সৌদি আরবের কোম্পানি ভিসা-কোন কোম্পানির বেতন বেশি

সৌদি আরবের কোম্পানি ভিসা

সৌদি আরবের যাবতীয় কোম্পানি ভিসা এখন চালু আছে। তাই বাংলাদেশ থেকে বা অন্যান্য দেশ থেকে যারা সৌদি আরবে কোম্পানি ভিসা নিয়ে সৌদি আরবে কাজে যেতে চান তারা চাইলে যেকোনো মুহূর্তে এখন সৌদি আরবের কোম্পানি ভিসা নিয়ে সৌদি আরবে কাজে নিয়োজিত হতে পারবেন তবে এই ক্ষেত্রে আপনাদেরকে জেনে নিতে হবে যে কোম্পানি ভিসা কিভাবে পাবেন।

বর্তমানে সৌদি আরব 30,000 মানুষ কোম্পানি ভিসা নিয়ে কাজে নিয়োজিত আছে এই ক্ষেত্রে বড় বড় যে সমস্ত কোম্পানি রয়েছে এ সমস্ত কোম্পানিগুলোতে অধিকাংশ সেই সব  কোম্পানিতে কাজে নিয়োজিত আছে এবং তাদের ভাষ্য অনুযায়ী এবং তাদের সাথে বাংলাদেশ প্রতিনিধি যোগাযোগ করার পরে তারা তাদের অবস্থান জানিয়েছে।

এক্ষেত্রে যারা আরমকো কোম্পানিতে আছে তাদের ভালো পরিমাণ বেতন দেয়া হচ্ছে পাশাপাশি বিভিন্ন কনস্ট্রাকশন কম্পানি ফুড প্যাকেজিং সহ আদার্স অন্যান্য কোম্পানিগুলো নিয়োজিত আছে তারাও ভালো পরিমাণ টাকা ইনকাম করছে এক্ষেত্রে আপনারা এই সমস্ত বড় কোম্পানিগুলো কিভাবে জবের জন্য এপ্লাই করবেন অথবা এই বড় সৌদি আরবের কোম্পানিগুলোতে কিভাবে ভিসার জন্য আবেদন করবেন এ নিয়ে বিস্তারিত তুলে ধরা হলো।

সৌদি আরবের কোন কোম্পানি ভাল

সৌদি আরবের সবথেকে ভালো কোম্পানি হলো আরমকো কম্পানি। এখানে বাংলাদেশে শ্রমিক এই কোম্পানিতে কাজে নিয়োজিত আছে এবং বর্তমান বিশ্বের সবথেকে বড় কোম্পানি আরামকো কোম্পানি। আরমকো কম্পানি অ্যাপল কোম্পানি কেউ বিগত বছরে উন্নয়নের দিক থেকে অনেকটা পিছনে ফেলে ছিল।

এবং এই কোম্পানিতে যদি কেউ নিয়োগ পেতে চায় এই ক্ষেত্রে দক্ষতা অর্জন করে তারপরেই নিয়োগের জন্য আবেদন করতে হবে অথবা চাইলে আপনারা আরমকো কোম্পানির ওয়েবসাইট থেকেও তাদের রিকোয়ারমেন্ট গুলো দেখে বাংলাদেশের বিভিন্ন বেসরকারি অথবা সরকারের এজেন্সির মাধ্যমে যোগাযোগ করে ভিসার জন্য আবেদন করতে পারবেন।

এক্ষেত্রে আপনাদের জেনে রাখা উচিত যে এই কোম্পানিতে কাজ করার জন্য পূর্ব অভিজ্ঞতা থাকতে হয় যেমন আপনি যদি সৌদি আরবে অন্যান্য দেশে কাজে নিয়োজিত থাকেন এক্ষেত্রে আপনাদের অগ্রাধিকার দেওয়া হবে। যারা দেশ থেকে প্রথম অবস্থায় যেতে চান তাদের ক্ষেত্রে আপনাদেরকে অবশ্যই আপনি যেই কাজের প্রতি সৌদি আরবে কোম্পানির ভিসা নিতে চাচ্ছেন সেই কাজের প্রতি অবশ্যই দক্ষতা থাকতে হবে তারপরেই সৌদি আরবের বড় কোম্পানিগুলো আপনি কাজ করার সুযোগ পাবেন।

দ্বিতীয় উপায় হল আপনি যদি সৌদি আরবের কোন ব্যক্তির সাথে পরিচিত থাকে অথবা আপনার কোন আত্মীয় স্বজন সেখানে যদি থেকে থাকে তাহলে তাদের মাধ্যমেও আপনারা এই সমস্ত কোম্পানিগুলোতে ভিসার জন্য আবেদন করতে পারবেন। এক্ষেত্রে অবশ্যই কোন অপরিচিত  ব্যক্তির মাধ্যমে সৌদি আরবে যাবেন না আপনার যদি কোন অপরিচিত ব্যক্তি হয় এবং আপনি তার কাছ থেকে কোনো রকমের বিপদ আসলে সাহায্য পাবেন এমন ব্যক্তির মাধ্যমে যাবেন।

সৌদি আরবের কোম্পানি ভিসা

সৌদি আরবের কোম্পানি নাম
আরামকো কোম্পানি
আল মারাই কোম্পানি
বলদিয়া কোম্পানি
সাসকো কোম্পানি
জুসুর ইমদাদ কোম্পানি
আল-ইমামা কোম্পানি
পেপসি কোম্পানি
ইনিশিয়াল কোম্পানি
আল খায়ের কোম্পানি
আলবদর কম্পানি

সৌদি আরবের কয়েক ধরনের কোম্পানি রয়েছে। এই কোম্পানিগুলোতে বছরের বিভিন্ন সময়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে সাধারণত যে সমস্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়ে থাকে সেগুলো হলো, এলেক্ট্রাইক্যাল, মেকানিক্যাল, প্যাকেজিং, ড্রাইভিং, রেস্টুরেন্ট সহ বিভিন্ন ধরনের কম্পানি লোক নিয়োগ দিয়ে থাকে। সৌদি আরবের উল্লেখযোগ্য বড় কিছু কোম্পানি নিচে তুলে ধরা হলো।

উপরোক্ত লিস্টে দেওয়া যে সমস্ত সৌদি কোম্পানি গুলো রয়েছে তারা সাধারণত অন্যান্য কোম্পানির তুলনায় বেশি মাত্রায় লোক নিয়োগ দিয়ে থাকে এবং ভালো রকমের সুযোগ-সুবিধাসহ বেতন বোনাস সহ আনুষঙ্গিক অন্যান্য বিষয়ের প্রতি গুরুত্ব সহকারে দেখা হয়ে থাকে।

তাই উপরোক্ত কোম্পানির ভিসা যদি আপনি পেয়ে থাকেন তাহলে সৌদিতে নিতে পারেন এবং ভালো পরিমাণ বেতন বোনাস সহ নানা ধরনের সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবেন।

সৌদি আরবে কোন কোম্পানি কে বেতন বেশি

সৌদি আরবের আরামকো কোম্পানি, আলমারাই, বদর, এই কোম্পানিগুলোতে অন্যান্য কোম্পানির তুলনায় বেতন এবং সুযোগ সুবিধা বেশি পাওয়া যায় সাধারণত এই সমস্ত কোম্পানিগুলোতে প্রথম অবস্থায় বেতন 35 হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ 80 হাজার টাকা পর্যন্ত বেতন পাওয়া যায়।

পরবর্তীতে এই কোম্পানিগুলোতে অভিজ্ঞতার ভিত্তিতে বেতন বৃদ্ধি করা হয়ে থাকে। প্রথম অবস্থায় যদি আপনি এই কোম্পানিতে জয়েন করেন তাহলে অবশ্যই 35 হাজার টাকা থেকে শুরু হবে তবে আপনি যদি অভিজ্ঞতা নিয়ে এসব কোম্পানিতে ঢুকে তাহলে বেতন অন্যান্যদের তুলনায় একটু বেশি পাবেন।

আরো পড়ুন: মালয়েশিয়া কলিং ভিসা আজকের খবর

সৌদি আরবের আরমকো কোম্পানি

সৌদি আরমকো কম্পানি বিশ্বের অন্যতম বড় কোম্পানি হিসেবে পরিচিত হয়েছে এই কোম্পানির সুযোগ-সুবিধা অন্যান্য কোম্পানি তুলনায় অনেকটাই ভালো। এটি অন্যতম একটি বড় কোম্পানি হওয়ার কারণে এখানে কাজের সুযোগ নিতে হলে অবশ্যই আপনার পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে যা আমরা উপরে ভালোমতো উল্লেখ করেছি।

সৌদি আরবের আল ইমামা কম্পানি

বলদিয়া কোম্পানি সৌদি আরব

বলদিয়া কোম্পানি সৌদি আরব বছরের বিভিন্ন সময়ে বিদেশি শ্রমিক নিয়োগ দিয়ে থাকে এক্ষেত্রে বাংলাদেশ-শ্রীলঙ্কা মায়ানমার সহ বিভিন্ন রাষ্ট্রের মানুষজন বলদিয়া কোম্পানিতে কাজের ভিসা নিয়ে সেখানে কাজে নিয়োজিত থাকে। অন্যান্য কোম্পানির মতো এই কোম্পানিতে ভালো সুযোগ সুবিধা পাওয়া যায়।

আল খায়ের কোম্পানি সৌদি আরব

সৌদি আরবে আল খায়ের কোম্পানিতে এখন পর্যন্ত সর্বোচ্চ 5 হাজার মানুষ সেখানে কাজ করছে এবং তারা জানিয়েছে ভালো পরিমাণ বেতন পাওয়া যাচ্ছে এবং তারা নতুন বছরে আরো লোক নিয়োগ দেবে বলে এই বিষয়টিও তারা নিশ্চিত করেছে তবে নতুন বছরের শুরুতে বাংলাদেশের বিভিন্ন সরকারি-বেসরকারি এজেন্সির মাধ্যমে এই লোকগুলোর নিয়োগ দেবে বলে তারা নিশ্চিত করেছে।

সৌদি আরবের আলমারাই কোম্পানি

সৌদি আরবের আলমারাই কোম্পানি হলো অন্যতম একটি বড় কোম্পানি যেই কোম্পানি তে বর্তমানে বাংলাদেশের শ্রমিক প্রায় তিন হাজারের অধিক কাজ করছে এখানে যারা কাজ করছে তাদের বেতন ভাতা সহ আনুষঙ্গিক অন্যান্য খরচ বহন করে থাকে যেমন প্রত্যেক বছর যদি দেশে আসে সে ব্যাক্তিদের জন্য দুই মাসের অধিক ছুটির ব্যবস্থা করা হয়।

পাশাপাশি তাদের যাতায়াত খরচ সহ আনুষঙ্গিক অন্যান্য বেতন-বোনাস প্রদান করা হয়ে থাকে তাই সৌদি আরবের আলমারাই কোম্পানি হলো অন্যতম কোম্পানি যেখানে কাজের ভিসার জন্য অনেকেই মানুষ অপেক্ষা করে থাকে।

আরো পড়ুন: ব্রুনাই ফ্রি ভিসা কিভাবে পাবেন দেখে নিন

আলবদর  কম্পানি সৌদি আরব

সৌদি আরবের অন্যতম বড় একটি কোম্পানি হলো আলবদর কোম্পানি যেখানে প্রায় 15 হাজার শ্রমিক নিয়মিত কাজ করে থাকে এই কোম্পানিতে সুযোগ-সুবিধা অন্যান্য কোম্পানি তুলনায় অনেকটাই ভালো সেইসাথে বেতন বোনাস সহ আনুষঙ্গিক অন্যান্য খরচ শ্রমিকদের বহন করে থাকে। সৌদি আরবের নিজস্ব দেশি এবং অন্যান্য রাষ্ট্রের মানুষজন এই কোম্পানিতে কাজ করে থাকে তাই এই কোম্পানিতে অন্যান্য কোম্পানি তুলনায় একটু বেশি পাওয়া যায়।

সৌদি আরবের আল ইমামা কম্পানি

সৌদি আরবের আলিমামা কোম্পানিতে নতুন বছরের শুরুতে তারা বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা রয়েছে বর্তমানে বাংলাদেশে যে সমস্ত শ্রমিকগণ সেখানে কাজে নিয়োজিত আছে তারা তাদের ভাষ্য অনুযায়ী বছরের শুরুতেই একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছে। বর্তমানে ইমামা কোম্পানিতে কর্মী সংকট আছে।

সৌদি আরবে কনস্ট্রাকশন কোম্পানিতে কাজ

বর্তমানে সৌদি আরবে কনস্ট্রাকশন কম্পানি তে কাজ করে অনেকেই ভালো পরিমাণ টাকা ইনকাম করছে। সাধারণত কনস্ট্রাকশন কম্পানি তে কাজ করার জন্য বেতন পাওয়া যায় আনুমানিক চল্লিস হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ 70 হাজার টাকা পর্যন্ত তবে এক্ষেত্রে আপনি আপনার কোম্পানির সঙ্গে আগেই চুক্তিবদ্ধ হয়ে তারপরেই সৌদি আরবে যাবেন।

সৌদি আরবে যে সমস্ত বড় কোম্পানি রয়েছে তা সাধারণত বিদেশি বড় বড় কোম্পানি দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে তাই সমস্ত কোম্পানির মাধ্যমে আপনারা সুযোগ সুবিধা বেশি পাবেন এবং বেতন বেশি পাওয়ার সম্ভাবনা রয়েছে তবে বাংলাদেশি যে সমস্ত কোম্পানি গুলো সাধারনত পরিচালনা করা হয় তাদের বেতন আনুমানিকভাবে অনেকটাই কমে হয়ে থাকে।

এক্ষেত্রে আপনারা আপনাদের পরিচিতদের সাহায্য নিয়ে ভালো কোম্পানিতে জব নেওয়ার চেষ্টা করবেন এবং আপনার কোনো ব্যাক্তি যদি থাকে তাদেরকে বলে ভালো একটি ভিসার ব্যবস্থা করে নিয়ে সৌদি আরবে গেলে আপনি ভালো পয়সা ইনকাম করতে পারবেন তা না হলে আপনাদের তিন লাখ টাকা খরচ করে যাওয়ার পরে সেই টাকা তুলতে অনেক দেরি হয়ে যাবে।

আরো পড়ুন: আরমকো কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি

সৌদি আরবের কোম্পানি চাকরির খবর

সৌদি আরবের আরোগ্য কম্পানি, আলবদর কোম্পানি, আলমারাই, এ কোম্পানিগুলোতে নতুন বছরের শুরুতে নিয়োগ বিজ্ঞপ্তি করার কথা রয়েছে তবে এক্ষেত্রে আপনারা বাংলাদেশের বুয়েসেল অথবা বিএমইটির মাধ্যমে যোগাযোগ করে সৌদি আরবের কোম্পানির চাকরির খবর নিয়ে বিস্তারিত ভাবে জানতে পারবেন।

আরো পড়ুন: সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি জেনে নিন

সাবধানতা

বাংলাদেশের যে সমস্ত সরকার নিবন্ধিত এজেন্সি রয়েছে এই এজেন্সিগুলোর মাধ্যমে আপনারা সৌদি আরবের কোম্পানিগুলোতে ভিসার জন্য আবেদন করতে পারবেন এবং তাদের মাধ্যমেও ভিসার ব্যবস্থা করতে পারবেন তবে এক্ষেত্রে আপনারা অবশ্যই সরকার নিবন্ধিত এজেন্সিগুলোর মাধ্যমে করবেন।

তাছাড়া বেসরকারি এজেন্সির মাধ্যমে করলে আপনারা নানা ধরনের হয়রানির শিকার হতে পারেন যেমন কিছুদিন আগে বেসরকারি এজেন্সির মাধ্যমে অনেকেই সৌদি আরবে যাওয়ার পরে ফেরত আসা লাগছে তাদেরকে নানা ধরনের অত্যাচার এবং তাদেরকে গুম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল পরবর্তীতে আল্লাহর ইচ্ছায় তারা পুনরায় ফিরে এসেছে দেশে।

সৌদি আরবে যাওয়ার আগে অবশ্যই আপনাদের পরিচিত কোন ব্যক্তির মাধ্যমে যাবেন আর না হলে সরকারের সাহায্যে আপনারা সৌদি আরবে গিয়ে কাজে নিয়োজিত হবে এক্ষেত্রে সরকারি ভাবে গেলে আপনারা দুই ভাবে উপকৃত হবেন কম খরচে যেতে পারবেন এবং নিরাপত্তা মাধ্যমে যেতে পারবেন।

আশাকরি সৌদি আরবের এই কোম্পানিগুলোর মাধ্যমে আপনারা ভালো একটি কাজের ভিসা নিয়ে সেখানে পাড়ি জমাতে পারবেন এবং বৈদেশিক মুদ্রা অর্জন করে নিজের এবং আপনার দেশের জন্য উন্নতি সাধন করতে পারবেন আজকে আমাদের সৌদি আরবের কোম্পানি ভিসা নিয়ে বিস্তারিত তথ্য।

2 Comments

  1. bashar

    বাওয়ান আল মিমার কম্পানি সম্পকে জানতে চাই
    বেসিক বেতন কত, ওভার টাইম আছে কি না, থাকা-খাওয়া কার
    সুযোগ সুবিধা কেমন। যেতে কত টাকা খরচ হবে ইত্যাদি
    ধন্যবাদ

  2. MD. Iqbal Kabir

    সৌদি আরবের কোম্পানি যে কোন ড্রাইভিং ভিসা চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *