সৌদি আরবের কোম্পানি ড্রাইভিং 2022 নতুন ভিসা

আজকে আমরা কথা বলবো সৌদি আরবের কোম্পানি ড্রাইভিং 2022 নতুন ভিসা নিয়ে। মূলত এই কমেন্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন যে সৌদি আরবের কোন কোম্পানিগুলোতে ড্রাইভিং ভিসার আবেদন করতে পারবেন এবং ডাইভিং ভিসার আবেদন করতে হলে কত টাকা খরচ এবং কি কি যোগ্যতা থাকা লাগবে এই নিয়ে বিস্তারিত।

সৌদি আরবের সৌদি আরবের যে সমস্ত বড় বড় কোম্পানিগুলো রয়েছে তার সব কোম্পানির ড্রাইভিং পদে নিয়োগ দেওয়া হয়ে থাকে তবে এক্ষেত্রে আপনাদের জেনে রাখা উচিত যে ড্রাইভিং পদে নিয়োগের ক্ষেত্রে কয়েকটি বিষয়ে গুরুত্বের সঙ্গে দেখা হয় যেমন আপনার ড্রাইভিং লাইসেন্স আছে কিনা এবং আপনার পূর্ব অভিজ্ঞতা স্বরূপ কোথায় আপনি কত বছর চাকরি করেছেন এই নিয়ে একটি রিকোয়ারমেন্ট থাকে।

যদি আপনার অভিজ্ঞতা থাকে এবং আপনি ড্রাইভিং লাইসেন্স তৈরি করে রাখতে পারেন তাহলে সৌদি আরবের বিভিন্ন বড় বড় কোম্পানিগুলো তে খুব সহজেই ড্রাইভিং পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন তবে এক্ষেত্রে আপনাদের আবেদন করতে হলে বাংলাদেশের রিক্রুটিং এজেন্সি অথবা সরকারি যে সমস্ত এজেন্সিগুলো রয়েছে এই সমস্ত এজেন্সিগুলোর মাধ্যমে আবেদন করতে হবে।

সৌদি আরবের কোম্পানি ড্রাইভিং 2022 নতুন ভিসা

সৌদি আরবের বড় বড় কোম্পানিগুলোতে ড্রাইভিং পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছেসৌদি। ড্রাইভিং পদে আবেদন করার জন্য অবশ্যই আপনার অভিজ্ঞতা থাকতে হবে এবং সেই সাথে ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে তারপরে আপনি সৌদি আরবের কোম্পানি ড্রাইভিং ভিসার জন্য আবেদন করতে পারবেন।

আরমকো কোম্পানিতে ডাইভিং নিয়োগ দেওয়া হয়েছিল কিছুদিন আগে যেখানে তাদের উল্লেখ করা ছিল যে ডাইভিং পদে নিয়োগের জন্য অবশ্যই তাদের লাইসেন্স থাকতে হবে এবং পাশাপাশি অবশ্যই অষ্টম শ্রেণী পাস থাকতে হবে এটি বাংলাদেশ একটি বেসরকারি এজেন্সির মাধ্যমে নিয়োগ প্রকাশ পেয়েছিল।

আরমকো কোম্পানিতে ড্রাইভিং পদে নিয়োগ

সৌদি আরবের সবথেকে বড় কোম্পানি আরামকো কোম্পানি তে আপনারা ড্রাইভিং পদে নিয়োগ হয় সেখানে চাকরি করতে পারবেন তবে এক্ষেত্রে আপনাদের অবশ্যই ড্রাইভিং এর জন্য দক্ষতা থাকতে হবে পাশাপাশি আপনাকে ড্রাইভিং লাইসেন্স তৈরি করে তারপরেই ভিসার জন্য আবেদন করতে হবে।

আরমকো কোম্পানিতে ড্রাইভার পদে নিয়োগ পাওয়ার জন্য তাদের অফিশিয়াল ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন অথবা বাংলাদেশের যে সমস্ত এজেন্সি রয়েছে তাদের সাথে যোগাযোগ করলেই পরবর্তীতে বিজ্ঞপ্তি আসামাত্রই আপনাকে নিয়োগ দেওয়ার বিষয়ে নিশ্চিত করবে তবে এক্ষেত্রে অবশ্যই আপনাদের যোগাযোগ রাখতে হবে কবে ড্রাইভিং ভিসার নতুন বিজ্ঞপ্তি ছাড়বে।

আরো পড়ুন:  মালয়েশিয়া কলিং ভিসার আজকের খবর

আল মারাই কোম্পানিতে ড্রাইভিং ভিসা

আল মারাই কোম্পানিতে ড্রাইভিং ভিসার মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাদের জেনে রাখা উচিত যে আলমারাই কোম্পানি সৌদি আরবের একটি অন্যতম বড় কোম্পানি এদের বিভিন্ন শাখা প্রশাখা রয়েছে সৌদি আরবের বিভিন্ন অঞ্চলগুলোতে তাই এই সমস্ত শাখা প্রশাখা তাদের প্রোডাক্ট গুলো পৌছে দেওয়ার জন্য গাড়ি রয়েছে সেই সমস্ত গাড়িতে ড্রাইভিং পদে বছরের বিভিন্ন সময়ে নিয়োগ দেওয়া হয়।

ড্রাইভিং পদে ভিসা পাওয়ার জন্য অবশ্যই আপনাকে এই কোম্পানিগুলো জেনে রাখতে হবে যাতে তাদের কোম্পানির নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আপনারা আবেদন করতে পারেন তবে এক্ষেত্রে সচারাচার বাংলাদেশের এজেন্সিগুলো তাদের বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করে থাকে যে কোন কোম্পানিতে কতজন লোক নিচ্ছে এবং কোন কাজের প্রতি নিচ্ছে সেটা জেনে নিতে পারবেন।

তাই আজকে আমরা আবারও বলছি আপনারা অবশ্যই সরকারিভাবে আপনারা যোগাযোগ করবেন যেমন বুয়েসেল অথবা বিএমআইটি এটি সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে যদি আপনারা যোগাযোগ করে সৌদি আরবে যেতে পারেন তাহলে খরচ কম হবে এবং আপনাদের টাকার নিরাপত্তা প্রদান করতে পারবে।

আরো পড়ুন: সৌদি আরবে কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি

তাই ড্রাইভিং পদে যদি আপনি নতুন ভিসা নিয়ে যেতে চান তাহলে অবশ্যই আপনাকে এই দুইটি উপায়ে যোগাযোগ করতে হবে তাছাড়া বেসরকারি এজেন্সি রয়েছে যদি আপনাকে সেই ভাবে ট্রাস্টেড কোন পদ্ধতিতে নিয়ে যেতে পারে তাহলে অবশ্যই আপনারা যেতে পারেন।

আল খায়ের কোম্পানি ড্রাইভিং ভিসা

আল খায়ের কোম্পানিতে ড্রাইভিং ভিসার মাধ্যমে প্রবাসী শ্রমিক নিয়োগ দিয়ে থাকে তবে এক্ষেত্রে অবশ্যই আপনাদের দক্ষতা এবং আপনাদের শিক্ষাগত যোগ্যতা তাদের মধ্যে থাকে তাই অবশ্যই দক্ষতা এবং আপনার লাইসেন্স তৈরি করতে হবে এবং আপনাকে বিদেশ যাওয়ার আগে যে প্রশিক্ষণ আছে সেগুলো সম্পন্ন করে তারপর কোম্পানিতে সৌদি আরবের কোম্পানি 2022 নতুন ভিসার মাধ্যমে আবেদন করতে পারবেন।

আল খায়ের কোম্পানি হলো অন্যতম একটি বড় কোম্পানি এই কোম্পানিতে বছরের বিভিন্ন সময় লোক নিয়োগ দিয়ে থাকে। আল খায়ের কোম্পানিতে বর্তমানে প্রায় 15 হাজার শ্রমিক সেখানে কাজে নিয়োজিত আছে তবে এক্ষেত্রে বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন মানুষ কাজে নিয়োজিত আছে কিন্তু ড্রাইভিং পদে তাদের নতুন বছরে আবার পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি করার কথা রয়েছে।

ড্রাইভিং পদে নতুন ভিসা কিভাবে পাবেন

সৌদি আরবের বিভিন্ন কোম্পানির ড্রাইভিং ভিসা পাওয়ার জন্য অবশ্যই আপনারা বছরের শুরুর দিকেই তাদের অফিসিয়াল ওয়েব সাইট গুলোতে অথবা বাংলাদেশের এজেন্সিগুলোর সাথে যোগাযোগ করার চেষ্টা করবেন এতে করে বছরের শুরুতে হওয়ার কারণে অনেকেই দেশে চলে আসে আবার অনেকেই তাদের ভিসার মেয়াদ শেষ হওয়ার কারণে অন্যান্য জায়গায় কাজ করে থাকে এক্ষেত্রে তাদের কোম্পানিগুলোতে নতুন বিজ্ঞপ্তি ছাড়ার সিদ্ধান্ত নিয়ে থাকে।

তৈরি হয়ে থাকেন তাহলে আপনারা এজেন্সিগুলোর মাধ্যমে আবেদন করতে পারবেন তবে সরকারি মাধ্যমে যদি যেতে চান তাহলে অবশ্যই আপনাকে উপরের দেওয়া দুইটি মাধ্যম ফলো করেই তারপরেই আপনাকে সরকারিভাবে সৌদি আরবের ড্রাইভিং ভিসার মাধ্যমে যেতে পারবেন।

আরো পড়ুন:  ব্রুনাই ফ্রি ভিসা পাবেন কিভাবে জেনে নিন

সৌদি আরব মানে একটি জনবহুল এলাকা বা জনবহুল দেশ বলা হয়ে থাকে কারণ সৌদি আরবে মুসলিম বিশ্বের অন্যতম একটি দেশ হিসেবে পরিচিত প্রত্যেক বছরের জন্য এবং ওমরা হজের জন্য মানুষ পাড়ি জমিয়ে থাকে এক্ষেত্রে যানবাহনের সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে তাই অনেক কোম্পানি রয়েছে যারা বিদেশ থেকে ডাইভিং নিয়োগ করে তাদের দেশে বিজনেস করার জন্য গাড়ির ব্যবসা চালু করেছে।

তাই এই প্রত্যেকটি গাড়িতে আলাদা আলাদা ড্রাইভার নিয়োগ করে থাকে অথবা পার্সোনাল কাজের জন্য অথবা কোম্পানির কাজের জন্য তারা ডাইভিং বিদেশি শ্রমিকদের নিয়োগ দিয়ে থাকে তাইলে যে কেউ সৌদি আরবের ড্রাইভিং পদে কাজ করতে পারবে।

ড্রাইভিং পদে সৌদি আরবে যাওয়ার পরে আপনাকে পুনরায় আবার তাদের ট্রেনিং নিয়ে তাদের নিয়মের মধ্যে আপনাকে গাড়ি চালানো শিখে নিতে হবে আপনি যদি বাংলাদেশ থেকে বা অন্যান্য দেশে ড্রাইভিং পদে চাকরি করে যান তার পরেও আপনাকে পুনরায় ওখানে ট্রেনিং দিয়ে তৈরি কোরে নেওয়া হবে।

সৌদি আরবের কোম্পানি ড্রাইভিং 2022 নতুন ভিসা

বদর কোম্পানিতে ড্রাইভিং ভিসা

বদর কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়ে থাকে তবে এটি বছরের শুরুতে ড্রাইভিং পদে নিয়োগ বিজ্ঞপ্তি করা হয়ে থাকে তবে উক্ত পদগুলোতে যখন ফাঁকা থাকে তখন যেকোন সময় দু’একটি ডাইভিং এর জন্য আবার অন্যান্য কোম্পানির মাধ্যমে ডাইভিং নিয়োগ দিয়ে থাকে তাই অবশ্যই আপনাদের কয়েকটি কোম্পানির সঙ্গে যোগাযোগ রাখতে হবে যাতে করে যেকোনো সময় আপনার ড্রাইভিং ভিসা পেতে পারেন।

সৌদি আরবের ড্রাইভিং ভিসায় কি কি যোগ্যতা লাগে

সৌদি আরবে কাজ করতে হলে যোগ্যতা থাকতে হবে সেইসাথে আপনি বাংলাদেশ থেকে কোথায় ড্রাইভিং প্রশিক্ষণ নিয়েছেন এবং ডাইভিং অবশ্যই থাকতে হবে পাশাপাশি যদি এক্সপেরিয়েন্স দেখা হয় তবে এক্ষেত্রে আপনি কোথায় কত বছর কাজ করেছেন সেটা প্রমাণ হিসাবে দেখানোর লাগতে পারে বিস্তারিত তুলে ধরা হলো।

সৌদি আরবের ড্রাইভিং ভিসার যোগ্যতা
ডাইভিং প্রশিক্ষণের সনদ
শিক্ষাগত যোগ্যতার সনদ
ড্রাইভিং পদে কাজ করার অভিজ্ঞতা
ড্রাইভিং লাইসেন্স

তা ছাড়াও বিভিন্ন ছোট ছোট কোম্পানি রয়েছে যারা প্রতিনিয়ত বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে অথবা বিভিন্ন এজেন্সির মাধ্যমে তারা লোক নিয়োগ দিয়ে থাকে তাই আপনারা চাইলে সরাসরি ঐ সমস্ত এজেন্সিগুলোর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আরো পড়ুন: সৌদি আরবের আরামকো কোম্পানি ভিসা কিভাবে পাবেন

তাছাড়াও আপনার যদি কোন পরিচিত ব্যক্তি সৌদি আরবের ড্রাইভিং পদে কাজ করে থাকে তাদের সাথে আপনারা যোগাযোগ করে জেনে নিতে পারবেন যে বছরের কোন সময় গুলোতে ডাইভিং পদের নতুন ভিসা পাওয়া যায়। এবং কি কি থাকে সেগুলো জেনে নিবেন।

পাশাপাশি আপনাদেরকে অবশ্যই এটাও জেনে নিতে হবে যে তাদের কোম্পানিতে বর্তমানে নিয়োগ চলছে কিনা এবং সে কি আপনাকে ড্রাইভিং পদে ভিসা দিতে পারবে কিনা এটা জেনে নিতে পারেন এবং এটা জেনে নিতে হবে শুধুমাত্র আপনার যদি পরিচিত কোন ব্যক্তি থাকে তাদের মাধ্যমে তবে অবশ্যই অপরিচিত কোন ব্যক্তির মাধ্যমে আপনারা ভিসার কাজ অথবা নিয়োগের কাজ কখনই করতে যাবেন না তা না হলে হয়রানির শিকার হতে পারেন।

সতর্কতাঃ

ড্রাইভিং পদে কাজ করার জন্য আপনারা সরাসরি বাংলাদেশ সরকারের যে সমস্ত প্রতিষ্ঠানগুলো রয়েছে এই প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে আপনারা নতুন ডাইভিং ভিসার জন্য আবেদন করতে পারেন তবে এক্ষেত্রে আপনাদের অবশ্যই পূর্ব অভিজ্ঞতা এবং প্রশিক্ষণ নিয়ে তারপরে আবেদন করতে হবে।

এই ক্ষেত্রে সম্পূর্ণ দালালের মাধ্যমে উত্তম কারণ বাংলাদেশ সরকার প্রবাসীদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা তৈরি করে দিচ্ছে এবং তাদের বিদেশে গিয়ে ভালোমতো কাজ করারও সুযোগ তৈরি করে দিচ্ছে তাই অবশ্য একটু চেষ্টা করে ভ্যালিড মাধ্যমে আপনারা সৌদি আরবে গিয়ে কাজ করার সিদ্ধান্ত নিবেন।

তাই যে সমস্ত রিক্রুটিং এজেন্সি রয়েছে অথবা সরকারি অনুমোদিত এজেন্সি রয়েছে তাদের মাধ্যমেই সর্বদা বিদেশ যাওয়ার চেষ্টা করবেন এবং এজেন্সির মাধ্যমে আপনারা ড্রাইভিং ভিসার নতুন খবর জানতে পারবেন।

আরো পড়ুন:  মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা, আবেদন, খরচ, বেতন সহ বিস্তারিত

Usajobpoint একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে দেশ বিদেশের চাকরির খবর ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষার মাধ্যমে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের একমাত্র লক্ষ্য।

2 thoughts on “সৌদি আরবের কোম্পানি ড্রাইভিং 2022 নতুন ভিসা”

  1. আমার হেভি লাইসেন্স আছে লাইসেন্স এর বয়স 15 বছর আমি সৌদি আরামকো কোম্পানিতে চাকরি করতে চাই

    Reply

Leave a Comment

You cannot copy content of this page