয়োজন হতে পারে সেগুলো আপনাকে আপনি যে এজেন্সের মাধ্যমে যাবেন তারা অথবা যে কোম্পানির মাধ্যমে যাবেন তারা যাবার পূর্বে আপনাকে জানিয়ে দেবে।

সিঙ্গাপুর যাওয়ার ট্রেনিং

সিঙ্গাপুর যাওয়ার ট্রেনিং সম্পর্কে অনেকেই জানতে চান। সিঙ্গাপুর একটি উন্নত রাষ্ট্র এ দেশে বিভিন্ন দেশ থেকে বিভিন্ন কাজের জন্য মানুষ এসে থাকেন। যদি আপনি বাংলাদেশ সিঙ্গাপুর যাওয়ার ট্রেনিং করতে চান তাহলে আপনি কাঠগড়া, আশুলিয়া, সাভার, ঢাকা এই স্থানে আপনারা ট্রেনিং করতে পারেন। তাদের মতে এই স্থান থেকে আপনারা দেড় থেকে দুই মাস ট্রেনিং করে আপনি এই দক্ষতা নিয়ে সিঙ্গাপুরে যেতে পারবেন।

আরো পড়ুনঃ  পাসপোর্ট নাম্বার দিয়ে সিঙ্গাপুর ভিসা চেক

বাংলাদেশে সরকারি এবং বেসরকারিভাবে বেশ কয়েকটি স্থানে সিঙ্গাপুরে যাওয়ার ট্রেনিং সেন্টার রয়েছে। যেমন, সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার আশুলিয়া এই স্থানে সিঙ্গাপুর যাওয়ার জন্য ট্রেনিং প্রশিক্ষণ করানো হয়। সিঙ্গাপুর ট্রেনিং সেন্টার সাভার এই স্থানীয় সিঙ্গাপুর যাওয়ার জন্য ট্রেনিং দেওয়া হয়ে থাকে। সিঙ্গাপুর যাওয়ার জন্য যে সকল ট্রেনিং সেন্টার গুলো রয়েছে সেই সকল ট্রেনিং সেন্টারগুলোতে আপনি ট্রেনিং করতে চাইলে অবশ্যই আপনাকে একটি নির্ধারিত ফি দিতে হবে তারপর ট্রেনিং শুরু করতে পারবেন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *